BGMI 1.9 Update: মার্চেই আসছে বিজিএমআই ১.৯ আপডেট, নতুন ফিচার্স কী কী থাকছে, জেনে নিন

Battlegrounds Mobile India: মার্চে বিশেষ আপডেট পেতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। সেই আপডেটে কী কী নতুন ফিচার্স ও মোড দেখা যাবে, জেনে নিন।

BGMI 1.9 Update: মার্চেই আসছে বিজিএমআই ১.৯ আপডেট, নতুন ফিচার্স কী কী থাকছে, জেনে নিন
মার্চেই আসছে নতুন আপডেট। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 4:51 PM

লঞ্চের খুব অল্প সময়ের মধ্যেই দেশের ব্যাটল রয়্যাল গেমিং জঁরের অন্যতম জনপ্রিয় গেম হয়ে উঠেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) বা বিজিএমআই (BGMI)। প্লেয়ারদের অভিজ্ঞতা আরও মজবুত করতে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন প্রায় প্রতি মাসেই নতুন আপডেট নিয়ে হাজির হয়। এবার আর একটি নতুন আপডেট পেতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া যার নাম বিজিএমআই ১.৯ আপডেট (BGMI 1.9 Update)। শীঘ্রই এই আপডেটটি ব্যাটলগ্রাউন্ডস প্লেয়াররা পেয়ে যাবেন বলে জানা গিয়েছে। বিজিএমআই এবং পাবজি মোবাইলের বিটা ভার্সনে ডেভেলপাররা এই আপডেটটি টেস্ট করে দেখছেন। বেশ কিছু দিন ধরে এই আপডেটের অপেক্ষায় বসে থাকা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররা একাধিক এক্সক্লুসিভ ফিচার্স পেয়ে যাবেন। বিজিএমআই ১.৯ আপডেটের সেই সব ফিচার্স সম্পর্কেই জেনে নেওয়া যাক।

প্রি-প্যাচ লিক ও সম্ভাব্য ফিচার্স

১) ইরাঞ্জল ম্যাপে নতুন ভাসমান দ্বীপ

ক্লাসিক র‌্যাঙ্কড ম্যাচের ক্ষেত্রে সম্পূর্ণ একটি নতুন ভাসমান দ্বীপের মোড নিয়ে আসা হবে ইরাঞ্জল ম্যাপে। এর আগে মিরর ওয়ার্ল্ড বা প্রাচীন পিরামিড মোডে ঠিক যেমনটা দেখা গিয়েছিল, তেমনই একটি নতুন মোড আসতে চলেছে যাতে একটি ভাসমান দ্বীপ যাকে নিম্বাস দ্বীপ বলা হচ্ছে।

২) মেকানিক্যাল শিল্ড

বিজিএমআই ১.৯ আপডেটে প্লেয়াররা মেকানিক্যাল শিল্ড পেয়ে যাবেন, যার দ্বারা হঠাৎ হওয়া কোনও আক্রমণের সময় প্লেয়াররা নিজেদের বাঁচাতে পারবেন। ম্যাপের সমস্ত দিকেই এই শিল্ড ব্যবহার করতে পারবেন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররা।

এই দুই ফিচার্সের পাশাপাশি বিজিএমআই ১.৯ আপডেটের দ্বারা ইরাঞ্জল ম্যাপে অ্যানিভার্সারি সেলিব্রেশন স্টেজও উপলব্ধ হতে চলেছে, যেখানে প্লেয়াররা একাধিক লুঠ হওয়া আইটেম ব্যবহার করার সুযোগ পেয়ে যাবেন। গেমের চতুর্থ অ্যানিভার্সারি সেলিব্রেশন স্টেজটি উপলব্ধ হতে চলেছে সেই নতুন ভাসমান দ্বীপেইষ আর সেখান থেকেই প্লেয়াররা লুঠ হওয়া বিভিন্ন আইটেম ব্যবহারের সুযোগ পেয়ে যাবেন।

এখন প্রশ্ন হচ্ছে, এই বিজিএমআই ১.৯ আপডেট কবে নাগাদ রোল আউট করা হবে? সে বিষয়ে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কর্তৃপক্ষ বা গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন-এর তরফ থেকে এখনও পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু জানানো হয়নি। তবে জল্পনা চলছে, ১৮ বা ১৯ মার্চ সকাল সাড়ে পাঁচটা নাগাদ সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইসে বিজিএমআই ১.৯ আপডেট পাঠিয়ে দিতে পারে ক্রাফ্টন।

আরও পড়ুন: কেন্দ্রের কাছে ফ্রি ফায়ারের পর ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যানের আহ্বান জানাল আরএসএস

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডে এবার জুজুৎসু কাইসেন ইভেন্ট, ৩২ স্টেজ আনলক করতে পারলেই আকর্ষণীয় পুরস্কার

আরও পড়ুন: পাবজি নিউ স্টেট খেলছেন? বিআর: এক্সট্রিম (৬৪) মোডের টায়ার পয়েন্ট কমছে, কী করবেন এবার?