PUBG Battlegrounds Free To Play: বিনামূল্যেই এবার পাবজি ব্যাটলগ্রাউন্ডস খেলা যাবে, কী ভাবে খেলবেন?

PUBG News: ২০২২ সালের জানুয়ারি থেকেই পাবজি ব্যাটলগ্রাউন্ডস প্লেয়াররা 'ফ্রি টু প্লে' টাইটেল খেলতে পারবেন। এর অর্থ হল, প্লেয়ারদের এবার থেকে আর পাবজি ব্যাটলগ্রাউন্ডস কিনতে হবে না।

PUBG Battlegrounds Free To Play: বিনামূল্যেই এবার পাবজি ব্যাটলগ্রাউন্ডস খেলা যাবে, কী ভাবে খেলবেন?
আর পাবজি ব্যাটলগ্রাউন্ডস কিনতে হবে না
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 4:02 PM

পাবজি ভক্তদের জন্য বড় খবর। এবার ‘ফ্রি টু প্লে’ মডেল পেল পাবজি ব্যাটলগ্রাউন্ডস (PUBG Battlegrounds)। হ্যাঁ, ঠিকই শুনছেন। কল অফ ডিউটি ওয়ারজ়োন, হ্যালো ইনফাইনাইট মাল্টিপ্লেয়ার, অ্যাপেক্স লেজেন্ডস, ভ্যালোরান্ট এবং সমতুল্য কিছু এফপিএস মাল্টিপ্লেয়ার সার্ভাইভাল শুটার্সের মতো পাবজি ব্যাটলগ্রাউন্ডসও এবার ফ্রি টু প্লে টাইটেল পেয়ে গেল। এর অর্থ হল, প্লেয়ারদের এবার থেকে আর পাবজি ব্যাটলগ্রাউন্ডস কিনতে হবে না।

কয়েক দিন আগেই ‘দ্য গেম অ্যাওয়ার্ডস ২০২১’ অনুষ্ঠিত হয়েছে। আর সেখানেই এই বড় ঘোষণা করে গেমের ডেভেলপার সংস্থা। ২০২২ সালের জানুয়ারি থেকেই পাবজি ব্যাটলগ্রাউন্ডস প্লেয়াররা ‘ফ্রি টু প্লে’ টাইটেল খেলতে পারবেন। কোম্পানির তরফ থেকে দিও ঘোষণা করে দেওয়া হয়েছে। আপনার ক্যালেন্ডারে ১২ জানুয়ারি দিনটি মার্ক করে রাখতে পারেন। এই মুহূর্তে স্টিম, এক্সবক্স, প্লে স্টেশন এবং স্টাডিয়া থেকে পাবজি ব্যাটলগ্রাউন্ডস খেলতে টাকা খরচ করতে হয় প্লেয়ারদের।

এখন আপনার যদি মনে হয়, এই গেম ক্রয় করে খেলাটা বোকামির কাজ হবে, তাহলে তা আরও বড় বোকামির কাজ হবে। কারণ পাবজি ব্যাটলগ্রাউন্ডস যদি ক্রয় করে খেলেন, তাহলে একাধিক বেনিফিটস পেয়ে যাবেন। ফ্রি টু প্লে টাইটেল আপনি কোন কোন প্ল্যাটফর্মে পাবেন, কী কী পরিবর্তন থাকছে – সেই সব তথ্য জেনে নিন।

পাবজি ব্যাটলগ্রাউন্ডস ফ্রি টু প্লে: সাপোর্টেড প্ল্যাটফর্ম

– পিসি (ভায়া স্টিম) – এক্সবক্স (এক্সবক্স ওয়ান ও এক্সবক্স সিরিজ এক্স।এস) – সনি প্লেস্টেশন (পিএস৪ এবং পিএস৫) – গুগল স্ট্যাডিয়া

পাবজি ব্যাটলগ্রাউন্ডস ফ্রি টু প্লে: কী কী পরিবর্তন

এই ফ্রি টু মডেলের সাহায্যে ডেভেলপাররা আসলে আরও বেশি লাভ করতে চাইছেন। প্রিমিয়াম পাস অফার করতে চলেছে গেম ডেভেলপাররা, যা আসেল গেমারদের একাধিক ইন-গেম স্পেশ্যাল গুডি দিতে চলেছে। এই প্রিমিয়াম পাসের নাম ব্যাটলগ্রাউন্ডস প্লাস, যার সাবস্ক্রিপশনের জন্য ইউজারদের ১২.৯৯ মার্কিন ডলার খরচ করতে হবে। এতে প্লেয়ারদের DLC এবং অতিরিক্ত কিছু বেনিফিটও অফার করা হবে। তবে ব্যাটলগ্রাউন্ডস প্লাস এক বারের জন্যই কিনতে পারবেন প্লেয়াররা।

ব্যাটলগ্রাউন্ডস প্লাস সাবস্ক্রিপশনে কী কী পাবেন প্লেয়াররা

– সারভাইভাল মাস্টারি এক্সপি প্লাস ১০০% বুস্ট – কেরিয়ার – মেডাল ট্যাব – র‌্যাঙ্কড মোড – কাস্টম ম্যাচ ক্রিয়েট ও প্লে করা – ক্যাপ্টেনের ক্যামো হ্যাট – ক্যাপ্টেনের ক্যামো মাস্ক – ক্যাপ্টেনের ক্যামো গ্লাভস – বোনাস ১৩০০ জি-কয়েন

গেমের জন্য যাঁরা খরচ করেছেন, তাঁদের কী হবে

একগুচ্ছ এক্সট্রা ও রিওয়ার্ড পেতে চলেছেন যাঁরা খরচ করে পাবজি ব্যাটলগ্রাউন্ডস কিনেছেন। বিশেষ কমামোরেটিভ প্যাক পেয়ে যাবেন প্লেয়াররা। সেই প্যাকে থাকছে, বিনামূল্যে ব্যাটলগ্রাউন্ডস প্লাস সাবস্ক্রিপশন, ব্যাটল-হার্ডেন্ড লেগাসি করসেট, ব্যাটল-হার্ডেন্ড লেগাসি জ্যাকেট, ব্যাটল-হার্ডেন্ড লেগাসি গ্লাভস, ব্যাটল-হার্ডেন্ড লেগাসি প্যান্টস, ব্যাটল-হার্ডেন্ড লেগাসি বুটস, শ্যাকল অ্যান্ড শেকস লেগ্যাসি – প্যান, নেমপ্লেট – ব্যাটল-হার্ডেন্ড লেগাসি। ফ্রি টু প্লে ট্রানজিশনের পরে প্লেয়াররা যেইউ লগইন করবেন, রিওয়ার্ডগুলি অটোমেটিক্যালি অ্যাওয়ার্ড হিসেবে পৌঁছে যাবে প্লেয়ারদের কাছে।

আরও পড়ুন: Game Awards 2021: চলতি বছরের সেরা গেম কোনটি? প্রকাশিত হল তালিকা, দেখে নিন

আরও পড়ুন: Gaming Phone: ডিসেম্বরে ভারতে ১৫ হাজার টাকার কম দামে পাওয়া যাচ্ছে কোন কোন গেমিং ফোন? রইল তালিকা

আরও পড়ুন: Garena Free Fire Redeem Code: এক নজরে দেখে নিন ১০ ডিসেম্বরের রিডিম কোডগুলো, সঙ্গে জেনে নিন রিডিম করার পদ্ধতি…