PUBG New State February Update: ফেব্রুয়ারি মাসের আপডেট পেয়ে গেল পাবজি নিউ স্টেট, কী কী পরিবর্তন হল, দেখে নিন

PUBG New State Latest Update: এই লেটেস্ট আপডেটের ফলে পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইলে একটি নতুন রাউন্ড ডেথম্যাচ মোড, একটি ফোরভিফোর রাউন্ড-বেস অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন গেমাররা।

PUBG New State February Update: ফেব্রুয়ারি মাসের আপডেট পেয়ে গেল পাবজি নিউ স্টেট, কী কী পরিবর্তন হল, দেখে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 3:47 PM

অ্যান্ড্রয়েড ও আইওএস দুই প্ল্যাটফর্মেই লাইভ হয়ে গিয়েছে পাবজি নিউ স্টেট ফেব্রুয়ারি আপডেট (PUBG New State February Update)। বৃহস্পতিবারই গেমের ডেভেলপার সংস্থার ক্রাফ্টন আইএনসি এই ঘোষণা করেছে। এই লেটেস্ট আপডেটের ফলে পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইলে (New State Mobile) একটি নতুন রাউন্ড ডেথম্যাচ মোড (New Round Deathmatch Mode), একটি ফোরভিফোর রাউন্ড-বেস অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন গেমাররা। পাশাপাশি এই আপডেটে যোগ হয়েছে সারভাইভার পাস ভলিউম ফোর, একটি নতুন এমপিফাইভকে এবং ক্রোসবো ওয়েপন, ওয়েপন কাস্টমাইজেশন অপশন, ইন-গেম ক্ল্যান সিস্টেমে আপডেট এবং আরও অনেক কিছু। প্লেয়াররা অনেক দিন ধরেই এই আপডেটের অপেক্ষা করছিলেন। লেটেস্ট আপডেটে নতুন কী কী জিনিস থাকতে চলেছে, সেগুলিই একনজরে দেখে নেওয়া যাক।

১) রাউন্ড ডেথম্যাচ – আরডিএম হল একটি ফোরভিফোর রাউন্ড-বেসড মোড। অন্যান্য ডেথম্যাচ মোডের থেকে এই মোডে প্লেয়াররা একবার বাদ হয়ে গেলে আর রিস্প্যান হবে না। যে টিমের শেষ প্লেয়ারও প্রতিটি রাউন্ডে খেলতে পারে, শেষমেশ সেই রাউন্ডে যেতে সেই। প্রতিটি টিম মোট সাতটি সিরিজ়ে এখানে প্রতিযোগিতা করার মধ্যে দিয়ে জয়ী টিম নির্বাচিত করা হয়। আরডিএম-এ প্রতিটি টিম রাউন্ড শুরুই করে প্রতিপক্ষের এরিনা থেকে, যা আরডিএম-এ নিবেদিত একটি নতুন ম্যাপ, সেখানে একাধিক বেসিক ওয়েপনও রয়েছে। অন্যান্য ব্যাটল রয়্যাল ম্যাচের মতোই এখানেও রাউন্ডের শুরু হবে একটি ব্লি জ়োন দিয়ে।

২) সারভাইভার প্লাস ভলিউম ফোর – এই আপডেটে প্লেয়াররা এবার থেকে একটি নতুন সারভাইভার পাসের সাহায্যে বিভিন্ন ইন-গেম রিওয়ার্ড রোজগার করতে পারবেন। এই সারভাইভার পাসে প্লেয়াররা ফ্যাকশন-থিম একাধিক মিশনে প্রতিযোগিতাও করতে পারবেন, যা মূলত ফোকাস করছে মেহেম বাইকার গ্যাংয়ের ডাউগ বাইকারওয়ের সঙ্গে। এটি নিউ স্টেট মোবাইলের একটি আর্মস-ডিলিং ফ্যাকশন। যে সব প্লেয়াররা স্টোরি মিশন সম্পূর্ণ করতে পারবেন, তাঁরা এই ডাউগ পেয়ে যাবেন।

৩) নতুন ওয়েপন: এমপিফাইকে ও ক্রসবো – এমপিফাইভকে একটি ৯মিমি ভিত্তিক এমএমজি যা রিকয়েল ম্যানেজের সাহায্যার্থে ইক্যুইপ করা যেতে পারে একাধিক বিভিন্ন অ্যাটাচমেন্টের সঙ্গে। অন্যদিকে ক্রসবো সাইলেন্ট, বড়-রেঞ্জের, যা এখন থেকে ট্রয় এবং ইরাঞ্জল ২০৫২ ম্যাপেও উপলব্ধ।

৪) নতুন ওয়েপন কাস্টমাইজেশন – এই আপডেটে এম২৪৯ ওয়েপনটি কাস্টমাইজ়ও করা যেতে পারে একটি নতুন শিল্ড অ্যাটাচমেন্টের সঙ্গে, যা এর হ্যান্ডগার্ডের সাইডে ফিট হতে পারে এবং শত্রুর গুলি থেকে অস্ত্রটিকে ধ্বংস করে দেওয়া থেকেও বাঁচাতে পারে। যদিও এই কাস্টমাইজেশনের ফলাফল এডিএস টাইমের থেকে একটু কমই।

৫) ক্ল্যান সিস্টেম অ্যাডজাস্টমেন্ট – যে সব ক্ল্যান রেকমেন্ড করা হয়েছে, সেগুলি এবার থেকে ক্ল্যান মাস্টারের ন্যাশনালিটিতে ফোকাস করতে পারে, যাতে প্লেয়াররা ক্ল্যানস ও কমন ন্যাশনালিটির সঙ্গে ম্যাচও করতে পারেন। পাশাপাশি প্যারামিটারের উপরে ভিত্তি করে নিজেদের পছন্দসই ক্ল্যানও বেছে নিতে পারেন প্লেয়াররা। ক্ল্যান মাস্টারগুলি এখন থেকে বিভিন্ন সিম্বল, ব্যাকগ্রাউন্ড ও কালার এবং তার সঙ্গে একাধিক অপশন ব্যবহার করে নিজেদের ক্ল্যান এমব্লেম সেট করে নিতে পারে। এই সব ক্ল্যান এমব্লেম শো করা হবে ‘রেকমেন্ডেড ক্ল্যান পেজ’ এবং ক্ল্যান মেম্বারের প্রোফাইল পেজে।

এই সব আপডেটের পাশাপাশিই গেমে টিম ডেথম্যাচ রিওয়ার্ক, কো-অপ রিভাইভ/রিক্রুট, রেটিকল কাস্টমাইজেশন, নতুন সারভাইভার পাস ব্যাজ ফিচার এবং আরও একাধিক জিনিস পাওয়া যাবে।

আরও পড়ুন: প্রতারণার জন্য ভারতে ফের ২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন

আরও পড়ুন: ফেব্রুয়ারি আপডেটে ‘ভেহিকল মেটা’ ঠিক করবে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: ভুলে যান সনি-মাইক্রোসফট! রোজগারে ভিডিয়ো গেমের দুনিয়ায় এক নম্বরে চিনের টেনসেন্ট