BGMI Holi Update: হোলি উপলক্ষ্যে ব্যাটলগ্রাউন্ডে বিশেষ আপডেট! স্কাই আইল্যান্ড, বাইসাইকেল, রেসিং ট্র্যাক-সহ একাধিক আকর্ষণ

BGMI Holi Dhamaka 1.9.0 Update: হোলি উপলক্ষ্যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে নতুন আপডেট আসতে চলেছে। হোলির দিনই সেই আপডেটটি করতে পারবেন অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা।

BGMI Holi Update: হোলি উপলক্ষ্যে ব্যাটলগ্রাউন্ডে বিশেষ আপডেট! স্কাই আইল্যান্ড, বাইসাইকেল, রেসিং ট্র্যাক-সহ একাধিক আকর্ষণ
ব্যাটলগ্রাউন্ডে এবার হোলি আপডেট!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 6:45 PM

শুক্রবার হোলি। আর তার কয়েক প্রহর আগেই প্লেয়ারদের জন্য বিশেষ আপডেট নিয়ে হাজির হল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। হোলি উপলক্ষ্যে প্লেয়ারদের জন্য হোলি ধামাকা ১.৯.০ আপডেট (BGMI Holi Dhamaka 1.9.0 Update) নিয়ে হাজির হয়েছে বিজিএমআই গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। হোলির দিন অর্থাৎ শুক্রবার, ১৮ মার্চ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সকাল ৫:৩০ থেকে সন্ধে ৬:৩০-এর মধ্যেই এই হোলি ধামাকা ১.৯.০ আপডেটটি পেয়ে যাবেন। অন্য দিকে আইওএস ব্যবহারকারীরা ওই দিনই বিকেল ৪টের মধ্যে এই বিশেষ আপডেট করে নিতে পারবেন। এই হোলি ধামাকা ১.৯.০ আপডেটে প্লেয়াররা কী কী নতুন ফিচার্স চাক্ষুষ করতে চলেছেন, তা এক নজরে দেখে নেওয়া যাক।

স্কাই আইল্যান্ড

বিজিএমআই প্লেয়াররা এই আপডেটের মাধ্যমে নতুন আইল্যান্ডে ল্যান্ড করতে পারবেন, যেখানে থাকছে বিভিন্ন টেরাইন ফিচার্স। এই আইল্যান্ড দেখা যাবে ইরাঞ্জল এবং লিভিক দুই ম্যাপেই। একটি আইল্যান্ডে আবার পিরামিড ফিচার করবে। অন্য দিকে আর একটিতে দেখা যাবে থিমড আইস ক্যাসেল।

প্লেন থেকে প্যারাশুটের মাধ্যমে অবতরণের পর প্লেয়ারর এই আইল্যান্ডে নিজেদের চরিত্রের মুখগুলিকে একটি বিশেষ রঙের সার্কেলে দেখতে পাবেন। প্রতিটি আইল্যান্ড মোট চারটি সেক্টরে বিভক্ত থাকবে হেক্স শপ কয়েন্স সহযোগে। প্রতিটি সেক্টরেই দেখা যাবে বিভিন্ন কালার। ক্রাফ্টনের তরফ থেকে বলা হয়েছে, প্লেয়াররা যদি নিজেদের চরিত্রের গোলাকার মুখাবরণের সাহায্য নিয়ে কয়েন লুটের চেষ্টা করেন, তাহল তারা আরও দ্রুত কয়েন লুট করতে পারবেন।

স্কাই আইল্যান্ডে শত্রু দ্বারা আঘাতের পরে একজন খেলোয়াড়ের চরিত্রের মাথাটি বড় হয়ে যাবে। পরাজিত হওয়ার পরে ওই চরিত্রের মাথা সর্বাধিক স্ফীত হয়, যার ফলে বাতাসে ভাসতে থাকে। সতীর্থরা প্লেয়ারকে গুলি করে আর এক ভাসমান খেলোয়াড়কে বাঁচাতে পারে। সতীর্থরা যদি ভাসমান খেলোয়াড়কে বেশিক্ষণ বাঁচাতে ব্যর্থ হয়, তবে খেলোয়াড় মারা যায় এবং মাটিতে পড়ে যায়।

একটা সময়ের পরে স্কাই আইল্যান্ড বন্ধ হয়ে যাবে এবং প্লেয়ারদের মাটিতে পড়তেই হবে। আর তাতেই শেষমেশ খেলাটা চালিয়ে যাওয়া যেতে পারে। বাকি গেমটা তাঁদের এই ভাবেই খেলতে হবে। পাশাপাশি প্লেয়াররা স্কাই আইল্যান্ড থেকে যে কোনও সময় মাটিতে ঝাঁপ দিতে পারেন খেলার পরবর্তী পরিস্থিতি বুঝে নেওয়ার জন্য।

ভাইব্র্যান্ট প্লাজ়া/ক্যাম্প ও বাইসাইকেল

ইরাঞ্জল ম্যাপের চারপাশে রেনবো প্লাজ়া ও ক্যাম্প নতুন ভূখণ্ড এবং ইন্টারঅ্যাক্টেবল সত্ত্বা-সহ উপস্থিত হবে। খেলোয়াড়রা ক্রেটের জন্য এই ধরনের বিশেষ সত্ত্বার সঙ্গে যোগাযোগ করে। এই শিবিরগুলিতে একটি নতুন যান, সাইকেলও থাকবে। বাইসাইকেল যে সব খেলোয়াড়রা চালাবেন, তাঁদের হাই জাম্প দেওয়ার অনুমতি দেওয়া হবে। কিন্তু, তারা সেই সময়ে তাদের অস্ত্র ব্যবহার করতে পারবেন না।

প্লেগ্রাউন্ড

মানচিত্রের চারপাশে চলমান প্ল্যাটফর্ম-সহ বিস্তৃত প্লেগ্রাউন্ড বা খেলার মাঠ থাকবে, যেখানে খেলোয়াড়রা দ্রুত ঘুরে বেড়াতে পারবেন। একটি ইনডোর শুটিং রেঞ্জ থকছে, যেখানে খেলোয়াড়রা একটি নতুন রেসিং ট্র্যাকের সঙ্গে শুটিং অনুশীলন করতে পারেন।

আরও পড়ুন: নতুন আপডেটের জন্য চলবে রক্ষণাবেক্ষণ, ১৭ মার্চ দীর্ঘক্ষণ বন্ধ থাকবে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: বিজিএমআই বোনাস চ্যালেঞ্জ ফিরিয়ে আনার চেষ্টা চলছে, ভক্তদের জানাল ক্রাফ্টন

আরও পড়ুন: পাবজি নিউ স্টেট প্লে উইথ ইওর ক্ল্যান ইভেন্ট শুরু হচ্ছে, কী কী রিওয়ার্ডস, জেনে নিন