BGMI Bonus Challenge: বিজিএমআই বোনাস চ্যালেঞ্জ ফিরিয়ে আনার চেষ্টা চলছে, ভক্তদের জানাল ক্রাফ্টন

Battlegrounds Mobile India: বোনাস চ্যালেঞ্জ ফিরতে পারে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে। ভক্তদের প্রশ্নের উত্তরে এমনই জল্পনা জিইয়ে রাখল গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন।

BGMI Bonus Challenge: বিজিএমআই বোনাস চ্যালেঞ্জ ফিরিয়ে আনার চেষ্টা চলছে, ভক্তদের জানাল ক্রাফ্টন
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Mar 14, 2022 | 11:54 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) ভক্তদের জন্য বোনাস চ্যালেঞ্জ (BGMI Bonus Challenge) ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করছে ক্রাফ্টন। সেই সঙ্গেই আবার রিডিম কোডও (Redeem Code) ফিরিয়ের আনার চেষ্টায় তৎপর বিজিএমআই-এর ডেভেলপার সংস্থাটি। এই বোনাস চ্যালেঞ্জে প্লেয়াররা খেলে ইউসি-র মতো কিছু আশ্চর্যজনক পুরস্কার জিতে নিতে পারেন।

বিজিএমআই ডেভেলপার সংস্থা ক্রাফ্টন এই বিষয়ে বলছে, “আপনাদের চিন্তাভাবনা এবং পরামর্শ শুনে আমরা আনন্দিত। নিয়মিত আপনাদের কাছে আপডেটগুলি পৌঁছে দেওয়ার জন্য আমরা কাজ করছি। একটা বিষয় মনে রাখবেন, আপনার চিন্তাভাবনা মূল্যায়ন করার সময়, আপনার অনুরোধের ফিচারগুলির সম্ভাব্যতা এবং প্রযোজ্যতা পরীক্ষা করতে আমাদের কিছুটা সময় লেগে যায়। তাই আপনার প্রশ্নের উত্তর দিতেও আমাদের কিছুটা সময় লেগে যায়। এই সময়ে শুধুমাত্র কয়েকটি বিষয় সফল ভাবে সমাধান করা গিয়েছে। যত দ্রুত সম্ভব এই বোনাস চ্যালেঞ্জ নিয়ে আপনাদের কাছে আপডেট পৌঁছে দেওয়ার চেষ্টা করছি আমরা।”

ক্রাফ্টনের তরফে আরও বলা হচ্ছে, “আমরা জানি যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বোনাস চ্যালেঞ্জের জন্য অনেক দিন ধরেই আপনারা ধৈর্য্য ধরে অপেক্ষা করছেন। নিশ্চিন্তে থাকুন, আমরা বর্তমানে এটি অভ্যন্তরীণ ভাবে পর্যালোচনা করছি এবং এটি চালু করা যেতে পারে কি না সে বিষয়ে শীঘ্রই ঘোষণা করা হবে।”

“এমুলেটর সংস্করণগুলি, গেম ফাইলগুলিকে সংশোধন করা এবং প্রতারণা, মোড বা অন্য যে কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার করার মতো অবৈধ কার্যকলাপে অংশ নেওয়া সহজ করে তোলে যা একটি অন্যায্য সুবিধা দিতে পারে। তাই বর্তমানে, আমরা এমুলেটর সংস্করণটি চালু করতে আগ্রহী নই। এমুলেটর সংস্করণের সমর্থনের ক্ষেত্রে কোনও পরিবর্তন হলে, আমরা আমাদের ওয়েবসাইট এবং সামাজিক চ্যানেলের মাধ্যমে আপনাকে আরও জানাব”, এমুলেটর সংস্করণ সম্পর্কে দাবি করেছে ক্রাফ্টন।

প্রসঙ্গত, ভারতে ব্যান হওয়া পাবজি মোবাইলেরও একটি অফিসিয়াল এমুলেটর ভার্সন ছিল এবং তা সংযুক্ত ছিল টেনসেন্টের গেমলুপ এমুলেটরের সঙ্গে। তবে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের কোনও অফিসিয়াল এমুলেটর নেই এবং সাধারণত ব্লুস্ট্যাক এমুলেটর দিয়েই কাজ করে এটি যা গেমের জন্য কোনও ভাবেই অপ্টিমাইজ় করা হয় না।

এমুলেটর সংস্করণ সম্পর্কে বিজিএমআই দেবস দাবি করেছেন যে, গেমের বিভিন্ন ফাইল মডিফাই করার কাজটি সহজ করে দেয় এই ধরনের এমুলেটরগুলি। যার ফলে বিভিন্ন বেআইনি কার্যকলাপে অংশ নিয়ে প্রতারণা, মোড বা অন্য কোনও অ্যাপ্লিকেশন ব্যবহারের মধ্যে দিয়ে প্রতারকদের অন্যায্য সুবিধা করে দিতে পারে। অর্থাৎ এখান থেকে একটা বিষয় পরিষ্কার হয়ে গেল যে, আপাতত বিজিএমআই-এর কোনও এমুলেটর ভার্সন আসার সম্ভাবনা নেই। আর সেই কারণেই তার অপ্টিমাইজড ভার্সন আসারও কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না বলে স্পষ্ট জানিয়েছেন দেবস।

আরও পড়ুন: পাবজি নিউ স্টেট প্লে উইথ ইওর ক্ল্যান ইভেন্ট শুরু হচ্ছে, কী কী রিওয়ার্ডস, জেনে নিন

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের কোনও এমুলেটর ভার্সন আসছে না, মিলল নিশ্চিত বার্তা

আরও পড়ুন: আসছে দেশের সবথেকে বড় ই-স্পোর্টস টুর্নামেন্ট বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ, ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla