BGMI Esports Roadmap 2022: ২০২২ সালে চারটি ইস্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে বিজিএমআই, প্রাইজ় পুল ৬ কোটি টাকা

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ওপেন চ্যালেঞ্জ দিয়ে শুরু হবে ইস্পোর্টস টুর্নামেন্টের। প্রথম ইভেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলতি মাসের শেষেই শুরু হয়ে যাবে।

BGMI Esports Roadmap 2022: ২০২২ সালে চারটি ইস্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে বিজিএমআই, প্রাইজ় পুল ৬ কোটি টাকা
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 5:55 PM

২০২২ সালের ই-স্পোর্টস রোডম্যাপ প্রকাশ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। বৃহস্পতিবার গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে যে, ২০২২ সালে ভারতে মোট চারটি ইস্পোর্টস টুর্নামেন্ট (Esports Tournament) পেতে চলেছে বিজিএমআই (BGMI) বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। সংস্থার তরফে আরও জানানো হয়েছে যে, ইস্পোর্টস টুর্নামেন্টের সামগ্রিক প্রাইজ় পুল থাকছে ৬ কোটি টাকা। তাদের মধ্যে ব্যাটলগ্রাউন্ডস প্রো সিরিজ় ১ এবং সিজ়ন ২-এর প্রতিটিতে ২ কোটি টাকা করে প্রাইজ় মানি দেওয়া হবে। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ওপেন চ্যালেঞ্জ দিয়ে শুরু হবে ইস্পোর্টস টুর্নামেন্টের। প্রথম ইভেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলতি মাসের শেষেই শুরু হয়ে যাবে।

ক্রাফ্টন জানিয়েছে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার এই ইস্পোর্টস ইভেন্টে গেমারদের জন্য জাতীয় ও আন্তর্জাতিক দুই স্তরের সুযোগ নিয়ে আসা হবে। যে চারটি ইস্পোর্টস ইভেন্টের আয়োজন ক্রাফ্টন করতে চলেছে, সেগুলি হল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ওপেন চ্যালেঞ্জ, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল প্রো সিরিজ় সিজ়ন ১, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ় এবং ব্যাটলগ্রাউন্ডস মোবাইল প্রো সিরিজ় সিজ়ন ২।

এদের মধ্যে বিএমপিএস টুর্নামেন্ট অর্থাৎ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল প্রো সিজ়ন ১ ও সিজ়ন ২-এর প্রতিটিতে থাকছে ২ কোটি টাকা পুরস্কার। আবার বিএমওসি ও বিএমআইএস অর্থাৎ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ওপেন চ্যালেঞ্জ ও ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ়ের প্রতিটিতে থাকছে ১ কোটি টাকা করে পুরস্কার। বিএমওসি অর্থাৎ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ওপেন চ্যালেঞ্জের রেজিস্ট্রেশন শুরু হচ্ছে ফেব্রুয়ারি মাসের শেষ থেকেই। ডেভেলপারের তরফ থেকে জানানো হয়েছে, ইন-গেন কোয়ালিফায়ারদের অন্তর্ভুক্ত করার প্রক্রিয়াটি শুরু হবে মার্চের শেষে।

ব্যাটলগ্রাউন্স মোবাইল ইন্ডিয়া ও ভারতে ক্রাফ্টন-এর প্রধান মিনু লি একটি বিবৃতিতে দাবি করেছেন, “আরও বেশি সংখ্যক প্রতিভার উত্থান এবং ভারতে ইস্পোর্টস ইকোসিস্টেম দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা এই টুর্নামেন্টগুলি হোস্ট করার অপেক্ষায় রয়েছি, যা তীব্র প্রতিযোগিতামূলক এবং হাত কামড়ানোর গেমের মুহুর্তগুলি পরিপূর্ণ করার প্রতিশ্রুতি দেয়।” আরও যোগ করে তিনি বললেন, “আমরা এই খেলোয়াড়দের, তাঁদের দক্ষতা প্রদর্শন এবং প্রতিভার সদ্ব্যবহার করার জন্য একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম প্রদান করতে সদা অবিচল।”

২০২১ সালের জুলাই মাসে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চের আগে ক্রাফ্টন-এর তরফ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে, ভারতের স্থানীয় গেমিং, ইস্পোর্টস এবং বিশেষ করে বিনোদন ও আইটি ইন্ডাস্ট্রির উন্নতির জন্য ১০০ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ৭৫১ কোটি টাকা লগ্নি করতে চলেছে। গত বছর এই গেম ডেভেলপার সংস্থা আরও জানিয়েছিল যে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ৬০০,০০০ রেজিস্ট্রেশনের রেকর্ড করেছে, ২০০ মিলিয়ন ভিউ এবং ৪,৯৩,০০০ ভিউয়ারশিপের নজির সৃষ্টি করেছে তারা।

আরও পড়ুন: ফ্রি ফায়ার ব্যান হলেও পাবজি মোবাইলের ক্লোন বিজিএমআই ভারতে নিষিদ্ধ নয় কেন?

আরও পড়ুন: ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে যুক্ত হয়েছে নতুন ‘স্যান্তোরিনি’ ম্যাপ, হাজির জাপানি অ্যানিমেশন সিরিজের জনপ্রিয় চার চরিত্রও

আরও পড়ুন: চিনা গেম না হয়েও ভারতে ফ্রি ফায়ার কেন নিষিদ্ধ? কেনই বা গুগল ও অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে সরিয়ে নিল?