PUBG New State: রক্ষণাবেক্ষণের কাজে ১৬ ডিসেম্বর ডাউন থাকবে পাবজি নিউ স্টেট, জানাল ক্রাফ্টন

PUBG New State Downtime: বৃহস্পতিবার দীর্ঘ ক্ষণের জন্য ডাউন থাকবে পাবজি নিউ স্টেট। রক্ষণাবেক্ষণের জন্যই সার্ভার ডাউন করা হচ্ছে বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।

PUBG New State: রক্ষণাবেক্ষণের কাজে ১৬ ডিসেম্বর ডাউন থাকবে পাবজি নিউ স্টেট, জানাল ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 2:38 PM

রক্ষণাবেক্ষণের কাজে দীর্ঘ সময় ডাউন থাকবে। আর সেই কারণেই ১৬ ডিসেম্বর পাবজি নিউ স্টেট গেমটি খেলতে গিয়ে একাধিক সমস্যার সম্মুখীন হতে পারেন প্লেয়াররা। এদিন গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টনের তরফ থেকে এমনই ঘোষণা করা হয়েছে। একটি প্যাচ রোল আউট করতে চলেছে সংস্থা, যার মাধ্যমে এই ব্যাটল রয়্যাল গেমে পৌঁছে যেতে চলেছে একাধিক নতুন কনটেন্ট ও আপডেট। রক্ষণাবেক্ষণের কাজটি প্রায় ছয় ঘণ্টা পর্যন্ত চলবে বলে কোম্পানির তরফ থেকে আরও জানানো হয়েছে। আর এই ডিসেম্বর আপেডেটেই প্লেয়াররা নতুন অস্ত্রশস্ত্র, অস্ত্রশস্ত্রের জন্য একাধিক কাস্টোমাইজেশন, নতুন যানবাহন-সহ আরও একাধিক বিষয় চাক্ষুষ করতে চলেছেন।

এদিন একটি ব্লগ পোস্টে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে, ১৬ ডিসেম্বর ভারতীয় সময় সকাল ৫:৩০ থেকে দুপুর ১২টারও বেশ কিছু সময় পর পর্যন্ত মেনটেন্যান্সের জন্য ডাউন থাকবে পাবজি নিউ স্টেট। পোস্টে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে যে, মেনটেন্যান্সের কাজ ৬ ঘণ্টার মধ্যে শেষ হয়ে গেলেও আজ সারা দিন ধরেই প্লেয়ারদের পাবজি নিউ স্টেট খেলতে সামান্য সমস্যা হতে পারে। প্রসঙ্গত, এই প্রতিবেদন লেখার সময়ে পাবজি নিউ স্টেট গেমের রক্ষণাবেক্ষণের কাজটি শেষ হয়ে গিয়েছে। আর তার পরে গেম ডাউন থাকার কোনও খবর জানা যায়নি।

এই মেনটেন্যান্সের অর্থই হল, তা এক বার শুরু হলে প্লেয়াররা গেমটি অ্যাকসেস করতে পারবেন না। তবে ক্রাফ্টনের সার্ভারে গেমটি একবার আপডেট হয়ে গেলেই প্লেয়াররা আলাদা আলাদা করে iOS এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম থেকে পাবজি নিউ স্টেট খেলতে পারবেন। এখন কোনও কারণে আপনি যদি অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর থেকে এই আপডেট অ্যাকসেস না করতে পারেন। তাহলে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন।

গুগল প্লে স্টোর – সেটিংস>অ্যাপ্লিকেশন>গুগল প্লে স্টোর>স্টোরেজ>ডিলিট ক্যাশে। গ্যালাক্সি স্টোর – সেটিংস>অ্যাপ্লিকেশন>গ্যালাক্সি স্টোর>স্টোরেজ>ডিলিট ক্যাশে। তবে iOS-এর ক্ষেত্রে ক্যাশে ক্লিয়ার করার পদ্ধতি এখনও পর্যন্ত জানা যায়নি।

ডিসেম্বর আপডেটে প্লেয়াররা সারভাইভার পাস সিজন ২-এর অ্যাকসেস পেয়ে যাবেন। নতুন যানবাহনের স্কিন এবং চরিত্রের কস্টিউম-সহ প্রিমিয়াম পাসের ক্ষেত্রে আপগ্রেডেড লেভেল রিওয়ার্ডস আনলক করতে পারবেন প্লেয়াররা। পাশাপাশি প্লেয়াররা একটি L85A3 অ্যাসল্ট রাইফেলও পেয়ে যাবেন, যাতে ৫.৫৬mm অ্যাম্মো রয়েছে। জানা গিয়েছে, এই রাইফেলের সর্বাধিক ক্ষতিসাধন ক্ষমতা সমস্ত ৫.৫৬mm অ্যাম্মো অস্ত্রের থেকে বেশি এবং মিড টু লং রেঞ্জ ফায়ার ফাইটসের সঙ্গে দুর্দান্ত পারফর্মও করতে পারে। ইরাঞ্জল এবং ট্রয় ম্যাপ – দুই ক্ষেত্রেই পাওয়া যাবে এই অস্ত্র।

পাশাপাশি প্লেয়াররা দুটি নতুন ভেহিকলও পেয়ে যাবেন – ইলেকট্রন এবং মেসটা। ইলেকট্রন একটি ইলেকট্রিক পাওয়ার্ড মিনিবাস যা ট্রেনিং গ্রাউন্ড বা ট্রয় ম্যাপে দেখা যাবে। অন্য দিকে মেসটা হল একটি গ্যাসোলিন-পাওয়ার্ড দুই সিটের স্পোর্টস গাড়ি, যা ইরাঞ্জল, ট্রয়ের সামান্য কিছু অংশ এবং ট্রেনিং গ্রাউন্ডে দেখা যাবে।

আরও পড়ুন: PUBG New State: সময় মতো আপডেট এল না, প্লেয়ারদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল ক্রাফ্টন

আরও পড়ুন: PUBG Battlegrounds Free To Play: বিনামূল্যেই এবার পাবজি ব্যাটলগ্রাউন্ডস খেলা যাবে, কী ভাবে খেলবেন?

আরও পড়ুন: PUBG 2 Latest Update: চমৎকার গ্রাফিক্স, দুর্দান্ত গেমপ্লে, ২০২২ সালেই পাবজি ২ নিয়ে আসছে ক্রাফ্টন