PUBG Mobile এবং BGMI-এর বিকল্প 5 গেম, সেরার সেরা ব্যাটল রয়্যাল অভিজ্ঞতা

গেমাররা এখন PUBG Mobile এবং BGMI-এর বিকল্পের সন্ধানে রয়েছেন। সেই তাঁদের জন্যই পাঁচটি ব্যাটল রয়্যাল গেমের তথ্য রইল, যা তাঁদের ব্যাটল রয়্যাল গেমিং দুনিয়ায় অনবদ্য অভিজ্ঞতা দিতে পারবে।

PUBG Mobile এবং BGMI-এর বিকল্প 5 গেম, সেরার সেরা ব্যাটল রয়্যাল অভিজ্ঞতা
পাবজি মোবাইল ও বিজিএমআই-এর বিকল্প দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 3:21 AM

প্রথমে PUBG Mobile। আর তারপরে BGMI বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। ভারতে দুটি অত্যন্ত জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম ব্যান হওয়ার পর মহা সমস্যায় গেমাররা। যদিও খেলোয়াড়রা এখনও BGMI কামব্যাকের অপেক্ষায় রয়েছেন। কিন্তু গেমের ডেভেলপার সংস্থা Krafton এই গেমের কামব্যাক তথা আনব্যান নিয়ে অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছুই জানায়নি। আর একদিকে পাবজি মোবাইলের ফেরার তো কোনও সম্ভাবনাই এখন নেই। দুটি গেমের বিরুদ্ধেই সরকারের অভিযোগ, এরা গোপনে ভারতীয়দের তথ্য চিনের সার্ভারে পাঠাত। তবে সে যাই হোক না কেন। গেমাররা কিন্তু এখন PUBG Mobile এবং BGMI-এর বিকল্পের সন্ধানে রয়েছেন। সেই তাঁদের জন্যই পাঁচটি ব্যাটল রয়্যাল গেমের তথ্য রইল, যা তাঁদের ব্যাটল রয়্যাল গেমিং দুনিয়ায় অনবদ্য অভিজ্ঞতা দিতে পারবে।

Indus

হাতে গোনা আর কয়েক দিনের মধ্যেই এই ইন্দাস নামক গেমটি লঞ্চ করে যাবে, যার দ্বারা আপনি ভারতীয় পটভূমিকার গেমপ্লের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। দেশি সংস্থা Supergaming এই গেমটিকে ডেভেলপ করেছে। সিন্ধু উপত্যকার উপরে ফোকাস করছে এই গেমটি, এমন একটা বিষয় যা এ দেশের প্রায় সব নাগরিক তাঁদের স্কুলে পড়েছেন। তবে ব্যাটল রয়্যাল গেমটির থিম বা গেমপ্লে নিয়ে সংস্থাটি বিস্তারে কিছুই জানায়নি।

Garena Free Fire Max

ভারতে Free Fire গেমটি ব্যান করা হয়েছে ঠিকই। কিন্তু Free Fire Max গেমটি এখনও চলছে। অর্থাৎ এই গেমের উপরে কোনও ব্যান নেই। যে কেউ ফ্রি ফায়ার ম্যাক্স খেলতে পারেন। উন্নত গ্রাফিক্স, গেমপ্লে এবং আরও অনেক কিছু মিলিয়ে ফ্রি ফায়ার ম্যাক্স হল ব্যাটল রয়্যালের একটি উন্নত সংস্করণ। যদিও মূল গেমপ্লে ফ্রি ফায়ার এবং ফ্রি ফায়ার ম্যাক্স দুটিতেই এক। এছাড়াও আপনি আপনার সমস্ত ফ্রি ফায়ার ডেটা অনায়াসে ফ্রি ফায়ার ম্যাক্সে স্থানান্তর করতে পারেন।

PUBG New State

আগে এই গেমের নাম ছিল পাবজি নিউ স্টেট। তবে পরবর্তীতে তা পরিবর্তন করে New State Mobile। এই গেমের ডেভেলপার Krafton, যারা পাবজি এবং বিজিএমআই-ও তৈরি করেছে। এই নিউ স্টেট মোবাইল গেমে আপনি পাবজি মোবাইলের থেকেও ভাল গেমপ্লে এবং ভিজ়ুয়ালও পেয়ে যাবেন। এটি একটি রিসোর্স হাংরি গেম এবং আপনি তা খেলতে পারবেন স্মার্টফোন থেকে। BGMI ভারতে ব্যান হওয়ার পর এখন New State Mobile-এরও একাধিক ইভেন্ট ও টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে।

Fortnite

এপিক গেমসের Fortnite গেমটি এই মুহূর্তে গেমিং দুনিয়ার ব্যাটল রয়্যালগুলির মধ্যে অন্যতম। যদিও এই গেম লঞ্চের প্রথম তিন বছর সেভাবে হাইপ তৈরি হয়নি। তবে এখন প্রচুর মানুষ ফর্টনাইট গেমটি খেলেন। এই গেমে আপনি নিয়মিত আপডেট পাবেন এবং ক্রসওভার ইভেন্টেও যোগ দিতে পারবেন। ফর্টনাইটের কমিউনিটি কিন্তু বিরাট, আপনাকে পাবজি মোবাইল বা বিজিএমআই-এর অনুপস্থিতি টের পেতে দেবে না।

Call Of Duty: Mobile

ভারতে BGMI বা Free Fire-এর মতো Call Of Duty: Mobile-এর বিরাট ফ্যানবেস বা প্লেয়ারবেস নেই ঠিকই। তবে এর দর্শক সংখ্যা প্রচুর এবং এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় মোবাইল শুটার। এই গেমটি আপনি পিসি এবং কনসোল থেকেও খেলতে পারবেন। অস্ত্র, বন্দুক এবং অপারেটরও রয়েছে। বেশ কয়েকটি গেম মোড এবং কয়েক ডজন মানচিত্র রয়েছে, যা বিগত বেশ কিছু বছর ধরে বিভিন্ন আপডেটের মাধ্যমে যোগ করা হয়েছে।