PUBG New State: নতুন আপডেটের জন্য চলবে রক্ষণাবেক্ষণ, ১৭ মার্চ দীর্ঘক্ষণ বন্ধ থাকবে পাবজি নিউ স্টেট

PUBG New State Maintenance Update: বৃহস্পতিবার সকাল ৬:৩০ থেকে ১১:৩০ পর্যন্ত পাবজি নিউ স্টেট খেলতে পারবেন না প্লেয়াররা। নতুন আপডেটের জন্য নিউ স্টেট মোবাইলের রক্ষণাবেক্ষণ করতে চলেছে গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন।

PUBG New State: নতুন আপডেটের জন্য চলবে রক্ষণাবেক্ষণ, ১৭ মার্চ দীর্ঘক্ষণ বন্ধ থাকবে পাবজি নিউ স্টেট
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Mar 16, 2022 | 11:44 PM

মেইন্টেন্যান্সের (Maintenance Update) জন্য ১৭ মার্চ বৃহস্পতিবার বন্ধ থাকবে পাবজি নিউ স্টেট (PUBG New State) বা নিউ স্টেট মোবাইল। ওই দিন গেমারার খেলতে পারবেন না ক্রাফ্টন-এর (Krafton) এই ব্যাটল রয়্যাল গেমটি। একটি ব্লগপোস্টে গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন-এর তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে। নতুন ওয়েপন, একাধিক বিষয়ের উন্নতি-সহ গেমে যোগ করা হবে ম্যাকলারেন হাইপারকার। আর এই সব আপডেটের জন্যই বৃহস্পতিবার গেমটি বেশ কিছুক্ষণ অ্যাকসেস করতে পারবেন না প্লেয়াররা।

ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে যে, বৃহস্পতিবার সকাল ৬:৩০ থেকে ১১:৩০ পর্যন্ত পাবজি নিউ স্টেট গেমটির রক্ষণাবেক্ষণের কাজ চলবে। আর সময়ের মধ্যেই প্লেয়াররা গেমটি খেলতে পারবেন না। পাশাপাশি ক্রাফ্টন আরও জানিয়েছে যে, এই সময়টা বাড়তেও পারে তবে তা নির্ভর করছে রক্ষণাবেক্ষণের উপরেই। তার পরই পাবজি নিউ স্টেটের লেটেস্ট আপডেট অটোমেটিক্যালি ডাউনলোডেড হয়ে যাবে। আর যদি তা একান্তই না হয়, তা ক্রাফ্টন বলছে গেমটি একবার আনইনস্টল করে ডিভাইসটি রিস্টার্ট করে নেওয়ার পরে পুনরায় পাবজি নিউ স্টেট ডাউনলোড করতে।

বেশ কিছু ডিভাইসের ক্ষেত্রে আবার আপডেটটি গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে দেখা যাবে। নিউ স্টেট মোবাইল পেজে গিয়েও তারা লেটেস্ট আপডেট ইনস্টল করে নিতে পারেন। নতুন ০.৯.২৬ প্যাচ আপডেটে যে সব অপ্টিমাইজেশন সংক্রান্ত সমস্যা ছিল, সেগুলিরই সমাধান হতে চলেছে। পাশাপাশি এই আপডেটের পরে প্লেয়াররা একটি নতুন প্লে এরিয়া পেয়ে যাবেন ইরাঞ্জল ম্যাপে, যার নাম আভানপোস্ট।

অতিরিক্ত সংযোজনের মধ্যে থাকছে একটি নতুন এমজিথ্রি বন্দুক, যা ৭.৬২ মিমি অ্যামিউনিশন ও তার সঙ্গে দুটি ইউনিক ফায়ারিং মোড ব্যবহার করবে। তার প্রতিটিই ওয়েপনের রিকেয়ল ভিন্ন ভাবে প্রভাবিত করতে পারবে। সেই সঙ্গেই আবার ভেক্টর এবং মিনি ১৪ ফায়ারআর্মও নতুন কাস্টমাইজেশন অপশন পেতে চলেছে, যা বন্দুকের বুলেট ক্যাপাসিটি ও স্টেবিলিটিও বাড়াতে পারবে।

এদিকে পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল প্লেয়ারদের জন্য আসছে নতুন ইভেন্ট, যার নাম প্লে উইথ ইওর ক্ল্যান। এই ইভেন্টের ক্ল্যানসের মধ্যে দিয়ে ইনসেন্টিভ পেয়ে যাবেন প্লেয়াররা। গেমের মধ্যেই টিমপ্লে এবং চ্যাট আরও ভাবে উপভোগ করতে ক্ল্যানস তৈরি করার সুযোগ দেওয়া হবে প্লেয়ারদের। পাবজি নিউ স্টেটের এই নতুন সোশ্যাল এলিমেন্টটি গেমটিতে আরও একটু গভীরতা যোগ করে এবং ১৬ মার্চ, ২০২২ পর্যন্ত খেলোয়াড়রা ক্ল্যানসের মাধ্যমে প্রচুর একাধিক রিওয়ার্ড উপভোগ করতে পারবেন। বিআর: এক্সট্রিম (৬৪) এবং ক্ল্যান এক্স স্কোয়াড প্লে ইভেন্ট সহ বেশ কয়েকটি ভিন্ন মোড উপলব্ধ রয়েছে, যেখানে প্লেয়াররা অংশগ্রহণ করতে পারেন। ১৪ মার্চ থেকে এই ইভেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া আরম্ভ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: মোবাইল গেমের দুনিয়ায় ভোডাফোন-আইডিয়ার অভিষেক, চালু ভিআই গেমস

আরও পড়ুন: বিজিএমআই বোনাস চ্যালেঞ্জ ফিরিয়ে আনার চেষ্টা চলছে, ভক্তদের জানাল ক্রাফ্টন

আরও পড়ুন: সুখবর! এবার মোবাইলেও কল অফ ডিউটি: ওয়ারজ়োন খেলতে পারবেন গেমাররা

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla