Nintendo Switch: নিন্টেন্ডোর ঘোষণাকে ঘিরে ধোঁয়াশা, কনসোলই নেই অথচ তৈরি করা হল 4K গেম!

নিন্টেন্ডো সুইচটি নিন্টেন্ডোর জন্য একটি সেরা সংস্করণ বলেই মনে করা হচ্ছে। সুইচের হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার অবিশ্বাস্যভাবে ভাল বিক্রি হচ্ছে। যদিও PS5 এবং Xbox সিরিজ X এর মত 4K কনসোলগুলি অত্যন্ত বেশি চাহিদা থাকে।

Nintendo Switch: নিন্টেন্ডোর ঘোষণাকে ঘিরে ধোঁয়াশা, কনসোলই নেই অথচ তৈরি করা হল 4K গেম!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2021 | 4:30 PM

নিন্টেন্ডো সুইচ ওএলইডির আনুষ্ঠানিক ঘোষণার আগে, ব্লুমবার্গ রিপোর্ট করেছিল যে একটি নতুন সুইচ মডেল তারা লঞ্চ করতে চলেছে। এই মডেল একটি বড় ওএলইডি স্ক্রিন থাকবে যা 4K সাপোর্ট করবে। কিছুদিন আগে যখন নিন্টেন্ডো এই OLED সংস্করণের কথা ঘোষণা করেছিল, তখন অনেকেই অবাক হয়েছিলেন। কারণ সেই ঘোষণাতে 4K-এর কথা কোনোভাবেই উল্লেখ করা হয়নি। যদিও, ব্লুমবার্গ দ্বারা প্রকাশিত একটি নতুন প্রতিবেদনে অন্যরকম অভিযোগ করা হয়েছে। সেখানে বলা হয়েছে যে নিন্টেন্ডোর সঙ্গে যুক্ত বেশ কিছু ডেভেলপারকে OLED প্রকাশের আগেই 4K গেম তৈরি করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। ব্লুমবার্গ দাবি করে যে, নিন্টেন্ডো তাদের এই 4K পরিকল্পনা থেকে সরে এসেছে। বিশ্বব্যাপী চিপের ঘাটতির কারণেই হয়তো এই সিদ্ধান্ত নিয়েছে তারা। 

Nintendo Switch OLED

ব্লুমবার্গ স্পষ্টতই নিন্টেন্ডোর জন্য 4K গেমগুলিতে কাজ করা ১১ টি ডেভেলপারকে চিহ্নিত করেছে। এই গেমগুলিকে সাপোর্ট করার মতো যদিও কোনও নিন্টেন্ডো কনসোল নেই। ব্লুমবার্গের প্রতিবেদনে, যেসকল ডেভেলপার চিহ্নিত করা হয়েছিল তাদের মধ্যে একটি হল জাইঙ্গা ইনকর্পোরেটেড। এরা বর্তমানে স্টার ওয়ার্স: হান্টার্স গেম নিয়ে কাজ করছে। এই ডেভেলপারদের মধ্যে কেউ কেউ সম্ভবত তাদের 4K নিন্টেন্ডো গেমগুলি আগামী বছরের মাঝামাঝি সময়ে প্রকাশ করবে বলে ভেবে রেখেছিল। এর থেকে যদিও বোঝা যায় যে নিন্টেন্ডোর অন্য একটি সুইচ মডেল বর্তমানে উন্নয়নের পর্যায়ে রয়েছে। তা না হলেও, নিন্টেন্ডো সুইচের অন্য কোনও মডেল ২০২২ সালের শেষের দিকে অথবা ২০২৩ সালের প্রথম দিকে মুক্তি পেতে পারে। 4K কনসোল তৈরি করতে ১ বছরের চেয়ে কিছুটা বেশি সময় লাগবে বলেই মনে করা হচ্ছে।

ব্লুমবার্গ স্পষ্টতই এই অভিযোগগুলো নিয়ে নিন্টেন্ডোর কাছে যায়। কিন্তু কোম্পানি তাদের এই ব্যাপারে বিস্তারিতভাবে কিছু না বলে সমস্ত অভিযোগকে অবান্তর বলে জানায়। নিন্টেন্ডো সবসময়ই নিজেদের হার্ডওয়্যার নিয়ে স্পষ্টবক্তা। ওরা সবসময়ই হার্ডওয়্যারের উন্নতিকরণের দিকে নজর রেখে এসেছে বলেই জানিয়েছে। কোম্পানির একটি 4K কনসোল এই মুহুর্তে বাজারে আনা সত্যিই অনিবার্য। কিন্তু স্যুইচ ওএলইডি-র মধ্যেই 4K অন্তর্ভুক্ত করার পরিকল্পনাটি আদেও ছিল কি না তা এখনও স্পষ্ট করে বলা সম্ভব নয়।

অবশ্যই, এই মুহুর্তে এটি খুব কমই গুরুত্বপূর্ণ বলে মনে হচ্ছে। নিন্টেন্ডো সুইচটি নিন্টেন্ডোর জন্য একটি সেরা সংস্করণ বলেই মনে করা হচ্ছে। সুইচের হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার অবিশ্বাস্যভাবে ভাল বিক্রি হচ্ছে। যদিও PS5 এবং Xbox সিরিজ X এর মত 4K কনসোলগুলি অত্যন্ত বেশি চাহিদা থাকে। এই মুহুর্তে, নিন্টেন্ডো এমন একটি সিস্টেম তাড়াহুড়ো করে বাজারে আনতে চায় না, যার ব্যবহার করতে মানুষকে অনেক বেশি টাকা খরচ করতে হবে।

আরও পড়ুন: PlayStation Plus October Free Games: প্লেস্টেশন প্লাসের অক্টোবর মাসের ফ্রি-গেমের তালিকায় কোন কোন গেম রয়েছে দেখে নিন

আরও পড়ুন: WinZO Investment Policy: ২০ মিলিয়ন ডলারের ডেভলপার ফান্ড তৈরি করেছে উইনজো!