Top Games 2021: দেখে নিন ২০২১ এর শ্রেষ্ঠ মোবাইল গেম কোনগুলি

যখন ভারতে PUBG Mobile কে ব্যান করা হয়, সেই সময় Ludo King-এর জনপ্রিয়তা ছিল চূড়ান্ত। গেমের মধ্যে বিশেষ পরিবর্তন কখনও আনার প্রয়োজন না হলেও, প্রথম সারির হাই ভোল্টেজ গেমগুলির সাথে পাল্লা দিতে কখনও পিছপা হয়নি Ludo King.

Top Games 2021: দেখে নিন ২০২১ এর শ্রেষ্ঠ মোবাইল গেম কোনগুলি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 1:49 PM

কোভিডের কারণে যে প্যান্ডেমিক এসেছে তা মানুষকে বাড়ির মধ্যে থাকতে বাধ্য করেছে। এর ফলে একাকিত্ব কাটাতে বা অতিরিক্ত সময় কাটাতে গেম খেলার প্রবণতা অত্যধিক বেড়েছে মানুষের মধ্যে। ২০২১ সালের প্রথম দিকে গেমিং ইন্ডাস্ট্রি যে একটা মারাত্মক সাফল্য পেয়েছে তা পরিসংখ্যানই বলে দেবে। প্রায় ১২০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাওয়ার পথে এই ইন্ডাস্ট্রি। অ্যানালিটিক্স ফার্ম App Annie-এর মতে এই সংখ্যাটি গেমিং কনসোল থেকে প্রত্যাশিত রাজস্বের চেয়ে প্রায় ৩.১ গুণ বেশি। প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালের প্রথমার্ধে ৮১০ টিরও বেশি গেম ছিল যেগুলি প্রতি মাসে ১ মিলিয়ন ডলার ছাড়িয়েছে। এদের মধ্যে আবার ৭ টি গেম ১০০ মিলিয়ন ডলার ছাড়িয়ে গেছিল। এই সংখ্যাটি ২০১৯ এর ৬৫০ টি গেম থেকে প্রাপ্ত পরিসংখ্যানের থেকে ২৫% বেশি।

উপরন্তু, প্রতিবেদনে বলা হয়েছে যে ২০২১ সালের প্রথমার্ধে আইওএস এবং অ্যান্ড্রয়েড ডাউনলোডের ক্ষেত্রে ভারত বিশ্বের সবচেয়ে বড় মোবাইল গেমিং বাজার হিসেবে রয়ে গেছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, মোবাইল গেম খেলোয়াড়দের জন্য এশিয়া প্যাসিফিক (APAC) বিশ্বের সবচেয়ে বড় অঞ্চল হিসেবে রয়ে গেছে। এর মার্কেট শেয়ার অন্যান্য বাজারের শেয়ারের চেয়ে প্রায় ৪৫% বেশি। এশিয়া প্যাসিফিকের মার্কেট শেয়ারের বৃদ্ধির এই হার যুক্তরাষ্ট্র, জার্মানি এবং যুক্তরাজ্যের নেতৃত্বাধীন অন্যান্য বাজারের সাথে সমান হয়েছে।

এবার দেখে নেওয়া যাক কোন গেমগুলি লিস্টে স্থান করে নিয়েছে:

  1. PUBG Mobile
  2. Honour of Kings
  3. Among Us!
  4. Candy Crush Saga
  5. ROBLOX
  6. Free Fire
  7. Ludo King
  8. Game For Peace
  9. Minecraft Pocket Edition
  10. Call of Duty: Mobile

এটা খুবই নিশ্চিত করে বলা যায় যে PUBG Mobile গত বেশ কিছু সময় ধরেই লিস্টে টপ করে আসছে। তবে, Ludo King প্যান্ডেমিককালীন পরিস্থিতিতে অন্যতম জনপ্রিয় একটা গেম হয়ে উঠেছিল। বিশেষ করে যখন ভারতে PUBG Mobile কে ব্যান করা হয়, সেই সময় Ludo King-এর জনপ্রিয়তা ছিল চূড়ান্ত। গেমের মধ্যে বিশেষ পরিবর্তন কখনও আনার প্রয়োজন না হলেও, প্রথম সারির হাই ভোল্টেজ গেমগুলির সাথে পাল্লা দিতে কখনও পিছপা হয়নি Ludo King.

আরও পড়ুন: স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের নতুন উদ্যোগ