PS5 Restock India: বছর শেষে ভারতে ফের রি-স্টক হয়েছে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন

চলতি বছর ১২ জানুয়ারি থেকে ভারতে সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল। ২ ফেব্রুয়ারি থেকে ডেলিভারি শুরুর কথা ছিল। যদিও প্রি-বুকিংয়ের প্রথম দিনই আউট অফ স্টক হয়ে গিয়েছিল পিএস৫।

PS5 Restock India: বছর শেষে ভারতে ফের রি-স্টক হয়েছে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন
সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 11:45 AM

বছর শেষে ভারতে আবার নতুন করে প্লেস্টেশন ৫- এর স্টক তৈরি হয়েছে। অর্থাৎ দেশে পিএস৫ গেমিং কনসোল রি-স্টক হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২টা থেকে এই রি-স্টক পাওয়া যাবে। এবার সোনির তরফে আনুষ্ঠানিক ভাবে একথা ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে এও জানানো হয়েছে যে, সোনির নিজস্ব ShopatSC থেকে কেনা যাবে প্লেস্টেশন ৫ গেমিং কনসোল। আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২টা থেকে পিএস৫- এর পাশাপাশি পিএস৫ ডিজিটাল এডিশনও প্রি-বুক করতে পারবেন আগ্রহী গেমাররা। এখনও কোনও ডেলিভারির তারিখ ঘোষণা করা হয়নি।

ShopatSC ছাড়াও অন্যান্য বারের মতো এবারও ক্রোমা, গেমলুট, গেমস দ্য শপ, ফ্লিপকার্ট এবং অন্যান্য রিটেল ও অনলাইন স্টোর থেকেই প্লেস্টেশন ৫ এবং প্লেস্টেশন ৫ ডিজিটাল এডিশন কনসোলের প্রি-অর্ডার করা যাবে। ২৮ ডিসেম্বর থেকে এই সাইটগুলিতেও প্রি-বুকিং করতে পারবেন গেমাররা। এর তিন সপ্তাহ আগে ভারতে সোনির পিএস৫ গেমিং কনসোলে সেল দেওয়া হয়েছিল। ৬ ডিসেম্বর থেকে এই সেল শুরু হয়েছিল। কিন্তু অন্যান্য বারের মতোই সেল শুরুর কয়েক মিনিটের মধ্যেই স্টক শেষ হয়ে যায়। তবে বছর শেষে ফের একবার সোনির পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন গেমিং কনসোল রি-স্টক হয়েছে ভারতে।

২০২০ সালের নভেম্বর মাসে গ্লোবাল মার্কেটে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫ লঞ্চ হয়েছিল। তারপর চলতি বছর ফেব্রুয়ারি মাসে তা লঞ্চ হয়েছিল ভারতে। শুরু থেকেই এই গেমিং কনসোলের চাহিদা ছিল তুঙ্গে। অথচ যোগান ছিল সীমিত। ফলে শুরু থেকেই ঘাটতি দেখা গিয়েছিল। রি-স্টক হলেও সেল শুরুর পর নিমেষে তা আউট অফ স্টক হয়ে যাচ্ছিল। অনেক সাইটে তো কামিং সুন- এর পর সরাসরি আউট অফ স্টক মেসেজ দেওয়া হয়েছিল গ্রাহকদের। এমনকি সোনি কর্তৃপক্ষও সাফ জানিয়ে দিয়েছিল যে ২০২২ সাল পর্যন্ত ভারতের ক্ষেত্রে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫ এবং প্লেস্টেশন ৫ ডিজিটাল এডিশনের ক্ষেত্রে এরকম ঘাটতি থাকবে।

চলতি বছর ১২ জানুয়ারি থেকে ভারতে সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল। ২ ফেব্রুয়ারি থেকে ডেলিভারি শুরুর কথা ছিল। যদিও প্রি-বুকিংয়ের প্রথম দিনই আউট অফ স্টক হয়ে গিয়েছিল পিএস৫। সোনি কর্তৃপক্ষ আগেই জানিয়েছিলেন যে, গ্রাহকদের অস্বাভাবিক চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে কোনওমতেই পিএস৫- এর উৎপাদন বাড়ানো সম্ভব হচ্ছে না। আর তাই ২০২২ সাল পর্যন্ত এই গেমিং কনসোলের আকাল থাকবে বিশ্বের বাজারে।

আরও পড়ুন- Gaming Tablet: নতুন গেমিং ট্যাব লিজিয়ন ওয়াই৭০০ লঞ্চ করতে চলেছে লেনোভো, দেখুন সম্ভাব্য কিছু ফিচার