Gaming Smartphone: নতুন গেমিং ফোন লঞ্চ করতে চলেছে লেনোভো, কবে আসছে লেনোভো লিজিয়ন ওয়াই৯০?

লেনোভোর এই গেমিং ফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ থাকার সম্ভাবনা রয়েছে।

Gaming Smartphone: নতুন গেমিং ফোন লঞ্চ করতে চলেছে লেনোভো, কবে আসছে লেনোভো লিজিয়ন ওয়াই৯০?
এই ফোনে ৬.৯ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। Photo Credit: Wonderful Engineering
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 6:51 PM

লেনোভো লিজিয়ন ওয়াই৯০ (Lenovo Legion Y90) গেমিং স্মার্টফোন (gaming smartphone) লঞ্চ হতে চলেছে আগামী ২৮ ফেব্রুয়ারি। আপাতত চিনে লঞ্চ হবে এই ফোন। চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Weibo– তে পোস্ট করে একথা ঘোষণা করেছে লেনোভো (Lenovo) সংস্থা। এমনিতে লেনোভো কোম্পানির তরফে এই গেমিং ফোন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু বিভিন্ন সূত্রে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন ও ফিচার ফাঁস হয়েছে। সম্প্রতি আবার চিনের TENAA সার্টিফিকেশন ওয়েবসাইটেও লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং ফোনের নাম দেখা গিয়েছিল। সেখানে আবার বলা হয়েছে এই ফোনে ৬.৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে এবং একটি অক্টা-কোর প্রসেসর থাকতে পারে। এর পাশাপাশি আবার জানা গিয়েছে লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ (Lenovo Legion Y700) গেমিং ট্যাবলেটও (gaming tablet) লঞ্চ হবে। এই গেমিং ট্যাবের স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে লেনোভো কোম্পানি।

Weibo- র ওয়েবসাইটে লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং ফোনের যে ছবি প্রকাশ হয়েছে সেখানেই বলা হয়েছে ২৮ ফেব্রুয়ারি চিনের স্থানীয় সময় সন্ধে ৭টায় লঞ্চ হবে এই গেমিং ফোন। এই ফোনের যে ছবি প্রকাশ্যে এসেছে সেখানে দেখা গিয়েছে ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে থাকবে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ। ফোনের পিছনের দিকে মাঝ বরাবর এই ক্যামেরা মডিউল থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই গেমিং ফোনে থাকবে লেনোভো লিজিয়নের বিশেষ লোগো।

লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হতে পারে এই গেমিং ফোন।
  • এখানে একটি ৬.৯ ইঞ্চির ফুল রিচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ হতে পারে।
  • লেনোভোর এই গেমিং ফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ থাকার সম্ভাবনা রয়েছে।
  • প্রসেসরের সঙ্গে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত থাকতে পারে।
  • এই ফোনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর এবং ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। আর থাকতে পারে ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে ৫জি, ৪জি এলটিই, আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং একটি ৫৬০০ এমএএইচ ব্যাটারি ও ৬৮ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Garena Free Fire Ban In India: ব্যান উপেক্ষা করে ভারতে গারিনা ফ্রি ফায়ার খেলছেন অনেকে, কী ভাবে?

আরও পড়ুন- BGMI Esports Roadmap 2022: ২০২২ সালে চারটি ইস্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে বিজিএমআই, প্রাইজ় পুল ৬ কোটি টাকা

আরও পড়ুন- BGMI vs Free Fire: ফ্রি ফায়ার ব্যান হলেও পাবজি মোবাইলের ক্লোন বিজিএমআই ভারতে নিষিদ্ধ নয় কেন?