BGMI Christmas Event: বড়দিনে ব্যাটলগ্রাউন্ড খেলোয়াড়দের জন্য ইভেন্ট লঞ্চ করল ক্রাফ্টন, থাকছে একাধিক নতুন মোড

Battlegrounds Mobile India Latest Event: ক্রিসমাসে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের জন্যও নতুন ইভেন্ট নিয়ে হাজির হল গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। এই নতুন ইভেন্টে প্লেয়াররা কী কী নতুন জিনিস পেতে চলেছেন, দেখে নিন।

BGMI Christmas Event: বড়দিনে ব্যাটলগ্রাউন্ড খেলোয়াড়দের জন্য ইভেন্ট লঞ্চ করল ক্রাফ্টন, থাকছে একাধিক নতুন মোড
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 2:24 PM

বড়দিনের মরশুমে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের জন্য সুখবর! কেবল বিজিএমআই প্লেয়ারদের কথা মাথায় রেখেই ক্রিসমাস থিমের নতুন ইভেন্ট লঞ্চ করল গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। লেটেস্ট একটি আপডেটের মাধ্যমেই প্লেয়ারদের কাছে পৌঁছে যাবে সেই নতুন ইভেন্ট। আর সেই আপডেটে থাকছে ‘রিঅ্যাক্ট সারভাইভাল’ (React Survival) মোড, যা তৈরি করে হয়েছে জনপ্রিয় নেটফ্লিক্স শো – স্ক্যুইড গেমের উপরে ভিত্তি করে। মোট ছয়টি জনপ্রিয় মোড ওপেন হবে এই আপডেটে তার মধ্যে উল্লেখযোগ্য হল ‘মেট্রো রয়্যাল’ (Metro Royale)।

এই রিঅ্যাক্ট সারভাইভাল মোডে প্লেয়াররা নীল রঙের ট্র্যাকস্যুট পেয়ে যাবেন এবং ভয়ঙ্কর একটি গেমে অংশ নিতে পারবেন, যার নাম ‘রেড লাইট, গ্রিন লাইট’ (Red Light, Green Light)। জায়ান্ট র‌্যাবিটের (ইস্টার বানি) ডিটেকশন ছাড়াই যে সব প্লেয়াররা ফিনিশ লাইনে পৌঁছে যাবেন, তাঁরাই জিতে যাবেন। যদিও স্ক্যুইড গেম-ভিত্তিক পরবর্তী অন্য কোনও ঘোষণা এখনও পর্যন্ত হয়নি, তাই এই ক্রিসমাস ভিত্তিক ইভেন্টে আপাতত তিনটি রাউন্ডই থাকবে। আরকেড থেকে এই ইভেন্ট অ্যাকসেস করা যাবে এবং বন্ধুদের সঙ্গে খেলার জন্য প্লেয়াররা কাস্টম প্রাইভেট লবি তৈরি করতে পারবেন।

এই ১.৮ আপডেট আবার একাধিক জনপ্রিয় গেম মোড ফিরিয়ে নিয়ে আসতে চলেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, ‘মেট্রো রয়্যাল মোড’ (Metro Royale Mode)। ম্যাচের আগে এই বিশেষ মোডে প্লেয়াররা গিয়ার সংগ্রহ করতে পারবেন। পাশাপাশি আবার জম্বি-ভিত্তিক একাধিক মোড যেমন, ‘সারভাইভ টিল ডন’ (Survive Till Dawn) এবং ‘ভাইরাস ইনফেকশন’ও (Virus Infection) ফিরতে চলেছে। অন্য দিকে ‘হেভি মেশিন গান ২.০’ অফার করতে চলেছে হেলিকপ্টার্স এবং আরমার্ড ভেহিকলসও অফার করবে, যেখানে ‘রান থিম’ (Rune Theme) মোডে ম্যাচের আগে আপনি তিনটের মধ্যে একটি রান ফ্র্যাগমেন্টস নিতে পারবেন। এর মাধ্যমেই আপনাকে মূলত সমন পাঠানোর বিশেষ স্কিলটি দেওয়া হবে।

এদিকে আবার ব্যাটল পাসে একাধিক পরিবর্তনও আসতে চলেছে। তার মধ্যেই যোগ করা হচ্ছে নতুন মিথিক উইন্টার-থিমড RPM6। এর দাম হত ৩৬০UC বা ৩৮০ টাকা প্রায়। ২০ ডিসেম্বর থেকে লাইভ হয়ে এই পাস পাওয়া যাবে ২০২২ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত। এর সাহায্যে প্লেয়াররা ক্রিসমাস থিম রিওয়ার্ডস ও কসমেটিক্স সংগ্রহ করার জন্য অনেকটাই বেশি সময়ও পেয়ে যাবেন।

হাতে গোনা কয়েক দিন আগেই পাবজি: নিউ স্টেটের নতুন প্যাচ নিয়ে আসে ক্রাফ্টন। তার পরই এই লেটেস্ট ডেভেলপমেন্ট সম্পর্কে ঘোষণা করে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। এই লেটেস্ট প্যাচে নিয়ে আসা হয়েছে নতুন স্টোরি মিশন যা আসলে সারভাইভার পাস ভলিউম ২-এর অঙ্গ। ভবিষ্যৎের সেটিংসের জন্য এই ভলিউমে রয়েছে দুটি নতুন যানবাহন।

আরও পড়ুন: বড়দিনে মন ভাল করা কিছু বার্তা, নিজেও পড়ুন আর অন্যদেরও শেয়ার করুন

আরও পড়ুন: কপি পেস্ট তো অনেক হল! এবার হোয়াটসঅ্যাপে নিজেই ক্রিসমাস স্টিকার তৈরি করুন, জেনে নিন পদ্ধতি

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়া থেকে গেমের দুনিয়া, ফোন-গ্যাজেট লঞ্চেও তাক লাগিয়েছে চলতি বছর