ভারতে The Callisto Protocol সাই-ফাই হরর গেম লঞ্চ করল BGMI মেকার Krafton

The Callisto Protoco: ক্রাফটনের সাবসিডিয়ারি স্ট্রাইকিং ডিসট্যান্স স্টুডিওর এই থার্ড-পার্সন সারভাইভাল হরর গেমটি খেলা যাবে PS5, PS4, Xbox Series X এবং S, Xbox One এবং পিসি (স্টিম অ্যান্ড এপিক গেমস স্টোর) থেকে।

ভারতে The Callisto Protocol সাই-ফাই হরর গেম লঞ্চ করল BGMI মেকার Krafton
এসে গেল দ্য ক্যালিস্টো প্রোটোকল সাই-ফাই হরর গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 1:00 AM

BGMI-মেকার Krafton বিশ্বব্যাপী একটি নতুন গেম লঞ্চ করল, যার নাম The Callisto Protocol। মূলত পিসি এবং গেমিং কন্সোলের জন্যই এই গেমটি নিয়ে আসা হয়েছে। ক্রাফটনের সাবসিডিয়ারি স্ট্রাইকিং ডিসট্যান্স স্টুডিওর এই থার্ড-পার্সন সারভাইভাল হরর গেমটি খেলা যাবে PS5, PS4, Xbox Series X এবং S, Xbox One এবং পিসি (স্টিম অ্যান্ড এপিক গেমস স্টোর) থেকে। ভারতের উপভোক্তারা এই গেমটি খেলতে পারবেন স্টিম থেকে মাত্র 2,499 টাকা খরচ করে। অন্য দিকে এর ডিলাক্স এডিশনের জন্য খরচ হবে 2,999 টাকা।

ক্রাফটনের তরফ থেকে ‘দ্য ক্যালিস্টো প্রোটোকল’ সম্পর্কে বলা হয়েছে, এটি 2320-র জুপিটারের ‘ডেড মুন’ ক্যালিস্টো-তে সেট করা হয়েছে। গেমটি চ্যালেঞ্জ করছে ব্ল্যাক আইরন প্রিজ়ন এবং ‘ডিসকভার দ্য ডার্ক সিক্রেটস অফ দ্য ইউনাইটেড জুপিটার কোম্পানি’-কে। এটি একটি আদ্যপান্ত হরর সাই-ফাই গেম এবং প্লেয়াররা ব্ল্যাক আইরন প্রিজ়নার হিসেবে জ্যাকব লি-এর রোল প্লে করতে পারবেন।

স্ট্রাইকিং ডিসট্যান্স স্টুডিওজ়ের সিইও এবং দ্য ক্যালিস্টো প্রোটোকলের গেম ডিরেক্টর গ্লেন স্কোফিল্ড এই গেমটি সম্পর্কে একটি রিলিজ়ে বলছেন, “ক্যালিস্টো প্রোটোকল আমাদের অবিশ্বাস্য কাস্টের দুর্দান্ত পারফরম্যান্সের সঙ্গে একটি উত্তেজনাপূর্ণ, রোমাঞ্চকর রাইড তৈরি করতে সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। গেমাররা এই গেমের মাধ্যমে অন্যরকমের অনভূতি পাবেন বলেই আমাদের বিশ্বাস।”

BGMI প্রস্তুতকারক সংস্থা Krafton মূলত PUBG ফ্রাঞ্চাইজ়ির জন্যই বিখ্যাত। এবার এই ব্যাটল রয়্যাল গেমিং মেকার অন্যান্য টাইটেল নিয়ে আসতে উদগ্রীব, যাতে প্লেয়ারদের একটু অন্যরকমের স্বাদ দেওয়া যায়। কেবল গেম ডেভেলপার হিসেবেই নিজেদের সীমাবদ্ধ না রেখে এবং যাতে গ্লোবাল পাবলিশার হিসেবেও জনপ্রিয়তা অর্জন করা যায় সেই দিকটাই এখন সংস্থার মূল লক্ষ্য।

2020 সালে ক্রাফটনের অত্যন্ত জনপ্রিয় গেম PUBG Mobile ব্যান করা হয় ভারতে। তার এক বছর ঘুরতে না ঘুরতেই সংস্থাটি তার ভারতীয় ভার্সন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা BGMI নিয়ে আসে। কিন্তু গোপনে চিনের সার্ভারে ভারতীয়দের তথ্য প্রেরণের অভিযোগে সেই গেমও ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয় চলতি বছরের জুলাই মাসের শেষে। আর এখন Krafton বিশ্বের সমস্ত প্রান্তের পাশাপাশি ভারতেও লঞ্চ করল তার The Callisto Protocol গেমটি।