Xiaomi 12 Pro: ভারতে শাওমি ১২ প্রো কবে লঞ্চ হতে চলেছে? দাম কত হতে পারে দেখে নিন

Xiaomi 12 Pro: শাওমি ১২ প্রো ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। তার সঙ্গে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ।

Xiaomi 12 Pro: ভারতে শাওমি ১২ প্রো কবে লঞ্চ হতে চলেছে? দাম কত হতে পারে দেখে নিন
শাওমি ১২ প্রো ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 6:45 PM

শাওমি ১২ প্রো (Xiaomi 12 Pro) ফ্ল্যাগশিপ ফোন ভারতে লঞ্চ হতে চলেছে। শাওমি সংস্থা জানিয়েছে এই ফোন আগামী ২৭ এপ্রিল দেশে লঞ্চ হবে। অনুমান করা হচ্ছে শাওমি ১২ প্রো ফোনের (Xiaomi 12 Pro Phone) সঙ্গে ওই একই দিনে আরও একটি ফোনও লঞ্চ হতে পারে ভারতে। তবে সেটি কী মডেল তা এখনও জানা যায়নি। যদিও সবকিছুকে ছাপিয়ে গ্যাজেট প্রেমীদের নজর রয়েছে শাওমি ১২ প্রো ফোনের উপর। শাওমি ১২ প্রো ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। তার সঙ্গে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ। ভারতে শাওমি ১২ প্রো ফোনের দাম হতে পারে ৬০ থেকে ৭০ হাজার টাকার মধ্যে। তবে এই ফোনের সঠিক দাম জানা যাবে লঞ্চের দিন।

শাওমি ১২ প্রো ফোনে সম্ভাব্য কী কী স্পেসিফিকেশন থাকতে পারে?

  • শাওমি ১২ প্রো ফোনে একটি ৬.৭৩ ইঞ্চির 1440p LTPO E5 অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। HDR10+ এবং ডলবি ভিশন প্লেব্যাক ফিচার রথাকতে পারে এই ফোনে। স্ক্রিনের উপর কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস থাকবে প্রোটেক্টর হিসেবে।
  • শাওমির এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ থাকতে পারে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5  র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকবে ২৫৬ জিবি পর্যন্ত UFS3.1 স্টোরেজ।
  • এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের একটি সোনি আইএমএক্স ৭০৭ সেনসর থাকবে। এই সেনসরে থাকবে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এছাড়াও থাকবে ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল (১১৫ ডিগ্রি ফিল্ড অফ ভিউ)। আর থাকবে ৫০ মেগাপিক্সেলের আরও একটি পোর্ট্রেট সেনসর থাকতে পারে। ফোনের ডিসপ্লের উপর থাকবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
  • এই ফোনে ৪৬০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের ফাস্ট ওয়্যারড এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও ১০ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিং ফিচার থাকতে পারে এই ফোনে।

আরও পড়ুন- Realme GT Neo 3: রিয়েলমি জিটি নিও ৩ ভারতে কবে লঞ্চ হবে? দেখে নিন এই ফোনে কী কী ফিচার থাকতে পারে 

আরও পড়ুন- Vivo Smartphones: ভারতে ‘টি’ সিরিজের নতুন দুটো ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে ভিভোর, দাম হতে পারে ২৫ হাজারের মধ্যে

আরও পড়ুন- Samsung Galaxy M53 5G: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোন, কোথা থেকে কেনা যাবে?