BGMI Unban Update: মার্চেই ভারতে কামব্যাক করতে পারে BGMI? যে কারণে জল্পনা আরও বাড়ছে…

BGMI Unban Update: জনপ্রিয় ই-স্পোর্টস অর্গ্যানাইজডেশনগুলি একাধিক থার্ড-পার্টি ইভেন্টের ঘোষণা করেছে, যেগুলি মার্চের প্রথম কয়েক সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে। এই সব কিছু মিলিয়েই ভক্তরা যেন আবার নতুন করে BGMI Comeback-এর আশা করছেন।

BGMI Unban Update: মার্চেই ভারতে কামব্যাক করতে পারে BGMI? যে কারণে জল্পনা আরও বাড়ছে...
BGMI কি সত্যিই কামব্যাক করবে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 1:32 AM

BGMI Comeback News: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা BGMI গেমটি কি ভারতে ফিরবে? দেশের গেমিং কমিউনিটির মধ্যে এই প্রশ্নই ঘোরাফেরা করছে বারবার। BGMI-এর ডেভেলপার সংস্থা Krafton সম্প্রতি একটি নতুন গেম নিয়ে এসেছে ভারতে। Road to Valor: Empires নামক সেই গেমের রেজিস্ট্রেশন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। কিন্তু BGMI কবে কামব্যাক করবে, তা নিয়ে যেন দেশি ব্যাটল রয়্যাল ভক্তদের বাঁধ ভাঙছে। আর তার একাধিক কারণও রয়েছে। প্রথমত, গেমটি ভারতে অফিসিয়ালি ব্যান করা হয়নি। কেবল অ্যাপ স্টোরগুলি থেকে সরিয়ে নেওয়া হয়েছে। দ্বিতীয়ত, এই গেমের বিষয়ে ডেভেলাপর সংস্থার তরফেও বলা হয়েছে যে, তারা সরকারের সঙ্গে কথা বলছে যাতে BGMI-কে ভারতে আবার ফেরানো যায়। এর মধ্যেই আবার জনপ্রিয় ই-স্পোর্টস অর্গ্যানাইজডেশনগুলি একাধিক থার্ড-পার্টি ইভেন্টের ঘোষণা করেছে, যেগুলি মার্চের প্রথম কয়েক সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে। এই সব কিছু মিলিয়েই ভক্তরা যেন আবার নতুন করে BGMI Comeback-এর আশা করছেন।

জনপ্রিয় ইস্পোর্টস অর্গ্যানাইজ়েশন OS (OMEGA SLAYERS) ইস্পোর্ট সম্প্রতি একটি থার্ড-পার্টি BGMI টুর্নামেন্টের ঘোষণা করেছে। সেখানে 3 লাখ টাকারও বেশি প্রাইজ় পুলের কথা বলা হয়েছে। এই একই সময়ে আরও বেশি কিছু প্রতিযোগিতা হতে চলেছে, যেগুলি BGMI-কে নিয়েই। যে গেম ভারতে ব্যান, তা নিয়ে হঠাৎ করে এত টুর্নামেন্ট শুরু হলে তো গেমারদের মধ্যে আলাদা একটা উন্মাদনা তৈরি হবেই। এখন সত্যিই এর মধ্যে থেকে BGMI Ban তুলে নেওয়া হয় কি না, সে দিকেই তাকিয়ে দেশের গেমিং কমিউনিটি।

চলতি বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই BGMI গেমের একটি মেইন্টেন্যান্সের আপডেট পান প্লেয়াররা। সে সময়ও একাধিক ইভেন্ট আয়োজিত হয়েছিল, যার মধ্যে বেশিরভাগই নিউ ইয়ার ইভেন্ট ছিল। কিন্তু 2022 সালের জুলাই মাসের শেষ দিকে গেমটি অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে সরে যাওয়ার পরে আর ফেরেনি। যদিও আগে থেকেই BGMI গেমটি যাঁদের কাছে ছিল, তাঁরা খেলা চালিয়ে যেতে পারছেন এখনও। নতুন করে আর গেমটি ডাউনলোড করা সম্ভব হচ্ছে না।

এদিকে গেমটির গ্লোবাল ভ্যারিয়েন্ট তথা PUBG Mobile-এর 2.5 আপডেট আসতে চলেছে এই মাসেই। চলতি মাসেই গেমটির পঞ্চম বর্ষপূর্তি। গেমাররা মনে করছেন এই মার্চেই হয়তো BGMI-কে ভারতে ফেরানো হতে পারে। যদিও এ বিষয়ে ক্রাফটন এখনও পর্যন্ত কোনও আপডেট দেয়নি। এখন সত্যিই মার্চে BGMI Comeback করে কি না, তা একমাত্র সময়ই বলবে।