Battlegrounds Mobile India: রিলিজের দেড় মাসের মধ্যে ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই গেম

বিবৃতি দিয়ে ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে, ভারতে ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেমের অ্যানড্রয়েড ভার্সানের ডাউনলোড।

Battlegrounds Mobile India: রিলিজের দেড় মাসের মধ্যে ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই গেম
২ জুলাই ভারতে লঞ্চ হয়েছিল এই গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 12:28 PM

অবশেষে ৫০ মিলিয়ন ডাউনলোডের মাইলফলক পেরিয়ে গিয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। গত ২ জুলাই ভারতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছিল এই ব্যাটেল রয়্যাল গেম। রিলিজের পর থেকেই এই গেমের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। গেম রিলিজের এক সপ্তাহের মধ্যে ৩৪ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। অবশেষ গেম রিলিজের দেড় মাসের মাথায় অ্যানড্রয়েড ভার্সানে গুগল প্লে স্টোর থেকে ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই গেম। অন্যদিকে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম নির্মাণকারী সংস্থা ক্র্যাফটন আগেই জানিয়েছিল ৫০ মিলিয়ন ডাউনলোড পার হলে গেমারদের স্পেশ্যাল রিওয়ার্ড দেওয়া হবে। সেই মতোই বন্দোবস্ত করেছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন।

ইতিমধ্যেই বিবৃতি দিয়ে ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে, ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের অ্যানড্রয়েড ভার্সানের ডাউনলোড ৫০ মিলিয়ন পেরিয়েছে। সেই সঙ্গেই গেমিং সংস্থা এও জানিয়েছে যে, এই সাফল্যের জন্য ইন-গেম রিওয়ার্ড গিসেবে গেমারদের একটি পার্মানেন্ট বা স্থায়ী আউটফিট দেওয়া হবে। চলতি মাসের শুরুতেই ক্র্যাফটন সংস্থা জানিয়েছিল, গেমের ডাউনলোড ৫০ মিলিয়ন পার হলেই পাওয়া যাবে বিশেষ রিওয়ার্ড। এই রিওয়ার্ড হিসেবে দেওয়া হচ্ছে গ্যালাক্সি মেসেঞ্জার সেট আউটফিট। উল্লেখ্য, গত ২ জুলাই বিজিএমআই গেমের আনুষ্ঠানিক লঞ্চের এক মাসের মাথায় ৫০ মিলিয়ন ডাউনলোড হলে যে রিওয়ার্ড দেওয়া হবে সেকথা জানিয়েছিল গেমিং সংস্থা।

ভারতে এই ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম রিলিজের এক মাসের মধ্যেই রেকর্ড গড়েছে। এবার সেপ্টেম্বর মাসে শুরু হবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ইস্পোর্টস টুর্নামেন্ট। সেখানেই এই গেম কেমন সাফল্য পায় সেটাই এখন দেখার। অন্যদিকে ভারতে আপাতত অ্যানড্রয়েড ভার্সানেই পাওয়া যাচ্ছে বিজিএমআই গেম। তবে খুব তাড়াতাড়ি ভারতে যে আইওএস ভার্সানেও ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম লঞ্চ হতে চলেছে সেই আভাস দিয়েছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। তবে কবে আইওএস ভার্সানে অ্যাপেল ডিভাইসের জন্য এই ভিডিয়ো গেম লঞ্চ হবে তা অবশ্য জানা যায়নি।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করা হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম কর্তৃপক্ষের তরফে। ইনস্টাগ্রামের ওই পোস্টে রয়েছে একটি বিশাল আকারের ‘কোয়েশচন মার্ক’ অর্থাৎ জিজ্ঞাসা চিহ্নের ছবি। কিন্তু ওই জিজ্ঞাসা চিহ্নের নীচের গোল বা ডটের জায়গায় রয়েছে একটি ‘অ্যাপেল আইকন’। ঠিক এই আইকনই অ্যাপেলের আইফোনের পিছনে বা অন্যান্য ডিভাইসে লক্ষ্য করা যায়। অর্থাৎ কার্যত ক্র্যাফটনের তরফে ঘোষণা করেই দেওয়া হল যে এ বার আইওএস ভার্সানেও লঞ্চ হতে চলেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম।

প্রসঙ্গত উল্লেখ্য ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছে পাবজি মোবাইল ইন্ডিয়া গেম। এই পাবজি গেম নিষিদ্ধ হওয়ার পর জুলাই মাসে প্রায় ৯ মাস পর শেষ পর্যন্ত ফের পাবজির মতোই একটি গেম লঞ্চ হয়েছে ভারতে।

আরও পড়ুন- Top Games 2021: দেখে নিন ২০২১ এর শ্রেষ্ঠ মোবাইল গেম কোনগুলি