Nintendo Switch: নতুন OLED ভ্যারিয়েন্ট লঞ্চের আগের দাম কমেছে এই গেমিং কনসোলের

Nintendo Switch: অন্যদিকে জানা গিয়েছে Nintendo Switch হ্যান্ড-হেল্ড গেমিং কনসোলে এবং লাইট ভার্সানেও যুক্ত হয়েছে ব্লুটুথ অডিয়ো স্ট্রিমিং ফিচার।

Nintendo Switch: নতুন OLED ভ্যারিয়েন্ট লঞ্চের আগের দাম কমেছে এই গেমিং কনসোলের
নতুন OLED মডেল লঞ্চের আগেই দাম কমেছে এই গেমিং কনসোলের।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 2:05 PM

ইউরোপীয় বাজারে Nintendo Switch- এর দাম কমেছে এক ধাক্কায় বেশ অনেকটাই। উল্লেখ্য, কিছুদিনের মধ্যেই Nintendo Switch তাদের OLED মডেল লঞ্চ করতে চলেছে। তার আগেই দাম কমেছে এই গেমিং কনসোলের। তবে আপাতত ইউরোপের জন্যই এই গেমিং কনসোলের দাম কমেছে। অন্যান্য দেশে কবে Nintendo Switch- এর দাম কমবে বা আদৌ কমবে কি না সে ব্যাপারে নিশ্চিত ভাবে এখনও কিছু জানা যায়নি। এদিকে এই গেমিং কনসোলের OLED ভ্যারিয়েন্ট যে আসছে সেকথা জুলাই মাসে ঘোষণা করা হয়েছিল। আগামী ৮ অক্টোবর থেকে কেনা যাবে এই hand-held কনসোল। জানা গিয়েছে, Nintendo Switch- এর যত গেম এখন চালু রয়েছে তার সঙ্গে মানানসই হবে এই গেমিং কনসোলের নতুন OLED মডেল।

ভ্যানিলা Nintendo Switch গেমিং কনসোলের পাশাপাশি লাইট মডেলের দামও কমেছে। অন্যদিকে আবার জানা গিয়েছে যে, এই দুই গেমিং কনসোলে যুক্ত হয়েছে ব্লুটুথ অডিয়ো স্ট্রিমিং ফিচার। প্রায় চার বছর আগে লঞ্চ হয়েছিল Nintendo Switch গেমিং কনসোল। তারপর থেকেই ইউজারদের দাবি ছিল যে, এই হ্যান্ড হেল্ড গেমিং কনসোলে ব্লুটুথ অডিয়ো স্ট্রিমিং ফিচার যুক্ত করা জোক। অবশেষে বিশ্বের একটা বড় অংশ ইউজারের আবেদনে সাড়া দিয়ে লঞ্চের চার বছর পর এই গেমিং কনসোলের ভ্যানিলা এবং লাইট, দুই ভার্সানেই যুক্ত হয়েছে ব্লুটুথ অডিয়ো স্ট্রিমিং ফিচার।

বর্তমানে এই ডিভাইসের সেটিংসে রয়েছে ব্লুটুথ অপশন। সেটা বেছে নিয়ে অডিয়ো স্ট্রিমিং যুক্ত করতে পারবেন ইউজাররা। একসঙ্গে অবশ্য একটি ডিভাইস-ই যুক্ত করা যাবে। অর্থাৎ Nintendo Switch গেমিং কনসোলে একটি ডিভাইসেরই ব্লুটুথ সংযোগ করে অডিয়ো স্ট্রিম করা যাবে। লঞ্চের পর থেকেই অবশ্য এই গেমিং কনসোলে এই ফিচার ছিল। তবে এতদিন চালু হয়নি। শেষ পর্যন্ত Nintendo কর্তৃপক্ষ তাঁদের Switch গেমিং কনসোলে ব্লুটুথ অডিয়ো স্ট্রিমিং ফিচার চালু করে দিয়েছে। উল্লেখ্য, এই Nintendo আসলে একটি জাপানি ইলেকট্রনিক্স এবং ভিডিয়ো গেম সংস্থা। ১৮৮৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এই কোম্পানি। বর্তমানে জাপানের কিয়োটোতে রয়েছে এই সংস্থার হেডকোয়ার্টার।

একনজরে Nintendo Switch গেমিং কনসোলের OLED ভ্যারিয়েন্ট

সাদা এবং নিওন রেড/নিওন ব্লু রঙে লঞ্চ হয়েছে এই গেমিং কনসোল মডেল। আগামী ৮ অক্টোবর থেকে এই মডেল কিনতে পারবেন আগ্রহী গ্রাহকরা। চলতি বছর জুলাই মাসে লঞ্চ হয়েছে এই হ্যান্ড হেল্ড গেমিং কনসোল। এখানে রয়েছে ৭ ইঞ্চির একটি OLED ডিসপ্লে। মূলত Nintendo Switch এবং লাইট ভার্সানের বেশ কিছু ফিচার আপগ্রেডের জন্য এই নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে নতুন OLED ভ্যারিয়েন্টে। দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,৬০০ টাকা।

আরও পড়ুন- Battlegrounds Mobile Update: এবার বিজিএমআইয়ে আসতে চলেছে নতুন সার্ভাইভিং মোড ‘ফ্লোরা মেনেস’!!