Battlegrounds mobile: ২৫ লক্ষের বেশি অ্যাকাউন্ট ব্যান করল ক্রাফটন, হ্যাকারদের আটকাতে নতুন ব্যবস্থা বিজিএমআইতে…

প্রতারণার জন্য তারা এখন গেম থেকে প্রায় ২৫ লক্ষ অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে। ক্রাফটন স্থায়ীভাবে ২৫,১৯,৬৯২ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। পাশাপাশি অস্থায়ীভাবে আরও ৭,০৬,৩১৯ টি অ্যাকাউন্টকেও নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছে তারা।

Battlegrounds mobile: ২৫ লক্ষের বেশি অ্যাকাউন্ট ব্যান করল ক্রাফটন, হ্যাকারদের আটকাতে নতুন ব্যবস্থা বিজিএমআইতে...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 12:32 PM

ক্রাফটনের PUBG মোবাইলের একমাত্র ভারত সংস্করণ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমপ্লের অভিজ্ঞতা যাতে নষ্ট না হয় সেজন্য ব্যবস্থা নিয়েছে। যাতে কোনওরকম প্রতারক এবং হ্যাকারের জন্য অন্য খেলোয়াড়দের অসুবিধে না হয় সেজন্য ক্রাফটন লঞ্চের পর থেকেই বেশ কয়েকটি পদক্ষেপ নিচ্ছে। আর সেই পদক্ষেপগুলোর একটা প্রতিবেদন জানানো হয়েছে এই গেমের ডেভলপার সংস্থা ক্রাফটনের তরফ থেকে।

অনুপযুক্ত গেমারদের বিরুদ্ধে ক্র্যাকডাউনের ব্যবস্থা নিয়েছিল ক্রাফটন। আর সেই পদ্ধতির অংশ হিসাবে প্রতারণার জন্য তারা এখন গেম থেকে প্রায় ২৫ লক্ষ অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে। ক্রাফটন স্থায়ীভাবে ২৫,১৯,৬৯২ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। পাশাপাশি অস্থায়ীভাবে আরও ৭,০৬,৩১৯ টি অ্যাকাউন্টকেও নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছে তারা।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার পেজে ক্রাফটনের তরফ থেকে জানানো হয় যে, ‘সেপ্টেম্বরের শেষে, আমরা আপনাকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে ন্যায্য গেমপ্লে সবসময় আমাদের অগ্রাধিকার ছিল এবং থাকবে। আজ, আমাদের কাছে আপনার জন্য কিছু ভাল খবর আছে। বিজিএমআই-তে প্রতারকদের কোনও স্থান নেই এবং আমাদের গেমারদের একটি ন্যায্য গেমপ্লে প্রদানের জন্য আমরা এই গেম থেকে প্রতারকদের সরানোর জন্য কঠোর ব্যবস্থা নিয়েছি। আমরা জানি যে গত ৩০ সেপ্টেম্বরে আমাদের পূর্ববর্তী ঘোষণার পরেও অনেক খেলোয়াড় প্রতারণার শিকার হয়েছিলেন।”

bgmi bans 25 lakhs accounts

তারা আরও যোগ করে, ‘আমরা এখন গেমের বেশিরভাগ প্রতারকদের সরিয়ে দিতে পেরেছি। আর এটা বিজিএমআইকে আরও মজাদার অভিজ্ঞতা বানিয়েছে। বিজিএমআইকে ন্যায্য এবং মজাদার রাখার জন্য প্রয়োজনীয় যে কোনও পদক্ষেপ নেওয়া আমরা অব্যাহত রাখব।’

ক্রাফটন তার লেটেস্ট পোস্টে ব্যাখ্যা করেছে যে গেমের সিস্টেমগুলি আপগ্রেড হতে থাকে যা প্রতারকদের এবং অবৈধ উপায় ব্যবহার করে এমন ইউজারদের নিষিদ্ধ করার ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা নিতে সাহায্য করতে পারে। ক্রাফটন স্পষ্ট করেছে যে এখন পর্যন্ত, সমস্ত বিজিএমআই নিষেধাজ্ঞা স্থায়ী নিষেধাজ্ঞা। তাই যারা এখন অন্যায্য উপায় ব্যবহার করবে তাদের দ্বিতীয় সুযোগের জন্য কোনও জায়গা থাকবে না।

ক্রাফটন আরও বলেছে যে এটি এমন অ্যাকাউন্টগুলি পর্যবেক্ষণ করছে যা রিয়েল-টাইমে উচ্চ-র‍্যাঙ্কারদের মধ্যে অবৈধ প্রোগ্রাম ব্যবহার করেছে। যদি কোনও অবৈধ প্রোগ্রাম ব্যবহার করা হয় তবে ক্রাফটন স্থায়ী নিষেধাজ্ঞা কার্যকর করবে। ক্রাফটনও এবার YouTube-এর সঙ্গে কাজ করবে। যে কোনও চ্যানেলের জন্য রিয়েল-টাইমে বিষয়বস্তু নিরীক্ষণ করবে তারা। বেআইনি অনুষ্ঠান প্রচার করছে এমন একটি চ্যানেল পাওয়া গেলেই তা ব্লক করা হবে।

আরও পড়ুন- Call of Duty Vanguard: কল অফ ডিউটির নতুন ভ্যানগার্ড গেমের মধ্যে থাকছে ২০টি মাল্টিপ্লেয়িং ম্যাপ আরও অনেক কিছু…

আরও পড়ুন- Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন- BGMI Lite: নিউ স্টেট নিয়ে যে হাইপ তৈরি হয়েছে তাতেও অনড় থাকছে বিজিএমআই লাইটের দাবি, কী জানালো ক্রাফটন?