BGMI Redeem Codes: ফ্রি ফায়ারের মতোই এবার ব্যাটলগ্রাউন্ডেও রিডিম কোড, বিনামূল্যে একাধিক ইন-গেম আইটেম কেনা যাবে, কী ভাবে?

BGMI Latest Update: গেমারদের সুবিধার্থে অফিসিয়াল ওয়েবসাইটে আরও দুটি চমৎকার ফিচার যোগ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া - কোড রিডেম্পশন এবং গেম রেসপন্সিবলি। বহু দিন ধরে এই দুটি ফিচারের অপেক্ষায় ছিলেন প্লেয়াররা।

BGMI Redeem Codes: ফ্রি ফায়ারের মতোই এবার ব্যাটলগ্রাউন্ডেও রিডিম কোড, বিনামূল্যে একাধিক ইন-গেম আইটেম কেনা যাবে, কী ভাবে?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 4:40 PM

লঞ্চের হাতে গোনা কয়েক দিনের মধ্যেই জনপ্রিয়তার শীর্ষে ওঠে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। আর তার পর থেকেই প্লেয়ারদের মন জয়ে বিভিন্ন সময়ে একাধিক আপডেট নিয়ে হাজির হয়েছে পাবজি মোবাইলের এই দেশি ভার্সন। এবার গেমারদের সুবিধার্থে অফিসিয়াল ওয়েবসাইটে আরও দুটি চমৎকার ফিচার যোগ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া – কোড রিডেম্পশন এবং গেম রেসপন্সিবলি (BGMI Code Redemption And Game Responsibly)। বহু দিন ধরে এই দুটি ফিচারের অপেক্ষায় ছিলেন প্লেয়াররা।

ফ্রি ফায়ারে বহু দিন ধরেই ছিল রিডিম কোড। এখনও রয়েছে। এই রিডিম কোড থাকার অর্থ হল, এর সাহায্যে প্লেয়াররা সম্পূর্ণ বিনামূল্যে একাধিক ইন-গেম আইটেম পেয়ে যান। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ক্ষেত্রেও এবার রিডিম কোড রোল আউট করলে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। বিভিন্ন ইন-গেম আইটেমের জন্য বিজিএমআই গেমে থাকবে বিভিন্ন রিডিম কোড। আর সেই সব কোড সম্পূর্ণ বিনামূল্যেই রিডিম করে প্লেয়াররা পেয়ে যাবেন ইন-গেম আইটেম।

বিজিএমআই গেমে রয়েছে আননোন ক্যাশ (Unknown Cash Or UC), যা আসলে একটি ইন-গেম কারেন্সি। আর সেই কারেন্সি পেতে প্লেয়ারদের টাকা খরচ করতে হয়। শুধু তাই নয়। চিকেন থেকে বন্দুক, প্যারাশুট স্কিন থেকে ভিন্ন ধরনের আইটেম এবার শুধু মাত্র রিডিম করেই পেয়ে যাবেন প্লেয়াররা। প্রসঙ্গত, একটা সময়ে এই BGMI Redeem Codes-এর চাহিদা এতটাই বেড়ে গিয়েছিল যে, অনলাইনে বেশ কিছু ভুঁয়ো বিজিএমআই রিডিএমআই কোড প্রকাশ্যে এসেছিল। অফিসিয়ালি সেই বহু প্রতিক্ষিত রিডিম কোড আসার ফলে গেমাররা এবার থেকে বেশ কিছু ফ্যান্সি কসমেটিক আইটেম সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন।

ইন-গেম আইটেম ক্রয় করতে বিজিএমআই রিডিম কোডস কী ভাবে ব্যবহার করবেন?

প্রথমেই গেমারদের যেতে হবে BGMI ওয়েবসাইটে এবং তার পরে নিম্নলিখিত পদ্ধতিগুলি অনুসরণ করতে হবে –

পদ্ধতি ১ – অফিসিয়াল ওয়েবসাইট খুলে প্রথমেই আপনার BGMI ক্যারেক্টার আইডি দিয়ে দিন পদ্ধতি ২ – এবার আপনার সামনে যে ফাঁকা জায়গাটি হাজির হবে, তাতে রিডেম্পশন কোডের জন্য ইন-গেম রিওয়ার্ড দিয়ে দিন। পদ্ধতি ৩ – এবার স্ক্রিনে ক্যাপচা/ভেরিফিকেশন কোড দিয়ে দিন এবং সাবমিট অপশনে ক্লিক করুন। পদ্ধতি ৪ – সব কাজ ঠিকঠাক হয়ে গেলেই একটি ইন-গেম ইমেলের মাধ্যমে রিডিমেবল প্রাইজ আপনি জিতে নিতে পারবেন।

অন্য দিকে আবার একটি গেম রেসপন্সিবলি (BGMI Game Responsibly) ফিচারও নিয়ে আসা হয়েছে। দায়িত্বশীল গেমিং ক্যাম্পেন প্রোমোট করার জন্যই এই গেম রেসপন্সিবিলি ফিচারটি রোল আউট করা হয়েছে। গেম খেলার সময়টা যাতে প্লেয়াররা মডারেট করতে পারেন সে দিকেও নজর রেখে এই ক্যাম্পেন লঞ্চ করা হয়েছে। আর সেই ক্যাম্পেনেই গেমের ডেভেলপার সংস্থা দুটি মজাদার এবং শিক্ষনীয় ভিডিয়োও লঞ্চ করেছে। দুটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ডিসপ্লে করা হয়েছে। পাশাপাশি আবার অতিরিক্ত ফিচার্স হিসেবে থাকছে, ভার্চুয়াল ওয়ার্ল্ড ওয়ার্নিং মেসেজ, ওটিপি অথেন্টিকেশন, ব্রেকটাইম রিমাইন্ডার্স, গেমপ্লে লিমিটস, ডেইলি স্পেড লিমিটস এবং মডারেটেড গেম গ্রাফিক্স।

আরও পড়ুন: স্পাইডার-ম্যান: নো ওয়ে হোমের সঙ্গে গাঁটছড়া বাঁধছে ব্যাটলগ্রাউন্ডস, একাধিক নতুন চমক নিয়ে আসছে ক্রাফ্টন

আরও পড়ুন: ৪৫ মিলিয়ন ডাউনলোডের গণ্ডি টপকে গেল পাবজি নিউ স্টেট, সাফল্যের উদযাপনে নতুন আপডেট

আরও পড়ুন: ডিসেম্বরে এক সপ্তাহের ব্যবধানে ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া