PUBG New State: প্রতারণা ঠেকাতে ক্রাফ্টন-এর বড় পদক্ষেপ, লেটেস্ট আপডেট না করালে পাবজি নিউ স্টেট খেলতে পারবেন না গেমাররা

PUBG New State Anti-Cheating Update: প্রতারকদের কড়াল গ্রাস থেকে পাবজি নিউ স্টেট খেলোয়াড়দের রক্ষা করতে নতুন আপডেট রোল আউট করল ক্রাফ্টন। আপডেট না করালে গেমাররা খেলতে পারবেন না গেমটি। আর আপডেট করিয়ে নিলেই পুরস্কার।

PUBG New State: প্রতারণা ঠেকাতে ক্রাফ্টন-এর বড় পদক্ষেপ, লেটেস্ট আপডেট না করালে পাবজি নিউ স্টেট খেলতে পারবেন না গেমাররা
আপডেট করিয়ে নিলেই পুরস্কার!

প্রতারণা-বিরোধী ব্যবস্থাপনা আরও জোরদার করতে নতুন আপডেট পেল ভারতে ক্রাফ্টন-এর সদ্য লঞ্চ হওয়া গেম পাবজি নিউ স্টেট। আপাতত সেই আপডেট রোলআউট করা হয়েছে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজারদের জন্যই। তবে শীঘ্রই আইওএস গ্রাহকদের ফোনেও এই আপডেট আসতে চলেছে বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে। এই লেটেস্ট আপডেট না করালে এবার থেকে পাবজি নিউ স্টেট (PUBG New State) খেলতে পারবেন না প্লেয়াররা। এই আপডেটের অঙ্গ হিসেবেই প্লেয়ারদের জন্য বিশেষ ক্ষতিপূরণও ঘোষণা করতে চলেছে ক্রাফ্টন।

একটি ব্লগপোস্টে এই লেটেস্ট ডেভেলপমেন্ট সম্পর্কে ক্রাফ্টন-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে। সেখানে এই গেম ডেভেলপার সংস্থা দাবি করছে, গেম আপডেট না করলে প্লেয়াররা পাবজি নিউ স্টেট খেলতে পারবেন না। এই লেটেস্ট আপডেট গেমারার এখনই না করিয়ে নিলে, এবার থেকে তাঁদের পাবজি নিউ স্টেট থেকে সরাসরি গুগল প্লে স্টোর বা গ্যালাক্সি স্টোর-এ নিয়ে যাওয়া হবে। আর আপডেট দ্রুত করিয়ে নিলে প্লেয়ারদের চিকেন মেডালস উপহার দেওয়া হবে। পাশাপাশি এই গেমের প্লেয়ার এবং সারভাইভারদের স্পষ্ট বার্তা দিয়ে ক্রাফ্টন বলছে, শীঘ্রই তাঁদের ফোনে আপডেট পৌঁছে যাবে।

প্রসঙ্গত, পাবজি নিউ স্টেট লঞ্চ হওয়ার পর এই প্রথম কোনও আপডেট নিয়ে আসা হল, যার লক্ষ্য শুধু মাত্র প্রতারণা-বিরোধী ক্যাম্পেনের মধ্যে দিয়ে সাইবার অপরাধীদের কাছে একটা বার্তা পাঠানো। এই ব্যবস্থা খেলোয়াড়দের সঙ্গে অনর্গল ঘটে যাওয়া প্রতারণার বিভিন্ন পদ্ধতি সনাক্ত এবং হ্রাস করবে বলেই মনে করছে গেমিং মহল। এছাড়াও কোম্পানির তরফ থেকে কড়া বার্তা দিয়েও বলা হচ্ছে, কোনও প্লেয়ার এবার থেকে গেম খেলার সময়ে অনৈতিক পদ্ধতি বা হ্যাকসের শরণাপন্ন হলে, তাদের ব্যান করা হবে।

১১ নভেম্বর ভারত-সহ বিশ্বের আরও ২০০টি দেশের অ্যান্ড্রয়েড, আইওএস এবং আইপ্যাডওএস উপভোক্তাদের জন্য লঞ্চ করা হয় পাবজি নিউ স্টেট। এটিই আসলে প্লেয়ারআননোন’স ব্যাটলগ্রাউন্ডস (PUBG) ফ্রাঞ্চাইজির লেটেস্ট টাইটেল। গেমের ডেভেলপার সংস্থার ক্রাফ্টন-এর তরফ থেকে দাবি করা হয়েছে, এই গেমে পরবর্তী প্রজন্মের ব্যাটলগ্রাউন্ড অভিজ্ঞতা দেওয়া হবে, যেখানে ১০০জন খেলোয়াড় বিভিন্ন অস্ত্রশস্ত্র এবং স্ট্র্যাটেজির সাহায্য নিতে পারবেন।

গুগল প্লে স্টোর-এ ইতিমধ্যেই পাবজি নিউ স্টেট গেমের ডাউনলোড ১ কোটি ছাপিয়ে গিয়েছে। ভবিষ্যৎের দিকে নজর রেখে এই লেটেস্ট পাবজি টাইটেলে রাখা হয়েছে, ফিচার্স আপডেটেড গ্রাফিক্স, একটি নতুন ট্রয় ম্যাপ এবং তার সঙ্গে একাধিক নতুন যানবাহন।

আরও পড়ুন: BGMI Lite: পরের মাসেই আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইলের লাইট সংস্করণ, এমনটাই জানাল হল ক্রাফটনের তরফ থেকে…

আরও পড়ুন: BGMI vs PUBG New State: ব্যাটল রয়্যাল অভিজ্ঞতায় সেরা কে? ৫ পয়েন্টে জেনে নিন দুই গেমের মূল পার্থক্য

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডস খেলোয়াড়দের জন্য নতুন থিম ‘মিরর ওয়ার্ল্ড’ নিয়ে এল ক্রাফ্টন, যোগ হল একাধিক নতুন ফিচারও

Click on your DTH Provider to Add TV9 Bangla