PUBG New State: ৪৫ মিলিয়ন ডাউনলোডের গণ্ডি টপকে গেল পাবজি নিউ স্টেট, সাফল্যের উদযাপনে নতুন আপডেট

PUBG New State 45 Million Download: লঞ্চের প্রায় এক মাসের মধ্যেই ৪৫ মিলিয়ন ডাউনলোডের গণ্ডি টপকে গেল পাবজি নিউ স্টেট। আর সেই সাফল্যের উদযাপনে একাধিক আপডেট নিয়ে হাজির হয়েছে গেমের ডেভেলপাররা।

PUBG New State: ৪৫ মিলিয়ন ডাউনলোডের গণ্ডি টপকে গেল পাবজি নিউ স্টেট, সাফল্যের উদযাপনে নতুন আপডেট
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 12:55 PM

১১ নভেম্বর লঞ্চ করেছিল। তার ঠিক ২৪ ঘণ্টা অতিবাহিত হতে না হতেই ১ মিলিয়ন ডাউনলোডের গণ্ডি টপকে যায় পাবজি নিউ স্টেট (PUBG New State)। আর এবার বিশ্বজুড়ে গেমটি ৪৫ মিলিয়ন ডাউনলোডও ছাপিয়ে গেল এই ব্যাটল রয়্যাল গেম। বড় সাফল্যের উদযাপনে iOS এবং অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য এখনও পর্যন্ত সবথেকে বড় আপডেট রোল আউট করল পাবজি নিউ স্টেট।

নতুন অস্ত্র, অস্ত্রের কাস্টমাইজেশন অপশন, যানবাহন, সারভাইভার পাস ভলিউম ২ এবং এই ছুটির মরশুম সেলিব্রেট করার জন্য একটি নতুন থিম। পাশাপাশি একাধিক বাগও ফিক্স করা হবে এই আপডেটে। আর সেই আপডেটের ফলে আপনি কেমন গেমিং অভিজ্ঞতা পেতে পারেন, তার তালিকা দেখে নিন।

নতুন অস্ত্র: L85A3

লেটেস্ট আপডেটের ফলে প্লেয়াররা নতুন অস্ত্র L85A3-এর অ্যাকসেস পেয়ে যাবেন। এটি আসলে একটি আদ্যপান্ত অ্যাসল্ট রাইফেল, যাতে লো রিকয়েল রয়েছে। অপেক্ষাকৃত কম ফায়ারিং রেট রয়েছে এই অ্যাসল্ট রাইফেলের, যার সর্বাধিক আউটপুট ক্ষমতা অন্যান্য ৫.৫৬mm।

ওয়েপন কাস্টমাইজেশন

M416, SLR এবং L85A3 – এই তিনটি অস্ত্রেরই নতুন কাস্টমাইজেশন অপশন দেওয়া হয়েছে। এই M416 এবার আপগ্রেড করা যেতে পারে বড় ব্যারেলে, যার সাহায্যে ড্যামেজ বুস্ট উচ্চতর ভার্টিকল রিকয়েলে পাওয়া যাবে। SLR এবার ৫.৫৬mm ব্যারেলও ব্যবহার করতে পারবে, যা আগের থেকে পরিণত ফায়ার অ্যাকিওরেসি দিতে পারবে। যদিও তা ADS স্পিড বেশ কিছুটা কমিয়ে দেবে।

নতুন যানবাহন: ইলেকট্রন ও মেসটা

এই গেমে আরও দুটি নতুন গাড়ি যোগ হচ্ছে – ইলেকট্রন এবং মেসটা। ইলেকট্রন একটি ইলেকট্রিক পাওয়ার্ড মিনিবাস যা ট্রেনিং গ্রাউন্ড বা ট্রয় ম্যাপে দেখা যাবে। অন্য দিকে মেসটা হল একটি গ্যাসোলিন-পাওয়ার্ড দুই সিটের স্পোর্টস গাড়ি, যা ইরাঞ্জল, ট্রয়ের সামান্য কিছু অংশ এবং ট্রেনিং গ্রাউন্ডে দেখা যাবে।

সারভাইভার পাস ভলিউম ২

এই আসন্ন আপডেটে পাবজি নিউ স্টেট প্লেয়াররা সারভাইভার পাস ভলিউম ২ কিনতে পারবেন। এই সিজন পাসের কেন্দ্রীয় চরিত্র হল ড্রিম রানার্স ফ্যাকশনের বেলা। বেলার কস্টিউম সংগ্রহ করতে প্লেয়াররা স্টোরি মিশন ক্লিয়ার করতে পারবেন। ক্রাফ্টন-এর তরফ থেকে দাবি করা হচ্ছে, এই সিজন পাসে আগের থেকে আরও বেশি ক্যারেক্টার কসটিউম সংগ্রহ করতে পারবেন প্লেয়াররা।

আরও পড়ুন: PUBG New State: সময় মতো আপডেট এল না, প্লেয়ারদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল ক্রাফ্টন

আরও পড়ুন: PUBG New State: রক্ষণাবেক্ষণের কাজে ১৬ ডিসেম্বর ডাউন থাকবে পাবজি নিউ স্টেট, জানাল ক্রাফ্টন

আরও পড়ুন: BGMI Account Ban: ডিসেম্বরে এক সপ্তাহের ব্যবধানে ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া