Realme GT Neo 3: রিয়েলমি জিটি নিও ৩ ভারতে কবে লঞ্চ হবে? দেখে নিন এই ফোনে কী কী ফিচার থাকতে পারে

Realme GT Neo 3: রিয়েলমি জিটি নিও ৩ ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

Realme GT Neo 3: রিয়েলমি জিটি নিও ৩ ভারতে কবে লঞ্চ হবে? দেখে নিন এই ফোনে কী কী ফিচার থাকতে পারে
রিয়েলমি জিটি নিও ৩।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 4:05 PM

রিয়েলমির (Realme) নতুন ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। সংস্থার সিইও মাধব শেঠ জানিয়েছেন রিয়েলমি জিটি নিও ৩ (Realme GT Neo 3) লঞ্চ হবে ভারতে। আগামী ২৯ এপ্রিল ফোন লঞ্চ হতে চলেছে দেশে। গ্লোবাল মার্কেটে যেহেতু ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে তাই ভারতে রিয়েলমি জিটি নিও ৩ লঞ্চের আগে এই ফোনের সম্পর্কে একটু ভাল ভাবে ধারণা পাওয়া গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, মার্চ মাসেই আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ৩ ফোন। এর পাশাপাশি রিয়েলমি সংস্থা রিয়েলমি প্যাড ৫জি মডেল নিয়েও কাজ করছে। তবে এই ট্যাবের ব্যাপারে বিশদে কিছু জানা যায়নি। এবার একনজরে দেখে নেওয়া যাক রিয়েলমি জিটি নিও ৩ ফোনের বিভিন্ন ফিচারগুলো দেখে নেওয়া যাক।

রিয়েলমি জিটি নিও ৩- এর স্পেসিফিকেশন

রিয়েলমি জিটি নিও ৩ ফোন একটি মাঝামাঝি রেঞ্জের ফোন হতে পারে। এই ফোনে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। এই চিপসেটের সঙ্গে যুক্ত থাকতে পারে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ। এই স্টোরেজের পরিমাণ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব। এই ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। ডিসপ্লের উপর পাঞ্চ-হোল কাটআউট থাকবে উপরে বাঁদিকের কোণে। সেখানে সেলফি ক্যামেরা সেনসর থাকবে।

রিয়েলমি জিটি নিও ৩ ফোনে ১৫০ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে। যদি এই ফোনে ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকে তাহলে এটি রিয়েলমির দ্বিতীয় ফোন হবে যেখানে এই চার্জিং সাপোর্ট থাকবে। এছাড়া ওয়ানপ্লাস ১০আর ফোনেও ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে বলে শোনা গিয়েছে। ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচারের সাহায্যে ৪৫০০ এমএএইচের ব্যাটারি শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৭ মিনিট। রিয়েলমি জিটি নিও ৩ ফোনের আরও একটি মডেল থাকবে যেখানে ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। সেখানে আবার ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

রিয়েলমি জিটি নিও ৩ ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে থাকছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এছাড়াও থাকছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। ফোনের ডিসপ্লেতে থাকবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসরও থাকবে এই ফোনে। কানেক্টিভিটি ফিচার হিসেবে রিয়েলমি জিটি নিও ৩ ফোনে থাকছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি এবং টাইপ- সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Vivo Smartphones: ভারতে ‘টি’ সিরিজের নতুন দুটো ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে ভিভোর, দাম হতে পারে ২৫ হাজারের মধ্যে