Samsung Galaxy: নতুন বছর ফেব্রুয়ারির মধ্যে ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দু’টি নতুন ৫জি ফোন

Samsung Galaxy: নতুন বছর ফেব্রুয়ারির মধ্যে ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি 'এ' সিরিজের দু'টি নতুন ৫জি ফোন
ছবি সৌজন্যে- ৯১মোবাইলস।

২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি, এই দুটো ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Dec 31, 2021 | 10:20 PM

নতুন বছরে ফেব্রুয়ারি মাসের মধ্যে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দুটো ৫জি স্মার্টফোন। শোনা যাচ্ছে, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি, এই দুটো ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও নির্দিষ্ট কোনও দিনক্ষণ এখনও জানা যায়নি। আর স্যামসাং গ্যালাক্সির তরফেও এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। অনুমান, ফেব্রুয়ারি মাসের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ, যা লঞ্চ হবে এটা অনেক আগে থেকেই নির্ধারিত, সেই স্মার্টফোন সিরিজ লঞ্চের পরই হয়তো স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের এই দুটো নতুন ৫জি ফোন লঞ্চ হবে। এর পাশাপাশি আবার শোনা গিয়েছে যে, গ্যালাক্সি এ১৩ ফোনের ৪জি মডেল নিয়েও কাজ করছেন স্যামসাং কর্তৃপক্ষ। আর স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ফোনের দাম এর আগের মডেলের মতো হতে পারে।

৯১মোবাইলস এবং জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, ভারতে সম্ভবত আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের এই দুই ৫জি স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে টিপস্টার মুকুল শর্মা এও দাবি করেছেন যে, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের দাম এর আগের মডেল অর্থাৎ গ্যালাক্সি এ৩২ ৫জি- র তুলনায় বেশি হবে না। প্রসঙ্গত উল্লেখ্য, স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেল ভারতে লঞ্চ হয়েছিল ২১,৯৯৯ টাকায়। তবে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের দাম প্রসঙ্গে আভাস পাওয়া গেলেও গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনের দাম সম্পর্কে কিছু জানা যায়নি। এদিকে আবার শোনা যাচ্ছে, এই ফোনের ৪জি মডেল নিয়েও কাজ করছে স্যামসাং সংস্থা।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন-

  • এই ফোনে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। সেখানে আবার একটি হোল পাঞ্চ ডিজাইনও থাকার কথা রয়েছে। এই ডিজাইনের মধ্যে ফ্রন্ট ক্যামেরা সেনসর সেট করা থাকতে পারে।
  • এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। শোনা যাচ্ছে, এই ফোনে IP67 রেটেড ফোন হতে পারে। অর্থাৎ ধুলো এবং জলে এই ফোন রেসিসট্যান্ট ডিভাইস  হিসেবে কাজ করবে।
  • স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের পিছনের অংশে কোয়াড ক্যামেরা সেটিংস থাকতে পারে। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের মেন সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক থাকতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন-

  • এই ফোনে একটি MediaTek Dimensity ৭০০ প্রসেসর থাকতে পারে।
  • প্রসেসরের সঙ্গে যুক্ত থাকতে পারে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ।
  • ৬.৫ ইঞ্চির ইনফিনিটি-ভি এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে, অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।
  • এই ফোনে ৫০০০এমএ ইচ ব্যাটারি, ১৫ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে।
  • অ্যানড্রয়েড ১১- র সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে।
  • এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে।
  • এই ফোনের সামনের ডিসপ্লেতে একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন থাকতে পারে। আর সেখানে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Vivo Y21T: লঞ্চের আগেই এই ভিভো ফোনের একাধিক ফিচার্স লিক, কম দামে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA