iQoo 9 Series: ভারতে ভিন্ন স্পেসিফিকেশন এবং আলাদা প্রসেসর নিয়ে লঞ্চ হতে পারে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন

গত ৫ জানুয়ারি চিনে লঞ্চ হয়েছে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন। এবার ভারতে লঞ্চ হবে এই দুই ফোন। খুব তাড়াতাড়িই ভারতে এই দুই ফোন লঞ্চ হবে বলে শোনা গিয়েছে।

iQoo 9 Series: ভারতে ভিন্ন স্পেসিফিকেশন এবং আলাদা প্রসেসর নিয়ে লঞ্চ হতে পারে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন
ছবি সৌজন্যে- ৯১মোবাইলস।

চিনের পর এবার ভারতে লঞ্চ হতে চলেছে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন। জানা গিয়েছে, ভারতে আইকিউওও ৯ সিরিজের এই দুই ফোন একাধিক স্পেসিফিকেশনে লঞ্চ হতে পারে। চিনে লঞ্চ হওয়া আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো, দুই ফোনেই রয়েছে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। তবে সম্প্রতি এক টিপস্টার দাবি করেছেন যে, ভারতে লঞ্চ হতে চলা আইকিউওও ৯ সিরিজের এই দুই ফোনে প্রসেসরের ফারাক থাকতে পারে। ওই টিপস্টার আরও দাবি করেছেন যে চিনের তুলনায় ভারতে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোনের দাম কম হতে পারে। দুই দেশের ফোনের স্পেসিফিকেশনেও সামান্য পার্থক্য থাকতে পারে।

গত ৫ জানুয়ারি চিনে লঞ্চ হয়েছে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোন। এবার ভারতে লঞ্চ হবে এই দুই ফোন। খুব তাড়াতাড়িই ভারতে এই দুই ফোন লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। টিপস্টার যোগেশ বরার সম্প্রতি টুইটারে জানিয়েছেন, ভারতে লঞ্চ হতে চলা আইকিউওও ৯ ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। আর আইকিউওও ৯ প্রো ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়াও ওই টিপস্টার বলেছেন, ভারতে আইকিউওও ৯ সিরিজের এই দুই ফোন ভিন্ন স্পেসিফিকেশন নিয়ে লঞ্চ হবে। চিনে যে ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে তার থেকে আলাদা হবে ভারতের ভ্যারিয়েন্ট। দাম কমানোর জন্য বেশ কিছু ফিচার এবং হার্ডওয়্যার সরিয়ে দেওয়া হবে। তবে ভারতে এই দুই ফোন কবে লঞ্চ হবে তার নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও- এর তরফেও কোনও ঘোষণা করা হয়নি।

আইকিউওও ৯ স্পেসিফিকেশন, ফিচার্স (চিনের ভ্যারিয়েন্ট) 

সফ্টওয়্যারের দিক থেকে আইকিউওও ৯ ফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসর পেয়ার করা রয়েছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। একটি ৬.৭৮ ইঞ্চির ফুল HD+ Samsung E5 OLED ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। এই আইকিউওও ৯ ফোনে রয়েছে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্য়ানার।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল Samsung GN5 1/1.57 সেন্সর, যা অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন বা OIS সাপোর্ট করে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেল সেন্সর, যা মূলত পোর্ট্রেইট ছবি তোলার জন্য কাজে লাগবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আইকিউওও ৯ প্রো স্পেসিফিকেশন, ফিচার্স (চিনের ভ্যারিয়েন্ট)

প্রসেসর হিসেবে এই ফোনেও থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা রয়েছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজের সঙ্গে। একটি ৬.৭৮ ইঞ্চি কোয়াড-HD+ Samsung E5 10-bit LTPO 2.0 ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজোলিউশন ৩২০০X১৪৪০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ৩৬০Hz।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই আইকিউওও ৯ প্রো স্মার্টফোনে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেল পোর্ট্রেইট সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

আরও পড়ুন- OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, দাম কত? দেখে নিন অন্যান্য ফিচার-স্পেসিফিকেশন

Click on your DTH Provider to Add TV9 Bangla