PUBG 2 Latest Update: চমৎকার গ্রাফিক্স, দুর্দান্ত গেমপ্লে, ২০২২ সালেই পাবজি ২ নিয়ে আসছে ক্রাফ্টন

PUBG 2 Release Date: নতুন গেম নিয়ে আসছে ক্রাফ্টন, যার নাম পাবজি ২। এই গেমে আগের থেকে অনেক ভাল গেম প্লে পেয়ে যাবেন প্লেয়াররা। পাবজি ২ সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য জেনে নিন।

PUBG 2 Latest Update: চমৎকার গ্রাফিক্স, দুর্দান্ত গেমপ্লে, ২০২২ সালেই পাবজি ২ নিয়ে আসছে ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 7:02 PM

প্লেয়ার্স আননোলস ব্যাটলগ্রাউন্ডস বা পাবজি এই মুহূর্তে মোবাইল এবং পিসির ক্ষেত্রে ব্যাটল রয়্যাল গেমগুলির মধ্যে অন্যতম জনপ্রিয়। ভারতে এই গেমটি ব্যান করা হলেও তার একটি বিকল্প গেম যার নাম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করা হয়েছে। সেটিও এ দেশের মোবাইল ব্যাটল রয়্যাল ভক্তদের মন জিতে নিয়েছে। এই দুটি গেমে এমনই কিছু অনবদ্য ফিচার্স এবং গ্রাফিক্স রয়েছে, যা প্লেয়ারদের গেমিংয়ের এক অন্য দুনিয়ায় নিয়ে যেতে পারে। এর মধ্যেই আবার সম্প্রতি ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে হাজির হয়েছে পাবজি নিউ স্টেট, যাতে রয়েছে একাধিক অ্যাডভান্সড ফিচার্স এবং আলট্রা রিয়্যালিস্টিক গ্রাফিক্স।

এর মধ্যেই আবার বিগত বেশ কিছু দিন ধরে জল্পনা চলছে যে, আরও একটি রয়্যাল ব্যাটল গেম লঞ্চ করতে পারে পাবজি কর্পোরেশন। কী হতে পারে সেই গেমটি? সূত্রের খবর, এবার পাবজি ২ (PUBG 2) লঞ্চ করতে তোড়জোড় শুরু করে দিয়েছে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। যদিও সংস্থার তরফ থেকে এ বিষয়ে অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয়নি এখনও পর্যন্ত। তবে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ক্রাফ্টন সিইও একটি বিবৃতি জারি করেছেন, যেখানে বলা হয়েছে পাবজি ২ শীঘ্রই লঞ্চ করা হবে। আর সেখান থেকেই মনে কর হচ্ছে, গেমটি দ্রুত লঞ্চ করে যেতে পারে বিশ্বের বিভিন্ন প্রান্তে।

কবে নাগাদ এই গেমটি লঞ্চ করা হবে? ফিচার্স এবং গ্রাফিক্সের দিক থেকে পাবজির সঙ্গে কী কী ফারাক থাকছে? গেমপ্লেই বা কেমন হতে চলেছে? সম্প্রতি প্লেয়ার আইজিএন-এর (Player IGN) তরফ থেকে একটি টুইট করা হয়েছে। টুইটে প্লেয়ার আইজিএন লিখছে, “নতুন UE5 পাবজি গেম আসছে: পাবজি অ্যামস্টারডাম একটি অঘোষিত প্রজেক্টের জন্য একটি নতুন AAA আনরিয়্যাল ইঞ্জিন ৫ ভাড়া করতে চলেছে। কয়েক মাস আগে অভ্যন্তরীণ কিছু উৎস থেকে জানা গিয়েছিল UE5 আপগ্রেডেশনের জন্য একটি পাবজি২ প্রজেক্ট লঞ্চ করতে চলেছে। যদিও এনভিডিয়ার সাম্প্রতিক একটি লিক থেকে আমরা জানতে পেরেছিলাম, একটি WIP ক্রাফ্টন গেম X1 লঞ্চ করতে পারে।”

পাবজি ২ কবে নাগাদ লঞ্চ হতে পারে

ক্রাফ্টন সিইও কিম চ্যাং-হান কয়েক দিন আগেই ব্লুমবার্গ সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ভক্তদের জন্য একটি নতুন ব্যাটল রয়্যাল টাইটেল যার নাম পাবজি ২ নিয়ে আসছে। এটিও একটি সারভাইভাল হরর গেম হতে চলেছে (ক্যালিসতো প্রোটোকল যা আগেই নিশ্চিত করেছিলেন)। এই গেমে পাবজি দুনিয়াকে ভবিষ্যৎের তিনটি শতকে দেখা যাবে। আর পাবজি সিইও-র এই বিবৃতি থেকেই আন্দাজ করা যেতে পারে যে, পাবজি ২ ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে এবং ২০২২ সালের দ্বিতীয় কোয়ার্টারেই লঞ্চ করে যেতে পারে গেমটি।

আরও পড়ুন: PUBG Battlegrounds Free To Play: বিনামূল্যেই এবার পাবজি ব্যাটলগ্রাউন্ডস খেলা যাবে, কী ভাবে খেলবেন?

আরও পড়ুন: Game Awards 2021: চলতি বছরের সেরা গেম কোনটি? প্রকাশিত হল তালিকা, দেখে নিন

আরও পড়ুন: BGMI Virus Infection: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভাইরাস ইনফেকশন গেম মোড তুলে নিল ক্রাফ্টন