BGMI Lite: পরের মাসেই আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইলের লাইট সংস্করণ, এমনটাই জানাল হল ক্রাফটনের তরফ থেকে…

ক্রাফটন গেমটির একটি লাইট সংস্করণ প্রকাশ করতে চায়, তাহলে এটি পাবজি মোবাইল লাইটের ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি অনুসরণ করতে পারে, যা ৭৮৬ এম বি র‍্যামে গিয়ে দাঁড়িয়েছিল।

BGMI Lite: পরের মাসেই আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইলের লাইট সংস্করণ, এমনটাই জানাল হল ক্রাফটনের তরফ থেকে...

ক্রাফটন-এর আগে বলেছিল যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার একটি ‘লাইট’ সংস্করণ প্রকাশের কোনও পরিকল্পনা নেই। তারপর থেকে সংস্থাটি তার চিন্তা ভাবনা পরিবর্তন করেছে বলে মনে হচ্ছে। কারণ সম্প্রতি অফিসিয়াল বিজিএমআই ডিসকর্ড চ্যানেলে একটি পোল পরিচালনা করা হয়েছিল। সেখানে ইউজারদের জিজ্ঞাসা করা হয়েছিল যে কেন তারা গেমটির একটি ‘লাইট’ সংস্করণ চায়। যদিও এর থেকেই এই বিষয়ে নিশ্চিতভাবে কিছুই বলা যায় না তবে, পোলের ফলাফল দেখে সংস্থাটি ‘লাইট’ ভার্সেন প্রকাশ করার বিষয়ে বিবেচনা করতে পারে বলেই জানিয়েছে।

ক্রাফটন ১৬ নভেম্বর বিজিএমআই-এর জন্য ডিসকর্ড চ্যানেলে একটি পোল পোস্ট করেছিল। সেখানে এটি ইউজারদের জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেম সম্পর্কে তাদের প্রতিক্রিয়া জানতে চাইছিল। জরিপে একটি প্রশ্ন ছিল ‘কেন আপনার বিজিএমআই লাইট সংস্করণ চাইছেন?’

বিকল্পগুলির মধ্যে একটিতে বলা হয়েছে যে প্লেয়াররা একটি লো-এন্ড ডিভাইসে ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া খেলতে সমস্যার সম্মুখীন হচ্ছে, আরেকটি ছিল- খেলোয়াড়রা আরও ভাল ফ্রেম রেট এবং পারফরম্যান্স চান, আরেকটি ছিল যে খেলোয়াড়রা পাবজি মোবাইল লাইটে তাদের কেনা আইটেমগুলিকে স্থানান্তরিত করতে চায়। খেলোয়াড়রা যদি লাইট সংস্করণে মানচিত্র এবং স্কিন পছন্দ করেন তবে অন্যান্য বিকল্পগুলি তারা নিজেদের মতো করে বেছে নেবেন।

BGMI Lite Releasing Soon

যদিও ক্রাফটন এর আগে বিজিএমআই লাইট সম্পর্কিত সমস্ত গুজব সরিয়ে ফেলেছিল। তখনও বিভিন্ন প্রতিবেদন বেরিয়ে এসেছিল। এই কমিউনিটির জনপ্রিয় গেমাররা এর আগে গেমটির লঞ্চের বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। যার মধ্যে রয়েছে ম্যাক্সটার্ন, অভিজিৎ “ঘটক” আন্ধারে এবং আরও অনেকে। যারা বলেছেন যে গেমটির লাইট সংস্করণটি আসতে দেরি হতে পারে তবে এটি আসবেই।

বিজিএমআই-এর ন্যূনতম প্রয়োজনীয়তাগুলির মধ্যে রয়েছে ২ জিবি র‍্যাম এবং ডিভাইসটি অ্যান্ড্রয়েড ৫.১.১ বা উচ্চতর হতে হবে। যদি ক্রাফটন গেমটির একটি লাইট সংস্করণ প্রকাশ করতে চায়, তাহলে এটি পাবজি মোবাইল লাইটের ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি অনুসরণ করতে পারে, যা ৭৮৬ এম বি র‍্যামে গিয়ে দাঁড়িয়েছিল।

অন্যদিকে, ক্রাফটন সম্প্রতি একটি নতুন ব্যাটল রয়্যাল আপডেট তাদের নিউ স্টেট গেমটিতে প্রকাশ করেছে। সেখানে ডাব করা হয়েছে গেমের ভাষাকে। গেমটি একটি ফিউচার গেমপ্লে সেটিং সহ পরবর্তী প্রজন্মের মোবাইল গ্রাফিক্স নিয়ে আসে। যদিও এখনও খুব একটা ভাল প্রতিক্রিয়া পায়নি এই গেম। নানান ধরনের ল্যাগ থেকে শুরু করে গেমপ্লে জনিত বেশ কিছু সমস্যার জন্য গেমাররা খুব বেশি পছন্দ করেনি নিউ স্টেটকে।

আরও পড়ুন: সস্তার স্মার্টফোনেও খেলা যাবে হাই-এন্ড অ্যান্ড্রয়েড গেম, এই টিপসগুলো মেনে চললেই হবে…

আরও পড়ুন: BGMI Lite: সস্তার ফোনে সমস্যার সৃষ্টি করছে ব্যাটলগ্রাউন্ডস, সমাধানে আসছে গেমের ‘লাইট’ ভার্সন

আরও পড়ুন: BGMI Latest Update: ব্যাটলগ্রাউন্ডে এবার রায়ট গেমস-এর আরকেন থিমড চরিত্র, ইন-গেম কন্টেন্ট, নভেম্বরেই আপডেট পাবেন গেমাররা

Click on your DTH Provider to Add TV9 Bangla