Moto G71: নতুন বছরের শুরুতেই ভারতে নতুন ফোন নিয়ে আসছে মোটোরোলা, তার আগে যা জানা জরুরি

Moto G71 Price In India, Specifications: নতুন বছরে ভারতে একাধিক ফোন নিয়ে আসছে মোটোরোলা। সেই তালিকায় প্রথমেই রয়েছে মোটো জি৭১। সেই ফোনের সম্ভাব্য দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Moto G71: নতুন বছরের শুরুতেই ভারতে নতুন ফোন নিয়ে আসছে মোটোরোলা, তার আগে যা জানা জরুরি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 12:20 PM

ভারতে একের পর এক নতুন স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা। কয়েক দিন আগেই দেশের বাজারে হাজির হয়েছে মোটো জি৩১ (Moto G31) এবং মোটো জি৫১ (Moto G51)। এবার লেনোভোর এই সংস্থা ভারতে আর একটি নতুন স্মার্টফোন নিয়ে আসছে যার নাম মোটো জি৭১ (Moto G71)। গ্লোবাল মার্কেটে মাত্র কয়েক দিনের ব্যবধানে মোট পাঁচটি স্মার্টফোন লঞ্চ করেছে মোটোরোলা। তার মধ্যে ভারতে হাজির হয়েছে কেবল মাত্র দুটি। অর্থাৎ পাইপলাইনে রয়েছে আরও তিনটি। আসন্ন এই মোটো জি৭১ ফোনে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং FHD+ OLED ডিসপ্লে।

২০২২ সালটাই ভারতে মোটোরোলার জন্য সুহানা সফর হতে পারে। এক দিকে কোম্পানি য়েমন দেশে মোটো জি৫১ এবং মোটো জি৭১ লঞ্চ করতে চলেছে, আর এক দিকে ঠিক তেমনই দুটি ফ্ল্যাগশিপ ডিভাইসও লঞ্চ করতে পারে, যার মধ্যে একটি হল মোটো এজ এক্স৩০। এই ফোনে আবার থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তবে মোটো এজ এক্স৩০ ফোনের আগেই ভারতে লঞ্চ হবে মোটো জি৭১। এই ফোনের সম্ভাব্য দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য জেনে নেওয়া যাক।

মোটো জি৭১ ভারতে দাম (সম্ভাব্য)

ইউরোপে এই মোটো জি৭১ ফোনটি লঞ্চ করা হয়েছে ২৯৯.৯৯ মার্কিন ডলার বা প্রায় ২৫,২০০ টাকায়। চিনের মার্কেটে আবার এই ফোন নিয়ে আসা হয়েছে Yuan 1699 বা ২০,০০০ টাকা দামে। দুটি দামই ধার্য করা হয়েছে ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য। ভারতে এই মোটো জি৭১ ফোনটিই ২০,০০০ টাকার মধ্যেই লঞ্চ হতে পারে বলে একাধিক সূত্র থেকে জানা গিয়েছে।

মোটো জি৭১ স্পেসিফিকেশনস, ফিচার্স (সম্ভাব্য)

এই ফোনটি ইতিমধ্যেই একাধিক মার্কেটে চলে এসেছে। আর সেখান থেকেই ফোনের ফিচার্স সম্পর্কে একটা ধারণা মিলেছে। এই মোটো জি৭১ ফোনে থাকছে একটি ৬.৪ ইঞ্চির ফুল HD+ OLED ডিসপ্লে যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০Hz। পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের সাহায্যে যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সাহায্যে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

অপ্টিক্সের দিক থেকে ফোনটি ঢেলে সাজানো হচ্ছে। রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স দেওয়া হচ্ছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: লঞ্চের আগেই এই ভিভো ফোনের একাধিক ফিচার্স লিক, কম দামে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা

আরও পড়ুন: অক্টা-কোর প্রসেসর এবং ডুয়াল রিয়ার ক্যামেরা নিয়ে শীঘ্রই লঞ্চ হতে পারে এই ভিভো স্মার্টফোন

আরও পড়ুন: জানুয়ারি আসছে ওয়ানপ্লাস ১০ প্রো, ট্রিপল লেন্স ক্যামেরা ও আরও একাধিক আকর্ষণীয় ফিচার্স, জেনে নিন