PUBG New State: পাবজি নিউ স্টেট খেলছেন? বিআর: এক্সট্রিম (৬৪) মোডের টায়ার পয়েন্ট কমছে, কী করবেন এবার?

BR: Extreme (64): যে সব প্লেয়াররা বিআর: এক্সট্রিম (৬৪) মোড খেলছেন, তাঁরা অরিজিনাল মোডের তুলনায় দ্বিগুণ টায়ার পয়েন্টস অর্জন করতে পারছেন। পরের সপ্তাহ থেকেই টায়ার পয়েন্ট কমানো হবে।

PUBG New State: পাবজি নিউ স্টেট খেলছেন? বিআর: এক্সট্রিম (৬৪) মোডের টায়ার পয়েন্ট কমছে, কী করবেন এবার?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 6:56 PM

পাবজি নিউ স্টেট (PUBG New State) ভারতে এই মুহূর্তের অত্যন্ত জনপ্রিয় একটি ব্যাটল রয়্যাল গেম। সেই গেমই সম্প্রতি তার নাম বদলে নিউ স্টেট মোবাইল (New State Mobile) রেখেছে। চলতি বছরের জানুয়ারি মাসের আপডেটে পাবজি নিউ স্টেট প্লেয়ারদের জন্য বিআর: এক্সট্রিম (৬৪) (BR: Extreme 64) মোড নিয়ে আসা হয়েছিল। গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে সম্প্রতি জানানো হয়েছে যে, যে সব প্লেয়াররা বিআর: এক্সট্রিম (৬৪) মোড খেলছেন, তাঁরা অরিজিনাল মোডের তুলনায় দ্বিগুণ টায়ার পয়েন্টস অর্জন করতে পারছেন। পরের সপ্তাহ থেকেই টায়ার পয়েন্ট কমানো হবে বলেও সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে। প্রসঙ্গত, এই বিআর এক্সট্রিম (৬৪) মোডে প্লেয়াররা একটি নতুন গেমিং অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন এবং ২০ মিনিটের জন্য গেমটি খেলতে হয়।

এই নতুন মোড লঞ্চ সেলিব্রেট করার জন্য প্রতিটি ম্যাচেই প্লেয়ারদের দ্বিগুণ টায়ার পয়েন্ট জিতে নেওয়ার সুযোদ দেওয়া হচ্ছিল। এমনকি পরিমাণ এতটাই ছিল যে, তা বিআর: অরিজিনালকেও ছাপিয়ে গিয়েছিল। কিন্তু এবার সেই পয়েন্ট কমানো হবে বলেই পাবজি নিউ স্টেট কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এই বিষয়ে পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল বলছে, “যে সব সারভাইভাররা বিআর: এক্সট্রিম (৬৪) খেলছেন, অরিজিনাল মোডের থেকে তাঁরা দ্বিগুণ টায়ার পয়েন্টস রোজগার করতে সক্ষম হয়েছেন। সামনের সপ্তাহ থেকেই বিআর: এক্সট্রিম ৬৪ মোডের টায়ার পয়েন্ট কমানো হবে।”

এই অ্যাডজাস্টমেন্টের প্রক্রিয়াটি শুরু করা হবে ২ মার্চ, ২০২২ ঠিক সন্ধে ৭টা থেকে। যদিও একটা বিষয় মনে রাখতে হবে যে, দ্বিগুণ টায়ার পয়েন্টস জেতার সুযোগটি হাতছাড়া হতে চলেছে ঠিকই। তবে সমগ্র সিজ়ন জুড়েই বিআর: এক্সট্রিম (৬৪) মোডে খেললে প্লেয়াররা অন্তত অরিজিনাল বিআর-এর থেকে অধিক টায়ার পয়েন্টস অর্জন করতে পারবেন। পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে যে, সিজ়ন ২ শুরু হতেই গেমের প্রতিটি মোডসের টায়ার পয়েন্ট বাড়ানো হবে।

এদিকে আইফোন বা আইওএস ব্যবহারকারীদের জন্য পাবজি নিউ স্টেটের আপডেট উপলব্ধ হয়েছে। ২২ ফেব্রুয়ারি, ২০২২ থেকেই সেই আপডেট পেতে শুরু করেছেন আইওএস ব্যবহারকারীরা। তবে এই আপডেট যে আইফোন ইউজারদের ডাউনলোড করতেই হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। প্লেয়াররা চাইলে আপডেট ছাড়াই আইফোন থেকে পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল খেলতে পারেন।

আইফোন থেকে পাবজি নিউ স্টেট কী ভাবে আপডেট করবেন

প্রথমেই অ্যাপ স্টোরে গিয়ে আপনাকে পাবজি: নিউ স্টেট সার্চ করে নিতে হবে। তার পরে আপডেটে ট্যাপ করতে হবে এবং সেই আপডেটটি ডাউনলোড করতে হবে। এবার আপনার প্রোফাইল পিকচারে ট্যাপ করুন এবং যেগুলি আপডেট করেননি সেগুলির জন্য স্ক্রল ডাউন করুন। আপনি একবার আপডেট করার পরেও যদি আপডেট বাটনটি আবার দেখানো হয়, তাহলে একবার অ্যাপ স্টোর ক্লোজ় করে অ্যাপটি রিস্টার্ট করুন।

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডে এবার জুজুৎসু কাইসেন ইভেন্ট, ৩২ স্টেজ আনলক করতে পারলেই আকর্ষণীয় পুরস্কার

আরও পড়ুন: দেশি ভার্সন হিসেবে ভারতে কামব্যাক করতে পারে গারিনা ফ্রি ফায়ার? দেশের গেমিং-মহলে জোর জল্পনা

আরও পড়ুন: চিনা না হয়েও গারিনা ফ্রি ফায়ার কেন ব্যান করা হল? ভারতের কাছে জানতে চাইল সিঙ্গাপুর