Gaming Laptops: ভারতে একসঙ্গে পাঁচটি গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে ডেল

ডেল Alienware X সিরিজের দু'টি, জি সিরিজের একটি এবং XPS মেশিনের দুটো ল্যাপটপ সম্প্রতি লঞ্চ হয়েছে ভারতে।

Gaming Laptops: ভারতে একসঙ্গে পাঁচটি গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে ডেল
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 2:43 PM

ভারতে নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে ডেল। এই সংস্থা তাদের Alienware এবং G-series লাইনআপের পাশাপাশি XPS মেশিনেরও দুটো নতুন ল্যাপটপ লঞ্চ করেছে। Alienware x15 R1, Alienware x17 R1, XPS 15, XPS 17 এবং G15- এই পাঁচটি গেমিং ল্যাপটপ ভারতে লঞ্চ হয়েছে। অর্থাৎ Alienware X সিরিজের দু’টি, ডেল জি সিরিজের একটি এবং XPS মেশিনের দুটো ল্যাপটপ সম্প্রতি লঞ্চ হয়েছে ভারতে। করোনা আবহে লকডাউনের সময় বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও ভিডিয়ো গেমের চাহিদা বেড়েছে। মোবাইল গেমিংয়ের পাশাপাশি হাই রেসোলিউশনের ভিডিয়ো গেম খেলার জন্য অনেক গেমারই অত্যধুনিক প্রযুক্তি ও ফিচার সম্পন্ন ল্যাপটপ ব্যবহার করছেন। আর তাই বাজার বুঝেই ভারতে একসঙ্গে পাঁচটি নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করেছেন ডেল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, ডেল Alienware X সিরিজের দুটো ল্যাপটপে রয়েছে অ্যাডভান্সড Cryo-Tech কুলিং টেকনোলজি। অনেকক্ষণ গেম খেলার পরেও যাতে ল্যাপটপ অত্যধিক গরম হয়ে না যায়, সেজন্য ল্যাপটপের অন্তর্বর্তী অতিরিক্ত তাপ নির্গমনের জন্য এই বিশেষ প্রযুক্তি রয়েছে। এছাড়াও এই সিরিজের দু’টি ল্যাপটপে রয়েছে লেটেস্ট Legend 2.0 ডিজাইন। অন্যদিকে ডেল জি সিরিজের নতুন জি১৫ ল্যাপটপে রয়েছে ইন্টেল 11th Gen এবং AMD Ryzen 5000 সিরিজ প্রসেসরের মধ্যে যেকোনও একটা বেছে নেওয়ার সুযোগ। এর পাশাপাশি ডেল XPS 15 ল্যাপটপে রয়েছে 11th Gen Intel Core i9H প্রসেসর। আর XPS 17 মডেলে রয়েছে 11th Gen Intel Core i9K প্রসেসর।

ভারতে সম্প্রতি লঞ্চ হওয়া ডেলের গেমিং ল্যাপটপগুলোর দাম কত?

  • Alienware x15 R1 গেমিং ল্যাপটপের দাম ভারতে ২,৪০,৯৯০ টাকা।
  • Alienware x17 R1 গেমিং ল্যাপটপের দাম ভারতে ২,৯০,৯৯০ টাকা।
  • Dell XPS 15 গেমিং ল্যাপটপের দাম ভারতে ২,২৩,৯৯০ টাকা।
  • Dell XPS 17 গেমিং ল্যাপটপের দাম ভারতে ২,৬৪,৪৯০ টাকা।
  • Dell G15 গেমিং ল্যাপটপের দাম ভারতে ৯৪,৯৯০ টাকা।

ডেল- এর জি১৫ গেমিং ল্যাপটপ আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ভারতে উপলব্ধ হবে। অন্যদিকে, Alienware x15, Alienware x17, XPS 15 এবং XPS 17- ডেলের এই চারটি গেমিং ল্যাপটপ ৩ সেপ্টেম্বর থেকে ভারতে উপলব্ধ হবে। পাঁচটি গেমিং ল্যাপটপ ডেলের অফিশিয়াল ওয়েবসাইট Dell.com থেকে কিনতে পারবেন আগ্রহীরা।

আরও পড়ুন- জিওফোন নেক্সটে কি খেলা যাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভিডিয়ো গেম?