BGMI 1.7 Update: ব্যাটলগ্রাউন্ডস খেলোয়াড়দের জন্য নতুন থিম ‘মিরর ওয়ার্ল্ড’ নিয়ে এল ক্রাফ্টন, যোগ হল একাধিক নতুন ফিচারও

BGMI Latest Update: নভেম্বরের ১.৭ সংস্করণ আপডেট পেল ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। এই আপডেটে নতুন থিম, ফিচার্স অনেক কিছুই পেয়ে যাবেন প্লেয়াররা।

BGMI 1.7 Update: ব্যাটলগ্রাউন্ডস খেলোয়াড়দের জন্য নতুন থিম 'মিরর ওয়ার্ল্ড' নিয়ে এল ক্রাফ্টন, যোগ হল একাধিক নতুন ফিচারও
নতুন আপেডট পেল বিজিএমআই

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমারদের জন্য বড় আপডেট নিয়ে এল ক্রাফ্টন। শুক্রবারই ক্রাফ্টন-এর তরফ থেকে একটি নতুন থিমের সঙ্গে গেমারদের পরিচয় করানো হল, যার নাম ‘মিরর ওয়ার্ল্ড’ (Mirror World)। এই নতুন থিমের পাশাপাশিই আবার নতুন গেমপ্লে মেকানিক্স এবং নতুন ফিচার্সও যোগ হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমে। এই নতুন আপডেটের ভার্সন ১.৭। ইতিমধ্যেই গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে চলে এসেছে এই লেটেস্ট আপডেট।

ম্যাপে এন্টার করার কিছু সময় পরেই এই ‘মিরর ওয়ার্ল্ড’ থিমটি আকাশে চলে আসবে এবং প্লেয়াররা এই মোডে এন্টার করতে পারবেন গ্রাউন্ডের উইন্ড ওয়াল ব্যবহার করে। কোম্পানির তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘মোডে এন্টার করার সময় প্লেয়ারদের চরিত্র ট্রান্সফর্ম হয়ে যাবে লিগ অফ লেজেন্ডস-এর জিঙ্কস, ভি, জায়েস এবং সেইতলিন এই চার চরিত্রে।’ সেখানে আরও লেখা হয়েছে, ‘মিরর আইল্যান্ডে গিয়ে আরকেন চরিত্রগুলির অস্ত্রশস্ত্র এবং স্কিলের সাহায্যে দৈত্যকে মারতে পারবেন প্লেয়াররা।’

পুরস্কার হিসেবে প্লেয়াররা পেয়ে যাবেন ‘হেক্সটেক ক্রিস্টালস’। এই পুরস্কার তখনই পাওয়া যাবে যখন প্লেয়াররা দৈত্যকে মারতে পারবেন এবং একাধিক ব্যাটল আইটেমের মাধ্যমে শার্ড এক্সচেঞ্জ করে নিতে পারবেন। চরিত্রের মৃত্যু হলে বা মিরর আইল্যান্ডের প্লেটাইম যদি শেষ হয়ে যায়, তাহলে প্লেয়াররা নর্মাল ব্যাটলগ্রাউন্ড ফিরিয়ে দিতে পারবেন। এই লেটেস্ট আপডেট আবার পিগিব্যাক ফিচারও রয়েছে, যা প্লেয়ারদের ডাউনড টিমমেট বা শত্রুকে বহন করার সুযোগ দেবে।

বহন করার সময় প্লেয়ারদের চলাচল ধীর হয়ে যায় এবং কেউ আইটেম ব্যবহার করতে বা গাড়িতে চড়তে পারে না। পাশাপাশি তাদের বহন করে নিয়ে যাওয়ার সময় প্লেয়ারদের HP নেমে যায়। এছাড়াও নতুন গ্রেনেড ইন্ডিকেটর এবং গ্রেনেডের যথাযথ লোকেশন ইন্ডিকেটররা জাজও করতে পারবেন। এই আপডেটেড ওয়েপন ব্যালান্স SLR, SKS, mini14, VSS এবং DP28-কে প্রভাবিত করবে।

এই ১.৭ আপডেট আবার মিরর ওয়ার্ল্ডে একাধিক ইভেন্টও নিয়ে এসেছে, যেখানে প্লেয়াররা আরকান চরিত্র পেয়ে যাবেন। সেই সঙ্গেই আবার পাওয়া যাবে আরকেন ইমোট ও আইটেম। এছাড়াও হলিডে সিজ়নের একবারে শেষ পর্যন্ত দুর্দান্ত কিছু কোলাবরেশনও চাক্ষুষ করতে পারবেন প্লেয়াররা।

কোম্পানির তরফ থেকে বলা হচ্ছে, “এই নতুন আপডেটের সাহায্যে ক্রাফ্টন তার প্লেয়ারদের পরিণত ব্যাটল-অনুভূতি দেওয়ার চেষ্টা করেছে। ফিচার্সের দিক থেকে ভার্চুয়াল সেটিংয়ে বিভিন্ন ভূখণ্ডের বিভিন্ন মানচিত্র, ফ্রি টু প্লে এবং মাল্টিপ্লেয়ার অপশনের অভিজ্ঞতাও সঞ্চয় করতে পারবেন গেমাররা।” শুধু তাই নয়। এবার থেকে গেমাররা বিভিন্ন গেম মোডে যুদ্ধ করতে পারবেন, হতে পারে তা সোলো বা স্কোয়াড-বেসড। পরবর্তীতে ভক্তদের একাধিক পছন্দের মোড যেমন, ভিকেন্ডি ম্যাপ, মেট্রো রয়্যাল, সারভাইভ টিল ডন এবং আরও একাধিক মোড পর্যায়ক্রমে ফিরিয়ে নিয়ে আসা হবে।

আরও পড়ুন: সস্তার ফোনে সমস্যার সৃষ্টি করছে ব্যাটলগ্রাউন্ডস, সমাধানে আসছে গেমের ‘লাইট’ ভার্সন

আরও পড়ুন: সস্তার স্মার্টফোনেও খেলা যাবে হাই-এন্ড অ্যান্ড্রয়েড গেম, এই টিপসগুলো মেনে চললেই হবে…

আরও পড়ুন: আইফোন ব্যবহারকারীদের জন্য পাবজি নিউ স্টেট-এ বড় আপডেট, আগের চেয়ে উন্নত গ্রাফিক্স, অ্যাপ ক্র্যাশ সমস্যারও সমাধান

Click on your DTH Provider to Add TV9 Bangla