Asus ROG Phone 6: গেমিং রোগগ্রস্তদের জন্য বীভৎস দুই রোগ ফোন নিয়ে এল আসুস, 18GB পর্যন্ত RAM, দাম কত শুনবেন?

Asus ROG Phone 6, 6 Pro Price And Specs: দুর্ধর্ষ দুটি গেমিং স্মার্টফোন নিয়ে এল আসুস। সেই ফোন দুটি যোগ করা হয়েছে রোগ ফোন 6 সিরিজ়ে। কী-কী স্পেসিফিকেশন রয়েছে, দামই বা কত, জেনে নিন সব তথ্য।

Asus ROG Phone 6: গেমিং রোগগ্রস্তদের জন্য বীভৎস দুই রোগ ফোন নিয়ে এল আসুস, 18GB পর্যন্ত RAM, দাম কত শুনবেন?
আসুস রোগ ফোন 6 এবং 6 প্রো - গেমারদের জন্য আদর্শ স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 2:39 PM

ভারতে Rog পোর্টফোলিও দুটি নতুন স্মার্টফোন যোগ করল Asus। সেই ফোন দুটি হল, Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro। উভয় ফোনই কম বেশি অভিন্ন এবং পারফরম্যান্সের জন্য এখনও পর্যন্ত সবথেকে শক্তিশালী প্রসেসর Snapdragon 8+ Gen 1 চিপসেট দেওয়া হয়েছে। মূলত যে জায়গায় এই ফোন দুটির পার্থক্য রয়েছে, তা হল RAM কমফিগারেশনে। এদের মধ্যে প্রো মডেলে রয়েছে একটি সেকেন্ডারি ডিসপ্লে প্যানেল, যা ফোনের পিছনে থাকছে। কাস্টমাররা চাইলে সেটিকে কাস্টনমাইজ় করে ফোনের সামগ্রিক লুক উন্নত করতে পারেন। কত দাম এই দুই ফোনের, স্পেসিফিকেশন কী-কী রয়েছে, এমনই জরুরি তথ্যগুলি এক নজরে দেখে নেওয়া যাক।

Asus ROG Phone 6 এবং 6 Pro: দাম

রেগুলার Asus ROG Phone 6 মডেলটির 12GB RAM ও 256GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 71,999 টাকা। অন্য দিকে ROG 6 Pro মডেলটির একমাত্র স্টোরেজ ভ্যারিয়েন্ট 18GB RAM ও 512GB-র দাম 89,999 টাকা। কাস্টমাররা এই ফোন দুটি কবে থেকে , কোথায় ক্রয় করতে পারবেন, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, শীঘ্রই সে বিষয়ে আপডেট দেবে সংস্থাটি। রেগুলার মডেলের দুটি কালার অপশন রয়েছে – ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট। অন্য দিকে প্রো মডেলটিতে স্টর্ম হোয়াইট ফিনিশিং দেওয়া হয়েছে।

Asus ROG Phone 6 এবং 6 Pro: স্পেসিফিকেশন

এই দুটি ফোনে প্রায় একই স্পেসিফিকেশন রয়েছে। 6.78 ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট 165Hz এবং টাচ স্যাম্পলিং রেট 720Hz। এই হাই-রিফ্রেশ রেটে গেমাররা যে কোনও গেম খেলার সময় অনবদ্য দর্শন অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। কর্নিংয়ের ভিক্টাস গোরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত এই ডিসপ্লে। ROG Phone 6 Pro মডেলে থাকছে একটি দ্বিতীয় গৌণ ডিসপ্লে, যা ফোনের রিয়ার প্যানেলে রয়েছে।

পারফরম্যান্সের দিক থেকে দুটি ফোনই চালিত হবে এখনকার সবথেকে শক্তিশালী Snapdragon 8+ Gen 1 চিপসেটের সাহায্যে। ফটোগ্রাফির জন্য Asus ROG Phone 6 এবং 6 Pro দুটি ফোনেই প্রাইমারি সেন্সর হিসেবে একটি 50MP Sony IMX766 ক্যামেরা দেওয়া হয়েছে। সেকেন্ডারি সেন্সর হিসেবে থাকছে একটি 13MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি 5MP ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে রয়েছে একটি 12MP ফ্রন্ট ফেসিং সেন্সর।

অন্যান্য মূল ফিচারের মধ্যে এই ফোন দুটিতে রয়েছে 5G, 4G LTE, Wi-Fi 6, Bluetooth v5.2 এবং NFC। এছাড়াও রয়েছে দুটি USB-C পোর্ট,যার মধ্যে একটিকে গৌণ হিসেবে কুলিং অ্যাক্সেসারিজ় অ্যাটাচ করাতে কাজে লাগানো যেতে পারে। অ্যাক্সেসারিজ়ের মধ্যে থাকছে অ্যারোঅ্যাক্টিভ কুলার, যা আসলে একটি থার্মোইলেকট্রিক AI কুলিং সিস্টেম। পাশাপাশি থাকছে একটি ROG Kunai 3 গেমপ্যাডও।

অন্যান্য ROG ফোনের মতো এই নতুন প্রজন্মের Asus ROG Phone 6 সিরিজ়েও AirTrigger 6-এর জন্য থাকছে আলট্রাসনিক সেন্সর , যার মাধ্যমে স্মার্টফোন থেকেই গেমপ্যাড-এর মতো অভিজ্ঞতা সঞ্চয় করা যাবে।