PUBG New State: পাবজি নিউ স্টেট প্লে উইথ ইওর ক্ল্যান ইভেন্ট শুরু হচ্ছে, কী কী রিওয়ার্ডস, জেনে নিন

New STATE Mobile: ১৬ মার্চ, ২০২২ পর্যন্ত খেলোয়াড়রা ক্ল্যানসের মাধ্যমে পাবজি নিউ স্টেট গেমে প্রচুর একাধিক রিওয়ার্ড উপভোগ করতে পারবেন। এই ক্ল্যানস ইভেন্ট সম্পর্কে বিশদে জেনে নিন।

PUBG New State: পাবজি নিউ স্টেট প্লে উইথ ইওর ক্ল্যান ইভেন্ট শুরু হচ্ছে, কী কী রিওয়ার্ডস, জেনে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 11:33 PM

পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল প্লেয়ারদের জন্য আসছে নতুন ইভেন্ট, যার নাম প্লে উইথ ইওর ক্ল্যান। এই ইভেন্টের ক্ল্যানসের মধ্যে দিয়ে ইনসেন্টিভ পেয়ে যাবেন প্লেয়াররা। গেমের মধ্যেই টিমপ্লে এবং চ্যাট আরও ভাবে উপভোগ করতে ক্ল্যানস তৈরি করার সুযোগ দেওয়া হবে প্লেয়ারদের। পাবজি নিউ স্টেটের এই নতুন সোশ্যাল এলিমেন্টটি গেমটিতে আরও একটু গভীরতা যোগ করে এবং ১৬ মার্চ, ২০২২ পর্যন্ত খেলোয়াড়রা ক্ল্যানসের মাধ্যমে প্রচুর একাধিক রিওয়ার্ড উপভোগ করতে পারবেন। বিআর: এক্সট্রিম (৬৪) এবং ক্ল্যান এক্স স্কোয়াড প্লে ইভেন্ট সহ বেশ কয়েকটি ভিন্ন মোড উপলব্ধ রয়েছে, যেখানে প্লেয়াররা অংশগ্রহণ করতে পারেন।

ট্রোউ ১৫০ শতাংশ বিপি কার্ড এূং রয়্যাল চেস্ট টিকিটের মতো একাধিক রিওয়ার্ড পেয়ে যাবেন প্লেয়াররা। ইভেন্টে অংশগ্রহণ করতে পারবেন কেবাল মাত্র ৫ জন ক্ল্যান মেম্বারস। ১০ মার্চ থেকে শুরু হয়ে এই ইভেন্ট চলবে ১৬ মার্চ, ২০২২ পর্যন্ত।

এদিকে আবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমারদের জন্য সেমি-প্রফেশনাল গেমিং টুর্নামেন্টের ঘোষণা করেছে পাবলিশার সংস্থা ক্রাফ্টন। মোট দুটি লেয়ারে অনুষ্ঠিত হতে চলেছে এই টুর্নামেন্ট। তাদের মধ্যে প্রথম টায়ারের নাম বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ। পাশাপাশি থাকছে আরও একটি টায়ার, যার নাম বিজিএমআই প্রো সিরিজ়। আর এই দুটি সিরিজ় শেষ হওয়ার পরই বিজয়ীর নাম ঘোষণা করা হবে। ১৪ মার্চ থেকে টুর্নামেন্টের রেজিস্ট্রেশন শুরু হচ্ছে। যিনি এই টুর্নামেন্ট জিতে নেবেন, তিনি পেয়ে যাবেন ৭৫ লাখ টাকা পুরস্কার।

১৪ মার্চ থেকে আসন্ন এই সিরিজ়ের রেজিস্ট্রেশন শুরু হতে চলেছে যা চলবে ২৭ মার্চ পর্যন্ত। প্রতিটি রাউন্ডে অংশগ্রহণ করতে পারবেন সে সেই সব ইন-গেম কোয়ালিফায়াররা যাঁরা টুর্নামেন্টের জন্য রেজিস্টার করবেন। বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের প্রথম রাউন্ডের জন্য মোট ৫১২টি টিম বেছে নেওয়া হবে।

অন্য দিকে দ্বিতীয় রাউন্ডের জন্য বেছে নেওয়া হবে মোট ২৫৬টি টিম। সেরার সেরা হওয়ার লক্ষ্যে প্রতিটি রাউন্ডের বিজয়ীদের খেলতে হবে আগের রাউন্ডের বিজয়ীর সঙ্গে। রাউন্ড-রবিন ফরম্যাটে খেলা হবে, যেখানে ৬৪টি দিলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণ করার জন্য ঘোষণা করা হবে। তার ঠিক পরের রাউন্ডটাই হল ফাইনাল রাউন্ড বা তৃতীয় রাউন্ড, যেখানো মোট ৩২টি দল জায়গা করে নেবে।

এখানেই শুরু হবে বিজিএমআই প্রো সিরিজ় টুর্নামেন্ট। এই সেগমেন্টে আগের দুই রাউন্ড থেকে উঠে আসা ৩২টি বিজয়ী দলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে ৩২টি প্রো দলের সঙ্গে খেলতে হবে। এই সমগ্র রাউন্ডটাও রাউড-রবিন ফরম্যাটে খেলা হবে। তার পরে এই রাউন্ড থেকে ১৬ জন বিজয়ী শেষমেশ গ্র্যান্ড ফিনালেতে অংশ নিতে পারবেন। ক্রাফ্টনের তরফে জানানো হয়েছে, এই রাউন্ডের শেষে বিজয়ীর নাম জানানো হবে এবং সেই দল ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য জিতে নেবে।

তবে শুধু এই ৭৫ লাখ টাকার পুরস্কার মূল্যই নয়। সেই সঙ্গেই আবার থাকবে একাধিক রিওয়ার্ডসও জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্টের সবকটি রাউন্ডেই রিওয়ার্ড জেতার সুযোগ পাবেন প্লেয়াররা। এখনও পর্যন্ত ভারতে সবথেকে বড় অফিসিয়াল ই-স্পোর্টস ইভেন্ট হল এই বিজিএমআই টুর্নামেন্ট। গত বছরই তা প্রমাণ করে দিয়েছিল ক্রাফ্টন। চলতি বছরেও তার অন্যথা হবে না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: সুখবর! এবার মোবাইলেও কল অফ ডিউটি: ওয়ারজ়োন খেলতে পারবেন গেমাররা

আরও পড়ুন: আসছে দেশের সবথেকে বড় ই-স্পোর্টস টুর্নামেন্ট বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ, ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য

আরও পড়ুন: বিজিএমআই গেমের লেটেস্ট আপডেটের এপিকে ফাইল কী ভাবে ডাউনলোড করবেন?