OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, দাম কত? দেখে নিন অন্যান্য ফিচার-স্পেসিফিকেশন

৬.৭ ইঞ্চির QHD+ কার্ভড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ডিসপ্লের উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাল প্যানেল স্ক্রিন প্রোটেক্টর।

OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, দাম কত? দেখে নিন অন্যান্য ফিচার-স্পেসিফিকেশন
ছবি সৌজন্যে- অ্যানড্রয়েড অথরিটি।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 12, 2022 | 8:41 AM

ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চ হয়েছে চিনে। ওয়ানপ্লাস ১০ সিরিজের এই ফোনে রয়েছে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। এছাড়াও এই ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের মধ্যে রয়েছে সেকেন্ড এজনারেশন লো টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) টেকনোলজি। এর ফলে ফোন অনেকক্ষণ ব্যবহার করলেও স্ক্রিন গরম হবে না। ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং ডিসপ্লের উপর ফ্রন্ট ক্যামেরা সেনসরের জন্য হোল পাঞ্চ কাট আউট ডিজাইনও রয়েছে। আর রয়েছে ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে একটি HyperBoost টেকনোলজি আগে থেকেই যুক্ত রয়েছে। এর সাহায্যে ফোনে উন্নত ও ভাল গুনমানের গ্রাফিক্স দেখতে পাবেন ইউজাররা।

চিনে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম

এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ৪৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৪,৫০০ টাকা। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৪৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৮ হাজার টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ৫২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬১,৫০০ টাকা। এমারেল্ড ফরেস্ট এবং ভলক্যানিক ব্ল্যাক, এই দুই রঙে চিনে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন। এই ফোন কবে গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের স্পেসিফিকেশন

  • ডুয়াল সিম (ন্যানো) রয়েছে এই ফোনে। অ্যানড্রয়েড ১২ এবং কালারওএস ১২.১- এর সাহায্যে এই ফোন পরিচালিত হবে।
  • ৬.৭ ইঞ্চির QHD+ কার্ভড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • ডিসপ্লের উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাল প্যানেল স্ক্রিন প্রোটেক্টর।
  • এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। আর তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের একটি সোনি IMX789 প্রাইমারি সেনসর রয়েছে। এখানে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এছাড়াও ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং ISOCELL JN1 সেনসর আলট্রা ওয়াইড লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার রয়েছে। এই টেলিফটো শুটারেও রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সেনসর।
  • ৩.৩। এক্স জুম, ৮কে ভিডিয়ো রেকর্ডিং এবং Hasselblad কালার অপটিমাইজেশন ফিচার রয়েছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের ক্যামেরায়।
  • ফোনের ডিসপ্লেতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সোনি IMX615 ক্যামেরা সেনসর রয়েছে।
  • এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে। তার সঙ্গে ৮০ ওয়াটের সুপার ফ্ল্যাশ চার্জ ওয়্যারড চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস ফ্ল্যাশ চার্জ ফিচার রয়েছে। এছাড়াও ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে স্টিরিয়ো স্পিকার এবং সেই স্পিকারে ডলবি অ্যাটমোস সাপোর্ট রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস / এ – জিপিএস, এনএফসি এবং টাইপ- সি ইউএসবি পোর্ট রয়েছে।
  • এছাড়াও এই ফোনের অনবোর্ড UFS 3.1 স্টোরেজের পরিমাণ ২৫৬ জিবি। এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসরও রয়েছে।

আরও পড়ুন- Realme GT 2: রিয়েলমি জিটি ২ ফোনের গ্লোবাল এবং ভারতীয় ভ্যারিয়েন্ট দেখা গিয়েছে গুগল প্লে কনসোল লিস্টে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla