Gaming Tablet: নতুন গেমিং ট্যাব লিজিয়ন ওয়াই৭০০ লঞ্চ করতে চলেছে লেনোভো, দেখুন সম্ভাব্য কিছু ফিচার

লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাবলেটে ৮.৮ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে। আর তার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।

Gaming Tablet: নতুন গেমিং ট্যাব লিজিয়ন ওয়াই৭০০ লঞ্চ করতে চলেছে লেনোভো, দেখুন সম্ভাব্য কিছু ফিচার
লেনোভোর নতুন গেমিং ট্যাবলেট। ছবি সৌজন্যে- Gizmochina।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 3:25 PM

সম্প্রতি একটি গেমিং ট্যাবলেটের টিজার প্রকাশ করেছে লেনোভো। এই গেমিং ট্যাব প্রাথমিক ভাবে চিনেই লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। এই নতুন গেমিং ট্যাবের নাম লেনোভো লিজিয়ন ওয়াই৭০০। মূলত মোবাইল গেমারদের কথা মাথায় রেখেই এই গেমিং ট্যাব নির্মাণ করেছে লেনোভো সংস্থা। কারণ যাঁরা মোবাইলে গেম খেলেন, তাঁরা সবসময়েই চান স্ক্রিন সাইজ যাতে একটু বড় হয়। আর এই ট্যাবে বড় স্ক্রিনে আরাম করে গেম খেলার দুর্দান্ত অভিজ্ঞতা পাবেন গেমাররা। তাই জেনারেশন ওয়াইয়ের কথা ভেবেই নতুন গেমিং ট্যাব লঞ্চ করতে চলেছে লেনোভো সংস্থা। কারণ সবসময় গেমিং ল্যাপটপ কেনা সকলের পক্ষের সম্ভব হয় না। প্রসঙ্গত উল্লেখ্য, গেমিং ল্যাপটপ বা পিসি- র দাম যথেষ্টই বেশি। তাই সেই নিরিখে দেখতে গেলে গেমিং ট্যাব বেশ ভাল ডিভাইস। মোবাইলের থেকে ভাল গেমিং এক্সপিরিয়েন্স পাওয়া যাবে এই গেমিং ট্যাবে।

লেনোভো সংস্থা অবশ্য জানায়নি যে তারা কবে এই গেমিং ট্যাব লঞ্চ করবে। অর্থাৎ নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। এমনকি এই গেমিং ট্যাবের সম্ভাব্য স্পেসিফিকেশনের ব্যাপারেও বিশেষ কিছু জানা যায়নি। শুধু শোনা গিয়েছে লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাবে ৮.৮ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হাই হবে বলে শোনা গিয়েছে। হাই রেসোলিউশনের স্ক্রিন থাকবে এই গেমিং ট্যাবে। এই গেমিং ট্যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবোতে লেনোভো সংস্থা তাদের আসন্ন লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাবের কথা প্রকাশ্যে এনেছে। এই গেমিং ট্যাবে গেম খেলা যাবে হরাইজন্টালি। থাকবে thick bezels, যার ফলে গেমারদের গেম খেলতে সুবিধা হবে, তাঁরা স্বাচ্ছন্দ্য বোধ করবেন। এছাড়াও লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাবের পিছনের অংশে রয়েছে একটি সিঙ্গল ক্যামেরা সেনসর। তার সঙ্গে ছিল একটি এলইডি ফ্ল্যাশ। শোনা গিয়েছে, এই ট্যাবের ব্যাক প্যানেলে একটি ব্রাশ মেটাল ডিজাইন থাকতে পারে। ITHome- এর একটি নতুন রিপোর্ট অনুসারে লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাবে জেবিএল- এর স্পিকার থাকতে পারে। আর সেখানে ডলবি অ্যাটমোস এবং ডলবি ভিশন টেকনোলজি থাকতে পারে। এর ফলে গেম খেলার সময় শব্দ এবং সেখা দুই দিক থেকেই গেমাররা ভাল এক্সপিরিয়েন্স পাবেন।

তবে এই তথ্যগুলো ছাড়া লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাব সম্পর্কে আর বিশেষ কোনও তথ্য এখনও প্রজাশ্যে আসেনি। কবে এই ট্যাব লঞ্চ হবে, তার দাম কত হতে পারে সেই প্রসঙ্গে কিছু জানা যায়নি।

আরও পড়ুন- BGMI Device Ban Policy: ব্যাটলগ্রাউন্ডের প্রতারকদের ধরতে চিরতরে ডিভাইস ব্যান করতে চলেছে ক্রাফ্টন

আরও পড়ুন- PUBG New State: ওয়েপন স্কিন-কস্টিউম ব্যবহার করতে সমস্যা হচ্ছে প্লেয়ারদের, সমাধান খুব শিগগিরই, জানাল পাবজি নিউ স্টেট