PUBG New State: সময় মতো আপডেট এল না, প্লেয়ারদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল ক্রাফ্টন

PUBG New State Compensation: সময় মতো আপডেট পাননি পাবজি নিউ স্টেট প্লেয়াররা। আর সেই কারণেই এবার ক্ষতিপূরণের ঘোষণা করল ক্রাফ্টন। ক্ষতিপূরণ হিসেবে পাবজি নিউ স্টেট প্লেয়াররা কী পাবেন, জেনে নিন।

PUBG New State: সময় মতো আপডেট এল না, প্লেয়ারদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 2:31 PM

৯ ডিসেম্বর বড়সড় আপডেট পাওয়ার কথা ছিল পাবজি নিউ স্টেট গেমের। কিন্তু কথা দিয়েও কথা রাখতে পারেনি ক্রাফ্টন। এখনও পর্যন্ত সেই আপডেট রোল আউট করা হয়নি। এবার ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হল যে, অ্যাপ রিভিউ দেরি হওয়ার কারণে আপাতত আপডেটটি হোল্ডে রাখা হয়েছে। আরই তারই ক্ষতিপূরণ হিসেবে সম্পূর্ণ বিনামূল্যে প্লেয়ারদের জন্য চিকেন মেডেল দিতে চলেছে ক্রাফ্টন।

অফিসিয়াল ব্লগ থেকেই ক্রাফ্টন-এর তরফে এই ঘোষণা করা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে, ১৪ ডিসেম্বরের মধ্যে আপডেট না এলে ক্ষতিপূরণ চিকেন মেডেল পেয়ে যাবেন প্লেয়াররা। ১৪ ডিসেম্বর অতিক্রান্ত। আপডেট এখনও রোল আউট হয়নি। স্টোর অ্যাপ রিভিউ এখনও পর্যন্ত না আসার কারণেই আপডেটে এমন বিলম্ব বলেও উল্লেখ করেছে ক্রাফ্টন। আর সেই কারণেই প্লেয়ারদের বিনামূল্যের চিকেন মেডেল একপ্রকার পাকা।

ঘোষণা করা হয়েছে, যত দিন না পর্যন্ত আপডেট পৌঁছচ্ছে তত দিন প্লেয়ারদের রোজ চিকেন মেডেল পাঠানো হবে এবং তার পরিমাণও প্রতিদিন বাড়তে থাকবে। আর সেই মোতাবেক ১৪ ডিসেম্বর দুটি চিকেন মেডেল, ১৫ ডিসেম্বর তিনটি, ১৬ ডিসেম্বর চারটি এবং পরবর্তীতে যা আরও বাড়তে থাকবে। প্রসঙ্গত, এই চিকেন মেডেল একটি ইন-গেম কারেন্সি, যা পাবজি নিউ স্টেট খেলতে অত্যন্ত জরুরি। প্রতিদিন ভারতীয় সময় দুপুর আড়াইটা নাগাদ এই রিওয়ার্ড পাঠাবে ক্রাফ্টন।

বহু দিন ধরেই এই নতুন আপডেটের অপেক্ষায় রয়েছেন পাবজি নিউ স্টেট প্লেয়াররা। কারণ এই আপডেট গ্রাহকদের একাধিক জরুরি অস্ত্রশস্ত্রের জন্য অতিরিক্ত কাস্টোমাইজেশনের অপশন নিয়ে আসতে চলেছে। পাশাপাশি এই আপডেটে নতুন L85A3 রাইফেলও আসতে চলেছে। এই বালপাপ-স্টাইল অ্যাসল্ট রাইফেল ৫.৫৬mm রাউন্ড ব্যবহার করে। গেমের মধ্যে এই অ্যাম্মো অস্ত্রের সর্বাধিক ক্ষতিসাধন ক্ষমতা ৫.৫৬mm।

এই আসন্ন আপডেটে পাবজি নিউ স্টেট প্লেয়াররা সারভাইভার পাস ভলিউম ২ কিনতে পারবেন। এই সিজন পাসের কেন্দ্রীয় চরিত্র হল ড্রিম রানার্স ফ্যাকশনের বেলা। বেলার কস্টিউম সংগ্রহ করতে প্লেয়াররা স্টোরি মিশন ক্লিয়ার করতে পারবেন। ক্রাফ্টন-এর তরফ থেকে দাবি করা হচ্ছে, এই সিজন পাসে আগের থেকে আরও বেশি ক্যারেক্টার কসটিউম সংগ্রহ করতে পারবেন প্লেয়াররা।

পাশাপাশি এই গেমে আবার আরও দুট নতুন গাড়ি যোগ হচ্ছে – ইলেকট্রন এবং মেসটা। ইলেকট্রন একটি ইলেকট্রিক পাওয়ার্ড মিনিবাস যা ট্রেনিং গ্রাউন্ড বা ট্রয় ম্যাপে দেখা যাবে। অন্য দিকে মেসটা হল একটি গ্যাসোলিন-পাওয়ার্ড দুই সিটের স্পোর্টস গাড়ি, যা ইরাঞ্জল, ট্রয়ের সামান্য কিছু অংশ এবং ট্রেনিং গ্রাউন্ডে দেখা যাবে।

আরও পড়ুন: PS5: তিনটি নতুন রঙে লঞ্চ হচ্ছে পিএস৫ ডুয়ালসেন্স কন্ট্রোলার, নতুন রঙে আসছে পিএস৫ কনসোল কভারও

আরও পড়ুন: PUBG 2 Latest Update: চমৎকার গ্রাফিক্স, দুর্দান্ত গেমপ্লে, ২০২২ সালেই পাবজি ২ নিয়ে আসছে ক্রাফ্টন

আরও পড়ুন: Game Awards 2021: চলতি বছরের সেরা গেম কোনটি? প্রকাশিত হল তালিকা, দেখে নিন