WhatsApp Christmas Stickers 2021: কপি পেস্ট তো অনেক হল! এবার হোয়াটসঅ্যাপে নিজেই ক্রিসমাস স্টিকার তৈরি করুন, জেনে নিন পদ্ধতি

Christmas 2021: হোয়াটসঅ্যাপে ক্রিসমাস স্টিকার তৈরি করে পাঠিয়ে দিন। জেনে নিন পদ্ধতি।

WhatsApp Christmas Stickers 2021: কপি পেস্ট তো অনেক হল! এবার হোয়াটসঅ্যাপে নিজেই ক্রিসমাস স্টিকার তৈরি করুন, জেনে নিন পদ্ধতি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 3:03 PM

বছর ঘুরতে চলল। তবে তারও আগে বড়দিন। সারা বছর এই একটা দিনের জন্য অপেক্ষা করে থাকি আমরা। যদিও করোনা আবহে গত বছরের বড়দিন উদাযপন সামান্য ফিকে হয়ে গিয়েছিল। চলতি বছরেও যে আনন্দ করার খুব একটা অবকাশ রয়েছে এমনটা নয়। কারণ ওমিক্রন নিয়ে ইতিমধ্যেই বিশ্বজুড়ে একটা আতঙ্কের সৃষ্টি হয়েছে।

তাই বাইরে বেরিয়ে, ক্যাথিড্রালে গিয়ে বা সপরিবারে ডিনারের প্ল্যানিং অনেকে নাও করতে পারেন। কারণ আপনাকে নিজের এবং পরিবারের নিরাপত্তার দিকটা যেন তেন প্রকারণ এখন নিশ্চিত করতেই হবে। আর তাই এবার বাড়িতে বসেই হোয়াটসঅ্যাপে জাস্ট একটা স্টিকার তৈরি করেই পাঠাতে পারেন প্রিয়জনদের। ভার্চুয়ালিই জমে যেজে পারে ক্রিসমাস ২০২১ (Christmas 2021)।

গত বছরই মেটার এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম তার ইউজারদের জন্য বিশেষ ক্রিসমাস স্টিকার প্যাক নিয়ে হাজির হয়েছিল। তার মধ্যে বেশ কিছু আবার অ্যানিমেটেড ক্রিসমাস স্টিকার প্যাকও ছিল। যাই বলুন না কেন, মনের ভাব প্রকাশের জন্য হোয়াটসঅ্যাপ স্টিকারের বিকল্প নেই এই মুহূর্তে। বিশেষ ক্রিসমাস হোয়াটসঅ্যাপ স্টিকার্সের (Christmas WhatsApp Stickers) তো কোনও বিকল্পই নেই।

তাহলে কী ভাবছেন, হোয়াটসঅ্যাপে স্টিকার তৈরির প্রক্রিয়াটা একবার জেনে নেওয়া উচিত, তাই তো? কত আর কপি পেস্ট করে চালাবেন। হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতর থেকেই আপনি অ্যানিমেটেড স্টিকার প্যাক ডাউনলোড করে নিতে পারেন। কী ভাবে করবেন, স্টেপ বাই স্টেপ গাইড রইল আপনার জন্য।

অ্যান্ড্রয়েড: হোয়াটসঅ্যাপে ক্রিসমাস স্টিকার প্যাক কী ভাবে পাঠাবেন

* আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলুন। * কোনও নির্দিষ্ট একটি চ্যাট বা গ্রুপ চ্যাটে ট্যাপ করুন। * টেক্সট বারের স্মাইলি অ্যাপে ক্লিক করুন। * এবার GIF-এর পাশে যে স্টিকার আইকনটি রয়েছে, সেখানে ক্লিক করুন। * স্টিকার উইন্ডোর ঠিক উপরের ডান দিকে ‘+’ চিহ্নে ক্লিক করুন। * এবার নীচের দিকে স্ক্রল করে অল স্টিকার ট্যাবে আসার পরে গেট মোর স্টিকার্স (Get More Stickers) অপশনে ক্লিক করুন। * এবার আপনাকে গুগল প্লে স্টোরে নিয়ে যাওয়া হবে। * সার্চ বারে এর পরে ক্রিসমাস স্টিকার্স টাইপ করুন।

আপনার সামনে স্টিকার প্যাকের একটি তালিকা এসে উপস্থিত হবে। লিস্ট থেকে আপনার পছন্দের প্যাকটি ডাউনলোড করে নিন। একবার হোয়াটসঅ্যাপ স্টিকার ডাউনলোড হয়ে গেলেই তা অ্যাপে যুক্ত হয়ে যাবে। এবার স্টিকার পাঠাতে আবার হোয়াটসঅ্যাপে ফেরত চলে যান। আপনার কিবোর্ডের ঠিক উপরেই দেখতে পাবেন সদ্য ইনস্টল হওয়া স্টিকার প্যাক। এবার সেটি পাঠাতে হলে জাস্ট একবার ট্যাপ করুন।

আইফোন ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপ থেকে স্টিকার ডাউনলোড করে পাঠানোর আপাতত কোনও অপশন নেই। কারণ অ্যাপল অ্যাপ স্টোরে কোনও স্টিকার ডাউনলোড করার সুবিধা এখনও পর্যন্ত নিয়ে আসা হয়নি। তবে আপনার কাছে যদি কোনও ক্রিসমাস স্টিকার এসে থাকে, তাহলে আপনি সেটি ফেভারিটে মার্ক করে রাখতে পারেন। তার পরে স্টিকার অপশনে যে কোনও চ্যাটে ট্যাপ করে সেটি পাঠাতে পারেন।

আরও পড়ুন: এই বড়দিনে গ্যাজেট-প্রেমী প্রিয়জনকে কী উপহার দেবেন? রইল তালিকা

আরও পড়ুন: একটু ভেবেচিন্তে অনলাইনে শপিং করুন, নিরাপদ কেনাকাটির কিছু ট্রিকস জেনে নিন

আরও পড়ুন: ক্রিসমাস এবং নতুন বছর উপলক্ষ্যে রেডমি, স্যামসাং, সোনির কোন স্মার্ট ডিভাইসে রয়েছে কত ছাড়?