BMOC Grind Prize Pool: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের গ্রিন্ড প্রাইজ় পুল ঘোষিত হল, ১.৫ লাখ টাকা পাবে বিজয়ী দল

BGMI Latest News: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ওপেন চ্যালেঞ্জের মূল ইভেন্টের আগে হবে একটি কোয়ালিফায়ার বা গ্রিন্ড রাউন্ড। সেই রাউন্ডেও থাকছে মোটা অঙ্কের প্রাইজ় পুল। বিশদে জেনে নিন।

BMOC Grind Prize Pool: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের গ্রিন্ড প্রাইজ় পুল ঘোষিত হল, ১.৫ লাখ টাকা পাবে বিজয়ী দল
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 10, 2022 | 6:36 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমটি নিয়ে গেমারদের মধ্যে তুঙ্গে উন্মাদনা। ২০২২ সালে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার জন্য এটিই বড় কোনও ইভেন্ট। ক্রাফ্টন এর আগেই ঘোষণা করেছিল যে, বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে (BGMI Open Challenge) অংশ নিতে চলেছে মোট ৩২টি আমন্ত্রিত দল। কোয়ালিফায়ার স্টেজ নিয়ে গেমারদের মধ্যে ব্যাপক উত্তেজনা লক্ষ্য করা গিয়েছে। এর মধ্যে এবার গেমের ডেভেলপার সংস্থা বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের প্রাইজ় পুলেরও ঘোষণা করে দিল।

প্রাইজ় পুলে কী কী থাকছে?

মোট ২৪টি আমন্ত্রিত ই-স্পোর্টস দলের মধ্যে গ্রিন্ডের ফাইনালে পৌঁছতে পারবে কেবল মাত্র ১৬টি দল। এই ম্যাচগুলি খেলা হবে ১৪ এপ্রিল থেকে ১৭ এপ্রিলের মধ্যে। যে দল জিতবে, তারা জিতে নেবে ১.৫ লাখ টাকা। দ্বিতীয় এবং তৃতীয় দল যথাক্রমে ৭৫,০০০ টাকা ও ৫০,০০০ টাকা জিতে নেবে। ফাইনালের এমপিভি পেয়ে যাবে ৪০,০০০ টাকা। মেইন টুর্নামেন্টে যাতে দলগুলি আরও ভাল পারফর্ম করে, তার জন্যই এই গ্রিন্ড লেভেলের প্রাইজ় পুল নিয়ে আসা হয়েছে।

২০২১ সালেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের জন্য বিজিএমআই ইন্ডিয়া সিরিজ় নিয়ে এসেছিল ক্রাফ্টন। আর তার পরেই এল ২০২২ সালের এই বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ। প্রতিটি রাউন্ডে অংশগ্রহণ করতে পারবেন সে সেই সব ইন-গেম কোয়ালিফায়াররা যাঁরা টুর্নামেন্টের জন্য রেজিস্টার করবেন। বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের প্রথম রাউন্ডের জন্য মোট ৫১২টি টিম বেছে নেওয়া হবে।

অন্য দিকে দ্বিতীয় রাউন্ডের জন্য বেছে নেওয়া হবে মোট ২৫৬টি টিম। সেরার সেরা হওয়ার লক্ষ্যে প্রতিটি রাউন্ডের বিজয়ীদের খেলতে হবে আগের রাউন্ডের বিজয়ীর সঙ্গে। রাউন্ড-রবিন ফরম্যাটে খেলা হবে, যেখানে ৬৪টি দিলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণ করার জন্য ঘোষণা করা হবে। তার ঠিক পরের রাউন্ডটাই হল ফাইনাল রাউন্ড বা তৃতীয় রাউন্ড, যেখানো মোট ৩২টি দল জায়গা করে নেবে।

এখানেই শুরু হবে বিজিএমআই প্রো সিরিজ় টুর্নামেন্ট। এই সেগমেন্টে আগের দুই রাউন্ড থেকে উঠে আসা ৩২টি বিজয়ী দলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে ৩২টি প্রো দলের সঙ্গে খেলতে হবে। এই সমগ্র রাউন্ডটাও রাউড-রবিন ফরম্যাটে খেলা হবে। তার পরে এই রাউন্ড থেকে ১৬ জন বিজয়ী শেষমেশ গ্র্যান্ড ফিনালেতে অংশ নিতে পারবেন। ক্রাফ্টনের তরফে জানানো হয়েছে, এই রাউন্ডের শেষে বিজয়ীর নাম জানানো হবে এবং সেই দল ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য জিতে নেবে।

তবে শুধু এই ৭৫ লাখ টাকার পুরস্কার মূল্যই নয়। সেই সঙ্গেই আবার থাকবে একাধিক রিওয়ার্ডসও জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্টের সবকটি রাউন্ডেই রিওয়ার্ড জেতার সুযোগ পাবেন প্লেয়াররা। এখনও পর্যন্ত ভারতে সবথেকে বড় অফিসিয়াল ই-স্পোর্টস ইভেন্ট হল এই বিজিএমআই টুর্নামেন্ট। গত বছরই তা প্রমাণ করে দিয়েছিল ক্রাফ্টন। চলতি বছরেও তার অন্যথা হবে না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: দেশের সংস্কৃতিকে বিশ্বে ছড়িয়ে দিতে দেশি গেমিংয়ে আরও গুরুত্ব ভারত সরকারের, আসছে নতুন কিছু…

আরও পড়ুন: ইন্টারনেটে ভাইরাল হওয়া বিজিএমআই লাইটের সমস্ত লঞ্চ ডেট ভুয়ো, কেন জানেন?

আরও পড়ুন: আনরিয়্যাল ইঞ্জিন ৫ রিলিজ় করল এপিক গেমস, এখনই ডাউনলোড করতে পারবেন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla