BGMI iOS: আইওএস ভার্সানে কীভাবে ডাউনলোড করবেন এই গেম? ফোনেই বা কী কী ফিচার থাকতে হবে

আইওএস ভার্সানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম রিলিজ হওয়ার পর জানা গিয়েছে যে এই ভার্সানের গেমাররা Recon Mask, Recon Outfit, Celebration Expert Title, 300AG in-game currency- এইসব রিওয়ার্ড পাবেন। 

BGMI iOS: আইওএস ভার্সানে কীভাবে ডাউনলোড করবেন এই গেম? ফোনেই বা কী কী ফিচার থাকতে হবে
আইওএস ভার্সানে লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 7:45 AM

কয়েকদিন আগেই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম অ্যানড্রয়েড ভার্সানে ৫০ মিলিয়ন ডাউনলোডের মাইলস্টোন পেরিয়েছে। আর তার মধ্যেই নতুন সুখবর দিয়েছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। গেমারদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে তারা আইওএস ভার্সানে লঞ্চ করেছে এই মুহূর্তে ভারতের অন্যতম জনপ্রিয় ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। প্রসঙ্গত ইল্লেখ্য, প্রাথমিক ভাবে গত ২ জুলাই ভারতে আনুষ্ঠানিক লঞ্চ হয়েছিল এই গেমের। কিন্তু সেই সময় কেবলমাত্র অ্যানড্রয়েড ভার্সানে রিলিজ হয়েছিল গেম।

আইওএস ভার্সানে কবে বিজিএমআই ভিডিয়ো গেম লঞ্চ হবে তা নিয়ে কার্যত মুখে কুলুপ এঁটেছিলেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। বিশেষজ্ঞ এবং গেমারদের একাংশ ধরেই নিয়েছিলেন যে আইওএস ভার্সানে সম্ভবত আর রিলিজ হবে না এই গেম। কিন্তু তাও আশা ছিল অনেকেরই। আর সেটাই এবার পূর্ণ হয়েছে। ১৮ অগস্ট আইওএস ভার্সানে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম।

কীভাবে আইওএস ভার্সানে এই গেম ডাউনলোড করবেন, দেখে নিন-

  • অ্যাপেল অ্যাপ স্টোরেই রয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া আইওএস ভার্সানের নির্দিষ্ট অ্যাপ। সেখান থেকেই ডাউনলোড করতে হবে গেমারদের। ইউজাররা অ্যাপেল অ্যাপ স্টোরের সার্চ বারে ‘Battlegrounds Mobile India’ লিখে সার্চ করলে নির্দিষ্ট অ্যাপ খুঁজে পাবেন।
  • এবার ‘Get’ অপশনে ক্লিক করতে হবে। এরপর ইনস্টল বাটনে ক্লিক করতে হবে গেমারদের।
  • এর পরবর্তী পর্যায়ে অ্যাপেল আইডি ক্রেডেনশিয়াল বা ফেস আইডি- র মাধ্যমে নিজের অথেনটিফিকেশন প্রক্রিয়া সেরে ফেলতে হবে ইউজারদের। তাহলেই ডাউনলোড করা যাবে এই অ্যাপ।
  • আপনি যদি সাইন ইন করাই থাকেন তাহলে অ্যাপের মাধ্যমে যখন অ্যাপেল আইডি এবং পাসওয়ার্ড চাওয়া হবে তখন দিতে হবে।
  • গেমিং অ্যাপ ইনস্টল হওয়ার পর একবার খুলে দেখে নিতে হবে যে ঠিকভাবে অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল হয়েছে কি না।

ফোনের ফিচার কী কী থাকতে হবে?

  • জানা গিয়েছে, এই গেমিং অ্যাপের সাইজ ১.৯ জিবি। আইওএস ১১.০ কিংবা তার পরবর্তী যেকোনও আইওএস ভার্সানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডাউনলোড করা যাবে।
  • আর একটি সূত্রে শোনা গিয়েছে, আইফোন, আইপ্যাড, আইপড টাচ- এই তিনটি ডিভাইসে খেলা অ্যাযাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। আইওএস ৯.০ কিংবা আইপ্যাড ওএস ৯.০- গেম খেলার জন্য এই ভার্সান অন্তত প্রয়োজন। এছাড়া ফোনে ২ জিবি র‍্যাম প্রয়োজন। যাদের বয়স ১৭ পেরিয়েছে তারা এই গেম খেলতে পারবে।

উল্লেখ্য, ৫০ মিলিয়ন ডাউনলোড পেরনোর পর (অ্যানড্রয়েড ভার্সানে) গেমিং কর্তৃপক্ষ জানিয়েছিলেন, তাঁরা ইউজারদের স্পেশ্যাল রিওয়ার্ড দেবেন। সেই সময়েই আভাস দেওয়া হয়েছিল যে এই রিওয়ার্ড আইওএস ইউজারদের জন্যও থাকবে। এবার আইওএস ভার্সানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম রিলিজ হওয়ার পর জানা গিয়েছে যে এই ভার্সানের গেমাররা Recon Mask, Recon Outfit, Celebration Expert Title, 300AG in-game currency- এইসব রিওয়ার্ড পাবেন।

আরও পড়ুন- FAU-G গেমের টিম ডেথম্যাচে চালু হয়েছে ফ্রি ফর অল মোড, দেখুন কী কী সুবিধা পাবেন গেমাররা