BGMI Latest Update: নিষিদ্ধ হওয়ার আগে বিজিএমআই-এর বাজিমাত, এক বছরেরও কম সময়ে 100 মিলিয়ন ডাউনলোড

2021 সালের লঞ্চ হওয়ার পর থেকে ব্যান হওয়ার আগে পর্যন্ত গেমটি 100 মিলিয়ন বার ডাউনলোড হয়েছে, যা এক কথায় নজিরবিহীন। জুন মাসের শেষের আয়ের ঘোষণা করতে গিয়ে এই ঘোষণাই করেছে বিজিএমআই ডেভেলপার ক্রাফটন।

BGMI Latest Update: নিষিদ্ধ হওয়ার আগে বিজিএমআই-এর বাজিমাত, এক বছরেরও কম সময়ে 100 মিলিয়ন ডাউনলোড
ব্যান হওয়ার আগে যা করার করে দিয়েছে বিজিএমআই।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 10:36 PM

ভারতে সম্প্রতি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি সরিয়ে দিয়েছে। তাই নতুন করে আর বিজিএমআই গেমটি কেউ ডাউনলোড করতে পারবেন না এখন। কিন্তু ভারতে ব্লক হওয়ার আগে একটি বড় কাণ্ড ঘটিয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। 2021 সালের লঞ্চ হওয়ার পর থেকে ব্যান হওয়ার আগে পর্যন্ত গেমটি 100 মিলিয়ন বার ডাউনলোড হয়েছে, যা এক কথায় নজিরবিহীন। জুন মাসের শেষের আয়ের ঘোষণা করতে গিয়ে এই ঘোষণাই করেছে বিজিএমআই ডেভেলপার ক্রাফটন।

সংস্থাটি দাবি করেছে, এটি বছরের প্রথমার্ধে ভারতে নতুন ব্যবহারকারী সংযোজনের বৃদ্ধি অর্জন করেছে, যা কোম্পানির আয় বৃদ্ধির সঙ্গে মিলিত হয়েছে। এছাড়াও, সংস্থাটি বলেছে যে, বিজিএমআই মাস্টার্স টুর্নামেন্ট, যা দেশীয় নডউইন গেমিংয়ের সঙ্গে অংশীদারিত্বে আয়োজিত হয়েছিল এবং টিভি চ্যানেল স্টার স্পোর্টসে প্রচারিত হয়েছিল, সেই ইভেন্ট মোট 24 মিলিয়ন টিভির দর্শক এবং 200 মিলিয়ন দর্শক অর্জন করেছে।

ক্রাফটনের তরফে আরও বলা হচ্ছে, 2022 সালের প্রথমার্ধে তাদের বিশ্বব্যাপী আয় বছরে 3% বৃদ্ধি পেয়েছে (YoY), যেখানে পরিচালন মুনাফা 18% বৃদ্ধি পেয়েছে। মে মাসে সংস্থাটি বলেছিল যে তারা বছরের প্রথম প্রান্তিকে আন্তর্জাতিক বাজার থেকে 95% রাজস্ব সংগ্রহ করেছে। এদিকে 2022 সালের জুন মাসের শেষ দিকে কোম্পানির মোট আয় ছিল প্রায় 325 মিলিয়ন মার্কিন ডলার।

পাবজি মোবাইলের ডেভেলপার সংস্থাটি আরও বলছে, বিজিএমআইও তার স্বল্প মেয়াদে ভারতীয়দের জন্য একটি প্রিয় গেম হয়ে উঠেছে। 2022 সালে কয়েকটি শীর্ষ বিজিএমআই টুর্নামেন্টের মিলিত মূল্য ছিল প্রায় 6-8 কোটি টাকা। একজন পেশাদার গেমার দেবদীপ ধরের মতে, তুলনামূলকভাবে ভারতের দ্বিতীয় বৃহত্তম ই-স্পোর্টস গেম ভ্যালোরেন্টের বার্ষিক প্রাইজ পুল বিজিএমআইয়ের 15%ও নয়।