Smartphones Under Rs 13,000: ১৩ হাজারের কমে অ্যামাজনে পাওয়া যাচ্ছে সেরা ৪টি ফোন, রইল তালিকা

Smartphones Under Rs 13,000: রিয়েলমি নারজো ৫০, ওপ্পো এ৩১, স্যামসাং গ্যালাক্সি এম১২ এবং রেডমি ১০ প্রাইম- এই চারটি ফোন অ্যামাজনে পাওয়া যাচ্ছে ১৩ হাজার টাকার কমে।

Smartphones Under Rs 13,000: ১৩ হাজারের কমে অ্যামাজনে পাওয়া যাচ্ছে সেরা ৪টি ফোন, রইল তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 8:08 AM

ভারতে ১৩ হাজার টাকার (Smartphones Under Rs 13,000) কমে ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে (Amazon India) পাওয়া যাচ্ছে চারটি ফোন। দাম অনুযায়ী এই ফোনগুলির ফিচার যথেষ্ট আধুনিক ও উন্নত। এই তালিকায় রয়েছে রিয়েলমি নারজো ৫০, ওপ্পো এ৩১, স্যামসাং গ্যালাক্সি এম১২ এবং রেডমি ১০ প্রাইম ফোন। এই চারটি ফোনের প্রত্যেকটিই অ্যামাজনে পাওয়া যাচ্ছে ১৩ হাজার টাকার কমে। তবে চারটি ফোনেরই একটি করে নির্দিষ্ট স্টোরেজ ভ্যারিয়েন্ট উল্লিখিত দামে পাওয়া যাচ্ছে। এবার একনজরে দেখে নেওয়া যাক এই চারটি ফোনের বিভিন্ন ফিচার, স্পেসিফিকেশন এবং স্টোরেজ কনফিগারেশন।

রিয়েলমি নারজো ৫০ (৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ)

এই ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ অক্টা-কোর প্রসেসর। এছাড়াও রয়েছে ৫০ মেগাপিক্সেলের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার যুক্ত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর। ১২০ হার্টজ রিফ্রেশ রেটের আলট্রা স্মুথ ডিসপ্লেও রয়েছে এই ফোনে। রিয়েলমি নারজো ৫০ ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের স্পিড ব্লু রঙের মডেল পাওয়া যাচ্ছে ১২,৯৯০ টাকায়। ওজনে হাল্কা এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। ৬.৬ ইঞ্চির ডিসপ্লের সঙ্গে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে।

ওপ্পো এ৩১ (৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ) 

ওপ্পো এ৩১ ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের ও Mystery Black রঙের মডেল পাওয়া যাচ্ছে ১২,৯৯০ টাকায়। এই ফোনের স্লিক ডিজাইন ও কম ওজন অন্যতম আকর্ষণ। এখানে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে ওপ্পো এ৩১ ফোনে। আর রয়েছে মিডিয়াটেক ৬৭৬৫ অক্টা-কোর প্রসেসর এবং ৪২৩০ এমএএইচ লিথিয়াম-পলিমার ব্যাটারি।

স্যামসাং গ্যালাক্সি এম১২ (৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ)

স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম অ্যামাজনের সাইটে ১২,৪৯৯ টাকা। এই ফোনের কালো রঙের মডেলের দাম ১৩ হাজারের কম। এই ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনে রয়েছে ৬০০০ এমএএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি। এছাড়াও এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস টিএফটি এলসিডি ইনফিনিটি ভি-কাট ডিসপ্লে এবং ৯০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট।

রেডমি ১০ প্রাইম ( ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ) 

রেডমি ১০ প্রাইম ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের ফ্যান্টম ব্ল্যাক রঙের মডেল অ্যামাজনের সাইটে পাওয়া যাচ্ছে ১২,৪৯৯ টাকায়। এই ফোনেও রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। আর এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। মিডিয়াটেক হেলিও জি৮৮ অক্টা-কোর প্রসেসর রয়েছে রেডমি ১০ প্রাইম ফোনে। এছাড়াও রয়েছে ৬.৫ ইঞ্চির স্ক্রিন যার রিফ্রেশ রেট ৯০ হার্টহ। রেডমি ১০ প্রাইম ফোনে ৬০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

আরও পড়ুন- Xiaomi 12 Pro: ভারতে শাওমি ১২ প্রো কবে লঞ্চ হতে চলেছে? দাম কত হতে পারে দেখে নিন