Samsung Galaxy M53 5G: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোন, কোথা থেকে কেনা যাবে?

Samsung Galaxy M53 5G: শোনা যাচ্ছে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে এই ফোন লঞ্চ হতে পারে। অন্য কোনও ভ্যারিয়েন্ট থাকবে কিনা তা জানা যায়নি।

Samsung Galaxy M53 5G: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোন, কোথা থেকে কেনা যাবে?
স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 8:26 AM

স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজে (Samsung Galaxy M Series) র নতুন ফোন আসছে ভারতে। ২২ এপ্রিল লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি (Samsung Galaxy M53 5G) ফোন। গ্লোবাল মার্কেটেই আগেই লঞ্চ হয়েছে এই ফোন। ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে। স্ক্রিনের উপর রয়েছে হোল-পাঞ্চ ডিজাইন। সেখানে থাকবে সেলফি ক্যামেরা। ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টও রয়েছে এই ফোনে। স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের সাকসেসর হল স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোন। ইতিমধ্যেই অ্যামাজন ইন্ডিয়ার সাইটে এই ফোনের জন্য আলাদা ওয়েবপেজ তৈরি হয়েছে। আর তার থেকে অনুমান লঞ্চের পর অ্যামাজন থেকে এই ফোন কেনা যাবে। স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটেও ২২ এপ্রিল বেলা ১২টার পর থেকে এই ফোন পাওয়া যাবে। ভারতে এই ফোনের দাম কত হবে তা এখনও স্পষ্ট নয়। শোনা যাচ্ছে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে এই ফোন লঞ্চ হতে পারে। অন্য কোনও ভ্যারিয়েন্ট থাকবে কিনা তা জানা যায়নি। আর স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের সঙ্গে এই ফোনের দামের মিল থাকবে বলে মনে করা হচ্ছে।

স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনের স্পেসিফিকেশন

  • অ্যান্ড্রয়েড ১২ সাপোর্ট থাকবে এই ফোনে। এছাড়াও এই ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস  ইনফিনিটি-ও-সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফোন পরিচালিত হবে One UI 4.1- এর সাহায্যে।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনে একটি অক্টা-কোর প্রসেসর থাকবে। নির্দিষ্ট করে এই প্রসেসর সম্পর্কে কিছু জানা যায়নি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজ পরিমাণ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।
  • কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। ফোনের ডিসপ্লেতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। কানেক্টিভিটি অপশন হিসেবে ফোনে থাকছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ ৫.২, জিপিএস/এ-জিপিএস এবং তাইপ-সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Xiaomi 11i 5G: ৩০ হাজার টাকা দামের শাওমি ১১আই ৫জি ১০ হাজার টাকারও কম দামে কেনার সুযোগ, ফ্লিপকার্টের অনবদ্য অফার

আরও পড়ুন- Moto G52: মোটোরোলা ‘জি’ সিরিজের নতুন ফোন আসছে ভারতে, দেখে নিন সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশন

আরও পড়ুন- Vivo X80 Series: ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো প্লাস ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে, দেখে নিন সম্ভাব্য ফিচার