BGMI Device Ban Policy: ব্যাটলগ্রাউন্ডের প্রতারকদের ধরতে চিরতরে ডিভাইস ব্যান করতে চলেছে ক্রাফ্টন

BGMI Cheaters: যে সব ডিভাইস ব্যবহার করে এই ব্যাটল রয়্যাল গেমে প্রতারণার ফাঁদ পাতা হয়ে থাকে, সেই সব ডিভাইস চিরতরে নিষিদ্ধ করতে চলেছে বিজিএমআই (BGMI) ডেভেলপার সংস্থা ক্রাফ্টন (Krafton)।

BGMI Device Ban Policy: ব্যাটলগ্রাউন্ডের প্রতারকদের ধরতে চিরতরে ডিভাইস ব্যান করতে চলেছে ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 1:45 PM

প্রতারণা বন্ধ করতে কঠোর পদক্ষেপ নিল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। যে সব ডিভাইস ব্যবহার করে এই ব্যাটল রয়্যাল গেমে প্রতারণার ফাঁদ পাতা হয়ে থাকে, সেই সব ডিভাইস চিরতরে নিষিদ্ধ করতে চলেছে বিজিএমআই (BGMI) ডেভেলপার সংস্থা ক্রাফ্টন (Krafton)। গত কাল ২৪ ডিসেম্বর থেকেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে সংস্থার তরফ থেকে। বেশ কিছু ডিভাইসে দেখা গিয়েছে এমনই সফ্টওয়্যার রয়েছে, যেগুলির মাধ্যমে ব্যাটলগ্রাউন্ডে দিনের পর দিন প্রতারণা চলছে। সেই সব ডিভাইসই ব্যান করতে চলেছে ক্রাফ্টন। অর্থাৎ সেই সব ডিভাইস থেকে আরও কখনও এই গেম খেলা যাবে না।

বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে ক্রাফ্টন-এর তরফ থেকে লেখা হয়েছে, “বেআইনি প্রোগ্রাম ব্যবহারের বিষয়টি যদি কোনও মোবাইল থেকে করা হয় এবং নতুন সিকিওরিটি লজিক-সহ আমরা যদি তা চিহ্নিত করতে পারি, তবে চিরতরে ব্যান করা হবে সেই অ্যাকাউন্ট।” এত দিন পর্যন্ত আনঅফিসিয়াল বা মোডিফায়েড ভার্সন করে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলার ক্ষেত্রে অ্যাকাউন্ট নিষিদ্ধ করত ক্রাফ্টন। এবার সেই নিষেধাজ্ঞায় যুক্ত হল নতুন নিয়মাবলী। বেআইনি কার্যকলাপে ডিভাইস ব্যবহারের ক্ষেত্রেও কড়া পদক্ষেপ নিল পাবজির ডেভেলপার সংস্থা।

ডিসেম্বরে এক সপ্তাহের ব্যবধানে ভারতে এক ধাক্কায় ১৪২,০০০ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। গেম হ্যাক করার জন্য একাধিক বেআইনি প্রোগ্রাম আয়োজিত হয়েছিল। যে সব অ্যাকাউন্ট থেকে এই ধরনের বেআইনি কার্যকলাপ চালানো হয়েছিল, সেইগুলিই ব্যান করেছে বিজিএমআই কর্তৃপক্ষ। গেমের অফিসিয়াল ওয়েবসাইটেই সংস্থার তরফ থেকে এই লেটেস্ট ডেভেলপমেন্ট সম্পর্কে জানানো হয়েছে। ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যেই এই বিপুল পরিমাণ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্রাফ্টন।

এদিকে আবার পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করার শেষ দিন বেঁধে দেওয়া হয়েছে ক্রাফ্টন-এর তরফ থেকে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে, ৩১ ডিসেম্বরের পর থেকে পাবজি মোবাইল ডেটা আর ইম্পোর্ট করতে পারবেন না ইউজাররা। যে সব প্লেয়াররা পাবজি মোবাইল নরম্যাডিক ম্যাপ: লিভিক (প্রায়র অ্যাপ) খেলেছেন, তাঁদের আরও মসৃণ গেমপ্লে দিতেই এই বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে।

অন্য দিকে কেবল বিজিএমআই প্লেয়ারদের কথা মাথায় রেখেই ক্রিসমাস থিমের নতুন ইভেন্ট লঞ্চ করেছে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। লেটেস্ট একটি আপডেটের মাধ্যমেই প্লেয়ারদের কাছে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে সেই নতুন ইভেন্ট। আর সেই আপডেটে রয়েছে ‘রিঅ্যাক্ট সারভাইভাল’ (React Survival) মোড, যা তৈরি করে হয়েছে জনপ্রিয় নেটফ্লিক্স শো – স্ক্যুইড গেমের উপরে ভিত্তি করে। মোট ছয়টি জনপ্রিয় মোড ওপেন হবে এই আপডেটে তার মধ্যে উল্লেখযোগ্য হল ‘মেট্রো রয়্যাল’।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট ভারতে নিষিদ্ধ করা হয়। তার পরই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা BGMI নিয়ে আসে ক্রাফ্টন। পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে প্লেয়ারদের সমস্ত ডেটা ট্রান্সফার করার সুযোগ দিচ্ছে ক্রাফ্টন, যা ৩১ ডিসেম্বরের পর থেকে আর সম্ভব হবে না।

আরও পড়ুন: ওয়েপন স্কিন-কস্টিউম ব্যবহার করতে সমস্যা হচ্ছে প্লেয়ারদের, সমাধান খুব শিগগিরই, জানাল পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: পাবজি নিউ স্টেটে বছরের শেষে গেমারদের জন্য থাকছে একাধিক চমক, সবিস্তারে জেনে নিন…

আরও পড়ুন: বড়দিনে ব্যাটলগ্রাউন্ড খেলোয়াড়দের জন্য ইভেন্ট লঞ্চ করল ক্রাফ্টন, থাকছে একাধিক নতুন মোড