FAU-G গেমের টিম ডেথম্যাচে চালু হয়েছে ফ্রি ফর অল মোড, দেখুন কী কী সুবিধা পাবেন গেমাররা

FAU-G গেমের পুরো নাম হল ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস (Fearless and United Guards)। এই গেমের হয়ে প্রচার করেছিলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।

FAU-G গেমের টিম ডেথম্যাচে চালু হয়েছে ফ্রি ফর অল মোড, দেখুন কী কী সুবিধা পাবেন গেমাররা
চলতি বছর ২৬ জানুয়ারি দেশে রিলিজ হয়েছিল এই ভিডিয়ো গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2021 | 8:25 AM

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভারতের নিজস্ব ভিডিয়ো গেম FAU-G- তে যুক্ত হয়েছে নতুন আপডেট। এই আপডেটের মাধ্যমে গেমে যুক্ত হয়েছে একটি নতুন ফ্রি ফর অল মোড। মূলত টিম ডেথম্যাচের ক্ষেত্রেই এই নয়া আপডেট যুক্ত হয়েছে। এই ফ্রি ফর অল মোডের সাহায্যে FAU-G গেমে নতুন অপারেটর যুক্ত হয়েছে। এই প্রসঙ্গে উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি গেম। এরপরই FAU-G গেম লঞ্চের কথা ঘোষণা করা হয়। বেঙ্গালুরুর একটি স্টার্টআপ সংস্থা এনকোর গেমস এই FAU-G গেম তৈরি করেছে। দীর্ঘ টালবাহানার পর অবশেষে চলতি বছর ২৬ জানুয়ারি প্রজাতন্ত দিবসের দিন ভারতে রিলিজ হয়েছিল এই ভিডিয়ো গেম। প্রাথমিক ভাবে এই ভিডিয়ো গেমে কেবল সিঙ্গল প্লেয়ার মোড চালু হয়েছিল। তবে পরবর্তীকালে এই গেমে মাল্টিপ্লেয়ার মোড চালু করে ওই এনকোর সংস্থা। এই মাল্টিপ্লেয়ার গেমে দুটো মোড রয়েছে যা টিম ডেথম্যাচের অন্তর্ভুক্ত।

FAU-G গেমের পুরো নাম হল ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস (Fearless and United Guards)। এই গেমের হয়ে প্রচার করেছিলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। চলতি বছর ২৬ জানুয়ারি এই গেম যখন লঞ্চ হয়েছিল তখন সেখানে ছিল কেবল সিঙ্গল প্লেয়ার মোড। স্বভাবতই এর ফলে এই ভিডিয়ো গেমের প্রতি উৎসাহ হারাচ্ছিলেন গেমাররা। তাঁদের ধরে রাখতে এবং গেমের জনপ্রিয়তা বাড়ানোর জন্য জুন মাসে এনকোর গেমস FAU-G গেমে নতুন 5v5 Team Deathmatch mode চালু করেছিল। এর জন্য গুগল প্লে স্টোরে জায়গা করে নিয়েছিল নতুন অ্যাপ FAU-G: Multiplayer (Early Access)। এই গেমিং অ্যাপেই এখন যুক্ত হয়েছে ফ্রি ফর অল (free-for-all mode) মোড। নতুন ফিচারে ১০ জন প্লেয়ার একে অন্যের বিরুদ্ধে লড়বেন। শেষ পর্যন্ত যে গেমার যত বেশি মারতে পারবে অর্থাৎ যার নাম্বার অফ কিলিং যত বেশি হবে, সেই গেমারই জয়ী হবে।

FAU-G গেমের এই ফ্রি ফর অল টিম ডেথম্যাচ মোড 1v9 মোডেও চালু করার প্রস্তাব দেওয়া হয়েছিল। টুইটারে একথা ঘোষণা করেছিল গেম নির্মাণ সংস্থা এনকোর। অর্থাৎ এক্ষেত্রে 1v9 মোডে একজন গেমারের বিরুদ্ধে খেলবেন ৯ জন। নতুন গেমিং মোডের মাধ্যমে FAU-G গেমে একটি নতুন অপারেটর যুক্ত হয়েছে। তার নাম Dhillon। ম্যাচ শুরুর আগে এই অপারেটরকে বেছে নেওয়া বা নির্বাচন করার সুযোগ থাকবে গেমারদের কাছে। শোনা যাচ্ছে, আগামী দিনে এই ভিডিয়ো গেমে আরও নতুন স্লট যোগ করার পরিকল্পনা রয়েছে এনকোর গেমসের। একসঙ্গে যাতে আরও বেশি সংখ্যক গেমার FAU-G গেম খেলতে পারেন, সেই জন্যই এই ব্যবস্থা করা হবে। অন্যদিকে আবার ইউটিউবে এনকোর গেমসের অফিশিয়াল চ্যানেলে FAU-G গেমের জন্য সিক্স ইন গেম ট্র্যাক রিলিজ হয়েছে। এই প্লেলিস্টের নাম FAU-G OST।

আরও পড়ুন- Battlegrounds Mobile India: রিলিজের দেড় মাসের মধ্যে ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই গেম