BGMI Unban Update: রক্ষণাবেক্ষণের কাজে BGMI সার্ভার বন্ধ, ভক্তদের প্রশ্ন, ‘কামব্যাক করছে’?

BGMI Unban News: গেমের পাবলিশার সংস্থা ক্রাফটন জানিয়েছে যে, মেইন্টেন্যান্সের কাজের জন্য এদিন দুপুর 12টা থেকে সাড়ে 12টা পর্যন্ত গেমের সার্ভার বন্ধ রাখা হবে। এখন প্রশ্ন এখানেই, একটা গেম যদি ভারতে ব্যানই করা হয়, তার সার্ভারের আবার কী মেইন্টেন্যান্স?

BGMI Unban Update: রক্ষণাবেক্ষণের কাজে BGMI সার্ভার বন্ধ, ভক্তদের প্রশ্ন, 'কামব্যাক করছে'?
কবে কামব্যাক করবে বিজিএমআই?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 8:27 PM

BGMI Comeback News: ক্রাফটনের জনপ্রিয় গেম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এখন ভারতে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। গেমটি দেশের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ নতুন করে এই গেমটি আর কেউ ডাউনলোড করতে পারছেন না। তারপর থেকেই BGMI ভক্তদের মনে একটাই প্রশ্ন, কবে নাগাদ এই ব্যাটল রয়্যাল গেমটি ভারতে কামব্যাক করতে পারে? এর মধ্যেই আবার গেমের পাবলিশার সংস্থা ক্রাফটন জানিয়েছে যে, মেইন্টেন্যান্সের কাজের জন্য এদিন দুপুর 12টা থেকে সাড়ে 12টা পর্যন্ত গেমের সার্ভার বন্ধ রাখা হবে। এখন প্রশ্ন এখানেই, একটা গেম যদি ভারতে ব্যানই করা হয়, তার সার্ভারের আবার কী মেইন্টেন্যান্স? তাহলে এটাই কি BGMI কামব্যাকের ইঙ্গিত, প্রশ্ন তুলেছেন দেশের লক্ষাধিক ব্যাটল রয়্যাল গেমার।

কয়েক দিন ধরেই জানা যাচ্ছে, BGMI কর্তৃপক্ষ গেমটিকে ফেরানোর জন্য ভারত সরকারের সঙ্গে কথা বলছে। এর মধ্যেই শুক্রবার গেমের পাবলিশার সংস্থা ক্রাফটন জানায়, রক্ষণাবেক্ষণের কাজের জন্য ভারতীয় সময় 12.00 – 12.30 পর্যন্ত বিজিএমআই-এর সার্ভার বন্ধ থাকবে।

ক্রাফটনের তরফে এদিন বলা হয়েছে, “প্রিয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভক্তরা, আমরা আমাদের গেম সার্ভারের জন্য 12.00 – 12.30 IST (30 মিনিটের জন্য) একটি নির্ধারিত রক্ষণাবেক্ষণ বিরতি নিতে চলেছি। এই সময়ের মধ্যে ঘনঘন সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। এবং কিছু জরুরি কাজ না-ও হতে পারে। অল্প সময়ের এই অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

এই গেম ভারতে নিষিদ্ধ হলেও, যাঁদের কাছে আগে থেকেই বিজিএমআই ছিল তাঁরা এখনও খেলতে পারছেন। আর সেই তাঁরা যাতে পরবর্তীতে বিজিএমআই খেলতে গিয়ে কোনও সমস্যার সম্মুখীন না হন, তা নিশ্চিত করতেই গেমের সার্ভার এদিন বেশ কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয়।

এদিকে বেশ কিছু গেমার জানিয়েছেন, BGMI গেমে একটি নতুন বোনাস চ্যালেঞ্জ আসতে পারে। সেখান থেকেই গেমারদের অতিরিক্ত পুরস্কার জেতার পথ প্রশস্ত হতে পারে। যদিও গেমের অফিসিয়ালরা এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও নিশ্চিত বার্তা দিতে পারেননি। আর সেই কারণেই মেইন্টেন্যান্সের এই ঘোষিত বিরতি নিয়ে বিজিএমআই ভক্তদের মধ্যে ধন্দের সৃষ্টি হয়েছে।

বিজিএমআই আদৌ আন-ব্যান হতে পারে কি না, আর তা হলেও কবে নাগাদ হতে পারে, সে বিষয়ে ক্রাফটনের তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। এই কয়েকদিনে বিভিন্ন জায়গা থেকে বিজিএমআই কামব্যাক সম্পর্কিত যে খবরগুলি জানা গিয়েছে, সেগুলির সবই জল্পনা মাত্র।