BGMI Account Ban: ডিসেম্বরে এক সপ্তাহের ব্যবধানে ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া

BGMI Latest Update: ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যেই ১৪২,০০০ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্রাফ্টন। বেআইনি কার্যকলাপ বন্ধ করতেই এই কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে।

BGMI Account Ban: ডিসেম্বরে এক সপ্তাহের ব্যবধানে ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া
একটাই লক্ষ্য, প্লেয়ারদের গেম খেলার মনোরম পরিবেশ দেওয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 6:20 PM

এক সপ্তাহের ব্যবধানে ভারতে এক ধাক্কায় ১৪২,০০০ অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। গেম হ্যাক করার জন্য একাধিক বেআইনি প্রোগ্রাম আয়োজিত হয়েছিল। যে সব অ্যাকাউন্ট থেকে এই ধরনের বেআইনি কার্যকলাপ চালানো হয়েছিল, সেইগুলিই ব্যান করেছে বিজিএমআই কর্তৃপক্ষ। গেমের অফিসিয়াল ওয়েবসাইটেই সংস্থার তরফ থেকে এই লেটেস্ট ডেভেলপমেন্ট সম্পর্কে জানানো হয়েছে। ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যেই এই বিপুল পরিমাণ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্রাফ্টন। প্রসঙ্গত, এই ফ্রি টু প্লে ব্যাটল রয়্যাল গেম শীঘ্রই পাবজি মোবাইল থেকে ডেটা ট্রান্সফারের প্রক্রিয়া বন্ধ করতে চলেছে।

বুধবার ক্রাফ্টন-এর তরফ থেকে নিজেদের ওয়েবসাইটে একটি পোস্ট করে জানানো হয়েছে যে, এই অল্প সময়ের ব্যবধানে মোট ১৪২,৭৬৬ অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে। প্রতিটি অ্যাকাউন্টই চিরতরে ব্যান করা হয়েছে বেআইনি প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য। অর্থাৎ আপাতত এই গেমগুলি থেকে ব্যান উঠে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। সংস্থাটির তরফ থেকে আরও বলা হয়েছে, যে তারা খেলোয়াড়দের জন্য একটি মনোরম গেমিং পরিবেশ প্রদান করার জন্য অবৈধ প্রোগ্রামের ব্যবহার নির্মূল করার চূড়ান্ত লক্ষ্যের সঙ্গে পরবর্তীতে শক্তিশালী নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য প্রচেষ্টা করবে।

গত মাসেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছিল যে, ১৭ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত সময়ের মধ্যে ১৫৭,০০ অ্যাকাউন্ট ব্যান করা হয়েছিল। আনঅফিসিয়াল চ্যানেল থেকে গেম ডাউনলোড করা বা বেআইনি কোনও প্রোগ্রাম ইনস্টল করার ফলেই এই অ্যাকশন নেওয়া হয়েছিল বলে সে সময় জানিয়েছিল BGMI কর্তৃপক্ষ। যে কোনও অ্যাকাউন্ট নিষিদ্ধ করার আগে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তার গেমারদের রিপেয়ার করার, এমনকি অযাচিত কোনও ডেটা থাকলে তা ডিলিট করে দেওয়ার নির্দেশ দেয়।

এদিকে পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করার শেষ দিন বেঁধে দেওয়া হয়েছে ক্রাফ্টন-এর তরফ থেকে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে, ৩১ ডিসেম্বরের পর থেকে পাবজি মোবাইল ডেটা আর ইম্পোর্ট করতে পারবেন না ইউজাররা। যে সব প্লেয়াররা পাবজি মোবাইল নরম্যাডিক ম্যাপ: লিভিক (প্রায়র অ্যাপ) খেলেছেন, তাঁদের আরও মসৃণ গেমপ্লে দিতেই এই বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট ভারতে নিষিদ্ধ করা হয়। তার পরই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা BGMI নিয়ে আসে ক্রাফ্টন। পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে প্লেয়ারদের সমস্ত ডেটা ট্রান্সফার করার সুযোগ দিচ্ছে ক্রাফ্টন, যা ৩১ ডিসেম্বরের পর থেকে আর সম্ভব হবে না।

আরও পড়ুন: PUBG New State: রক্ষণাবেক্ষণের কাজে ১৬ ডিসেম্বর ডাউন থাকবে পাবজি নিউ স্টেট, জানাল ক্রাফ্টন

আরও পড়ুন: PUBG New State: সময় মতো আপডেট এল না, প্লেয়ারদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল ক্রাফ্টন

আরও পড়ুন: PUBG 2 Latest Update: চমৎকার গ্রাফিক্স, দুর্দান্ত গেমপ্লে, ২০২২ সালেই পাবজি ২ নিয়ে আসছে ক্রাফ্টন