iQoo 9 Series India Launch: চিনের পর এবার ভারতে আসছে আইকিউওও ৯, আইকিউওও ৯ প্রো, ফিচার্স থাকবে একই, দাম হবে আরও কম

ভারতে ভিভোর সাবব্র্যান্ড আইকিউওও-র চিফ এগজ়িকিউটিভ অফিসার নিপুণ মারিয়া দাবি করেছেন যে, আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন দুটি ভারতে শীঘ্রই লঞ্চ করতে চলেছে।

iQoo 9 Series India Launch: চিনের পর এবার ভারতে আসছে আইকিউওও ৯, আইকিউওও ৯ প্রো, ফিচার্স থাকবে একই, দাম হবে আরও কম
আইকিউওও ৯ সিরিজ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 12:59 AM

গত ৫ জানুয়ারি চিনের মার্কেটে হাজির হয়েছে আইকিউওও ৯ (iQoo 9 Series) সিরিজের দুটি দুরন্ত ফোন – আইকিউওও ৯ (iQoo 9) এবং আইকিউওও ৯ প্রো (iQoo 9 Pro)। সেই ফোন দুটিই ভারতের মার্কেটে শীঘ্রই আসছে বলে ভারতে সংস্থার চিফ এগজ়িকিউটিভ অফিসার। এই দুটি ফোনের বিশেষত্ব হল, এক্কেবারে সাম্প্রতিকতম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (Snapdragon 8 Gen 1 SoC) প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও, এই ফোন দুটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, আগের থেকে অনেকটাই পরিণত থার্মাল ম্যানেজমেন্ট প্রযুক্তি এবং ১২০ ওয়াট ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি।

ভারতে কবে নাগাদ আসছে?

ভারতে ভিভোর সাবব্র্যান্ড আইকিউওও-র চিফ এগজ়িকিউটিভ অফিসার নিপুণ মারিয়া দাবি করেছেন যে, আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন দুটি ভারতে শীঘ্রই লঞ্চ করতে চলেছে। প্রসঙ্গত, ১৩ জানুয়ারি বিজিএমআই সিরিজ (BGMI Series) আয়োজিত হতে চলেছে – দেশের সবথেকে বড় ই-স্পোর্টস ইভেন্ট, যা মূলত ব্যাটল রয়্যাল গেমারদের জন্য আয়োজন করা হয়ে থাকে। সেই ইভেন্টের ফাইনালে যিনি পৌঁছবেন, তিনি গেম খেলবেন একটি আইকিউওও ৭ লেজেন্ড (iQoo 7 Legend) ফোন দিয়ে।

দাম কত হতে পারে?

এখন প্রশ্ন হচ্ছে, চিনে লঞ্চ হওয়া আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো এই মডেল দুটির সঙ্গে ভারতের মডেল দুটির ফিচার্সই কি একই হবে? সূত্রের খবর, দুটি ফোনের ফিচার্সই চিনা কাউন্টারপার্টের সঙ্গে হুবহু এক হতে চলেছে। তবে দামে কিছুটা ফারাক থাকতে পারে। জানা গিয়েছে, চিনের থেকে ভারতে এই ফোন দুটির দাম বেশ কিছুটা কমই হবে। যদিও সংস্থার তরফ থেকে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও নিশ্চিত বার্তা মেলেনি। ফোন দুটির ফিচার্স ও স্পেসিফিকেশন আরও একবার দেখে নেওয়া যাক।

আইকিউওও ৯ স্পেসিফিকেশন, ফিচার্স

সফ্টওয়্যারের দিক থেকে আইকিউওও ৯ ফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসর পেয়ার করা রয়েছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। একটি ৬.৭৮ ইঞ্চির ফুল HD+ Samsung E5 OLED ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। এই আইকিউওও ৯ ফোনে রয়েছে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্য়ানার।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল Samsung GN5 1/1.57 সেন্সর, যা অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন বা OIS সাপোর্ট করে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেল সেন্সর, যা মূলত পোর্ট্রেইট ছবি তোলার জন্য কাজে লাগবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আইকিউওও ৯ প্রো স্পেসিফিকেশন, ফিচার্স

প্রসেসর হিসেবে এই ফোনেও থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা রয়েছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজের সঙ্গে। একটি ৬.৭৮ ইঞ্চি কোয়াড-HD+ Samsung E5 10-bit LTPO 2.0 ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজোলিউশন ৩২০০X১৪৪০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ৩৬০Hz।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই আইকিউওও ৯ প্রো স্মার্টফোনে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেল পোর্ট্রেইট সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

আরও পড়ুন: ভারতে ১০ হাজার টাকা সস্তা হল আইফোন ১২ ও আইফোন ১২ মিনি, শুধু মাত্র অ্যামাজন-ফ্লিপকার্টে

আরও পড়ুন: ২০,০০০ টাকার নীচে এই ৩ টি স্মার্টফোনের ক্যামেরা নিয়ে আপনাকে ভাবতেই হবে না…

আরও পড়ুন: ভারতে ১০ হাজার টাকা সস্তা হল আইফোন ১২ ও আইফোন ১২ মিনি, শুধু মাত্র অ্যামাজন-ফ্লিপকার্টে