iQOO 9 Series: এই প্রথম কোনও স্মার্টফোনে থাকছে স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সর, ৯ জানুয়ারি বাজারে

iQOO 9 সিরিজে থাকছে স্যামসাং-এর ৫০ মেগাপিক্সেল ICOCELL GN5 সেন্সর, যা এই প্রথম কোনও স্মার্টফোনে দেওয়া হচ্ছে। চমকের এখানেই শেষ নয়। সেকেন্ডারি সেন্সর হিসেবে এই ফোনে আবার একটি ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেওয়া হচ্ছে।

iQOO 9 Series: এই প্রথম কোনও স্মার্টফোনে থাকছে স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সর, ৯ জানুয়ারি বাজারে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 1:54 PM

কয়েক দিন আগেই iQOO 9 সিরিজের একটি পোস্টার ফাঁস হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই পোস্টার থেকে জানা গিয়েছিল, ৫ জানুয়ারি এই ফ্ল্যাগশিপ সিরিজ লঞ্চ হবে। যদিও পরবর্তীতে ভিভোর এই সাব ব্র্যান্ড আইকিউওও-র তরফ থেকে জানানো হয় যে, ৯ জানুয়ারি, ২০২২ এই ফোনটি নিয়ে আসা হবে। চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে এই খবরটি শেয়ার করে আইকিউওও। পাশাপাশি সংস্থার তরফ থেকে এই ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কেও একাধিক তথ্য প্রকাশ করা হয়।

প্রসঙ্গত এই সিরিজে থাকছে দুটি ফোন – iQOO 9 এবং iQOO 9 Pro। এর আগে iQOO 9 ফোনের একটি ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেখান থেকে ফোনটির কালার অপশন সম্পর্কেও জানা গিয়েছিল। সাম্প্রতিকতম লিক থেকে এই ফোনটির আরও একাধিক তথ্য প্রকাশিত হয়েছে। ৯ জানুয়ারি অফিসিয়াল লঞ্চের আগেই iQOO 9 ফ্ল্যাগশিপ সিরিজের যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

iQOO 9 সিরিজ স্পেসিফিকেশনস, ফিচার্স (সম্ভাব্য)

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই iQOO 9 সিরিজে থাকছে স্যামসাং-এর ৫০ মেগাপিক্সেল ICOCELL GN5 সেন্সর, যা এই প্রথম কোনও স্মার্টফোনে দেওয়া হচ্ছে। চমকের এখানেই শেষ নয়। সেকেন্ডারি সেন্সর হিসেবে এই ফোনে আবার একটি ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেওয়া হচ্ছে। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে, iQOO 9 প্রথম কোনও স্মার্টফোন হতে চলেছে যাতে Samsung-এর ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সর দেওয়া হচ্ছে। পোস্টার থেকে জানা গিয়েছে, এই ফোনে আরও একটি ৭পি লেন্স এবং গিমবল স্টেবিলাইজেশনের মতো আকর্ষণীয় কিছু ফিচার থাকছে। যদিও ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সটি কেবল মাত্র প্রো মডেলের জন্য উপলব্ধ হতে চলেছে।

এদিকে আবার iQOO 9 Pro মডেলে দেওয়া হচ্ছে একটি ১২০ ওয়াট GaN চার্জার, যা এর আগের সিরিজগুলির অ্যাডাপ্টারের থেকে অপেক্ষাকৃত হালকা এবং ছোট হতে চলেছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আইকিউওও ৯ সিরিজে অত্যন্ত শক্তিশালী একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে। এর আগে আবার একাধিক লিক থেকে জানা গিয়েছিল, iQOO 9 ফোনে একটি ৬.৭৮ ইঞ্চির AMOLED E5 ডিসপ্লে দেওয়া হচ্ছে যা Full HD+ রেজোলিউশন এবং ১২০Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পাশাপাশি আবার আইকিউওও ৯ ফোনে দ্বিতীয় প্রজন্মের একটি স্বতন্ত্র ডিসপ্লে চিপ, দুটি স্টিরিও স্পিকার্স এবং ডুয়াল এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর থাকছে। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে সদ্য লঞ্চ হওয়া Snapdragon 8 Gen1 চিপসেটের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকবে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

iQOO 9 সিরিজের ফোনগুলির ফিচার্স ও স্পেসিফিকেশন সম্পর্কে সংস্থার তরফ থেকে অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয়নি। শীঘ্রই সে সব কিছু হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এই সিরিজ বাজারে আসতে আর মাত্র কয়েকটা দিন।

আরও পড়ুন: নতুন বছরের শুরুতেই ভারতে নতুন ফোন নিয়ে আসছে মোটোরোলা, তার আগে যা জানা জরুরি

আরও পড়ুন: নতুন বছর ফেব্রুয়ারির মধ্যে ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দু’টি নতুন ৫জি ফোন

আরও পড়ুন: লঞ্চের আগেই এই ভিভো ফোনের একাধিক ফিচার্স লিক, কম দামে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা