iPhone 12 Price Cut: ভারতে ১০ হাজার টাকা সস্তা হল আইফোন ১২ ও আইফোন ১২ মিনি, শুধু মাত্র অ্যামাজন-ফ্লিপকার্টে

iPhone 12 Price Cut: ভারতে ১০ হাজার টাকা সস্তা হল আইফোন ১২ ও আইফোন ১২ মিনি, শুধু মাত্র অ্যামাজন-ফ্লিপকার্টে
আইফোন ১২ ও আইফোন ১২ মিনি

অ্যামাজন ও ফ্লিপকার্ট দুই ই-কমার্স প্ল্যাটফর্ম থেকেই আইফোন ১২ এবং আইফোন ১২ মিনির দাম কমানো হয়েছে। প্রায় ১০,০০০ টাকা পর্যন্ত সস্তা হয়েছে ফোন দুটি।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 07, 2022 | 7:15 PM

এক ধাক্কায় অনেকটাই দাম কমল আইফোন ১২ সিরিজের জনপ্রিয় দুই ফোনের। সেই ফোন দুটি হল আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি। অ্যামাজন ও ফ্লিপকার্ট দুই ই-কমার্স প্ল্যাটফর্ম থেকেই এই আইফোন মডেল দুটির দাম কমানো হয়েছে। প্রায় ১০,০০০ টাকা পর্যন্ত সস্তা হয়েছে ফোন দুটি, যদিও তা নির্ভর করছে বিশেষ মডেলের উপরে। প্রসঙ্গত, আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি এই দুটি ফোনেই রয়েছে অ্যাপলের বায়োনিক চিপ, যা ৪জি এবং ৫জি এলটিই কানেক্টিভিটি অফার করে।

অ্যামাজন ও ফ্লিপকার্টে আইফোন ১২-র দাম

দাম কমার পরে আইফোন ১২ মডেলের দাম ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ফ্লিপকার্টে ৫৩,৯৯৯ টাকা এবং অ্যামাজনে দাম ৬৩,৯০০ টাকা। এমনিতে মার্কেটে এই ফোনের দাম ৬৫,৯০০ টাকা। আইফোন ১৩ সিরিজ লঞ্চ হওয়ার পরেই এই দাম রাখা হয়েছিল আইফোন ১২-র ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

এদিকে আবার আইফোন ১২ মডেলের ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ফ্লিপকার্টে ৬৪,৯৯৯ টাকা। আবার ফোনটির দাম অ্যামাজন এবং বিভিন্ন রিটেল আউটলেটে ৭০,৯০০ টাকা।

অ্যামাজন ও ফ্লিপকার্টে আইফোন ১২ মিনি-র দাম

এই মুহূর্তে সস্তা হওয়ার পরে আইফোন ১২ মিনি-র ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ফ্লিপকার্টে ৪০,৯৯৯ টাকা। আবার অ্যামাজন থেকে এই ফোনের একই স্টোরেজ মডেলের দাম ৫৩,৯০০ টাকা। এমনিতে মার্কেটে অর্থাৎ বিভিন্ন রিটেল আউটলেটে এই ফোনের দাম ৫৯,৯০০ টাকা। ফ্লিপকার্টে আবার এই ফোনের ১২৮জিবি ভার্সনেও ছাড় দিয়ে ৫৪,৯৯৯ টাকা করা হয়েছে। অ্যামাজন ও বিভিন্ন রিটেল স্টোরে এই মডেলে দাম সেখানে ৬৪,৯০০ টাকা।

আইফোন ১২, আইফোন ১২ মিনি স্পেসিফিকেশন

ডুয়াল সিম সাপোর্টেড এই দুটি ফোনেই রয়েছে অ্যাপলের এ১৪ বায়োনিক চিপ। সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে রয়েছে এবং যা অ্যাপলের সিরামিক শিল্ড গ্লাস দ্বারা সুরক্ষিত। এদের মধ্যে আইফোন ১২ মডেলে রয়েছে একটি ৬.১ ইঞ্চির স্ক্রিন। আবার আইফোন ১২ মিনি ফোনটিতে একটি ৫.৪ ইঞ্চির অপেক্ষাকৃত ছোট ডিসপ্লে দেওয়া হয়েছে। অ্যাপলের ওয়্যারলেস চার্জারের ম্যাগসেফ চার্জিং সাপোর্ট করলেও দুটি ফোনের বক্সের সঙ্গে কোনও চার্জার অফার করে না অ্যাপল।

২০২০ সালে এই ফোন দুটি লঞ্চ হওয়ার সময়ে অপারেটিং সিস্টেম হিসেবে ছিল আইওএস ১৪। পরবর্তী ২০২১ সালে আইওএস ১৫ আপডেট পেয়ে যায় ফোন দুটি। আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি দুটি মডেলেই রয়েছে ১২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা সেটআপে রয়েছে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। এদের অ্যাপার্চার যথাক্রমে f/১.৬ এবং f/২.৪।

আরও পড়ুন: ২০,০০০ টাকার নীচে এই ৩ টি স্মার্টফোনের ক্যামেরা নিয়ে আপনাকে ভাবতেই হবে না…

আরও পড়ুন: ভারতে আসছে শাওমির ‘হাইপারফোন’, কোন মডেল লঞ্চের সম্ভাবনা?

আরও পড়ুন: শাওমির আর একটা শক্তিশালী ফোন লঞ্চ হল ভারতে, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, শাওমি ১১আই ৫জি-র দাম কত?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA